Home /News /hooghly /
Hooghly: অভিনব জন্মদিন পালন প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের!

Hooghly: অভিনব জন্মদিন পালন প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের!

title=

জন্মদিনে একটা করে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার দ্বায়িত্ব নেওয়ার অঙ্গীকার স্কুল পড়ুয়াদের।অভিনব এই উদ্যোগ নিয়েছে সিঙ্গুর মহামায়া প্রাথমিক বিদ্যালযের পড়ুয়ারা।

  • Share this:

    #হুগলি: জন্মদিনে একটা করে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার দ্বায়িত্ব নেওয়ার অঙ্গীকার স্কুল পড়ুয়াদের।অভিনব এই উদ্যোগ নিয়েছে সিঙ্গুর মহামায়া প্রাথমিক বিদ্যালযের পড়ুয়ারা। সেই উদ্যোগ কে স্বাগত জানাতে সিঙ্গুর ব্লক প্রশাসনের তরফে গাছের চারা দেওয়া হয়েছে স্কুলে। স্কুলের ছাত্রদের জন্মদিন পালন করল স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। চন্দনের ফোঁটা দিয়ে, একটা করে গাছ তুলে দেওয়া হল জুন মাসে জন্মদিনের পড়ুয়াদের। দীর্ঘ দেড় মাস বন্ধ ছিল স্কুল। সেজন্য স্কুলের পড়ুয়াদের পালন করা হয়নি জন্মদিন অনুষ্ঠান। আর মাসের শেষে এই দিনটার জন্য অধীর আগ্রহে বসে থাকে পড়ুয়ারা। কারণ স্কুল থেকে দেওয়া একটা গাছ পাবে বলে। সেই গাছ বাড়িতে গিয়ে লাগিয়ে সবুজ পৃথিবী গড়বে পড়ুয়ারা। আর এই জন্মদিন অনুষ্ঠানে মিড ডে মিলে স্পেশাল আইটেম থাকে পায়েস।

    গরমের কারণে দেড় মাস স্কুল ছিল বন্ধ। এই মাসে স্কুল খুলতেই, স্কুল তরফে শুভ জন্মমাস পালন করার উদ্যোগ নেওয়া হল। এদিন স্কুলে উপস্থিত ছিলেন সিঙ্গুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক পার্থ বন্দ্যোপাধ্যায়। তিনি পড়ুয়াদের হাতে গাছ ও চকলেট তুলে দেন। পাশাপাশি পড়ুয়াদের নিজে হাতে পায়েস খাইয়ে দেন।

    আরও পড়ুনঃ মর্মান্তিক! সহকর্মীর গুলিতে মৃত্যু কর্তব্যরত আরামবাগের সেনা জওয়ানের

    স্কুলের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন। স্কুলের প্রধান শিক্ষিকা সোমা জানা বলেন,উদ্দেশ্য একটাই, পড়াশোনার সাথে শিক্ষা লাভের মাধ্যমে শিশুদের পরিবেশ বান্ধব সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সবুজ পরিবেশ তৈরি করা।

    আরও পড়ুনঃ মহেশের ৬২৬ বছরের রথ যাত্রা! পুরীর রথের পর সব থেকে প্রাচীন!

    ছাত্ররাই দেশের আগামী মেরুদন্ড তাই ছোটবেলা থেকেই পরিবেশ সংক্রান্ত সচেতনতা তাদের মধ্যে তৈরি করা শিক্ষক-শিক্ষিকাদের একটি অন্যতম কর্তব্য। এদিনের অনুষ্ঠান থেকে শপথবাক্য পাঠ করানো হয় পড়ুয়াদের। স্কুলের এই উদ্যোগে খুশি অবিভাবকরা।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Hooghly, Singur

    পরবর্তী খবর