হোম /খবর /হুগলি /
মাধ্যমিকের ইংরাজিতে ভাল নাম্বার পেতে কী করতে হবে, পরামর্শ দিলেন অভিজ্ঞ গৃহশিক্ষক

Madhyamik 2023: মাধ্যমিকের ইংরাজিতে ভাল নাম্বার পেতে কী করতে হবে, পরামর্শ দিলেন অভিজ্ঞ গৃহশিক্ষক

X
ছাত্র-ছাত্রীদের [object Object]

Madhyamik 2023: দীর্ঘ ২৫ বছর ইংরাজি বিষয়ে কোচিং দিয়ে চলেছেন ছাত্র-ছাত্রীদের গৃহশিক্ষক বিদ্যুৎ কুমার বাসু। আরামবাগের শিক্ষক বিদ্যুৎ বাবুর কাছ থেকে প্রতিবছরই সর্বোচ্চ নাম্বার পেয়ে থাকেন ছাত্রছাত্রীরা। 

  • Local18
  • Last Updated :
  • Share this:

শুভজি‍ত ঘোষ, আরামবাগ,হুগলি: ছাত্রছাত্রীদের  দীর্ঘ ২৫ বছর ইংরাজি বিষয়ে কোচিং দিয়ে চলেছেন গৃহশিক্ষক বিদ্যুৎ কুমার বসু। তাঁর শিক্ষার্থীরা প্রতি বছরই সর্বোচ্চ নাম্বার পেয়ে থাকেন পরীক্ষায়। শুধুমাত্র মাধ্যমিক নয়,সপ্তম শ্রেণী থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত ছাত্রছাত্রীদের ইংরেজি বিষয়ে কোচিং নিয়ে থাকেন তিনি।

মাধ্যমিক পরীক্ষার জন্য আমরা পৌঁছে গিয়েছিলাম ইংরাজি বিষয়ের গৃহ শিক্ষক বিদ্যুৎ বাবুর কাছে এবং শেষ মুহূর্তের ছাত্র ছাত্রীদের সাজেশন দিলেন। ইংরাজি মানেই ছাত্র-ছাত্রীদের মনে একটা ভয় থাকে,তাই তিনি জানালেন কিছু সহজ উপায়।

আরও পড়ুন :  ভ্রমণপ্রেমীদের জন্য দারুণ অফার রেলের! বেড়িয়ে এসে টাকা দিন সুবিধেমতো সহজ কিস্তিতে

গৃহশিক্ষক বিদ্যুৎবাবু প্রথমেই বলেন ইংরাজি ঘিরে  ছাত্রছাত্রীদের একটা ভয় থাকে। তাই ভয় কাটাতে তিনি বলেন, প্রতিদিন ইংরাজি টেক্সট বইটি অত্যন্ত দু থেকে তিন ঘন্টা পড়তে হবে। প্রথমে রাইটিং এর উপর জোর দিতে হবে। কারণ রাইটিংয়ে ৩০ নাম্বার আছে। তিনি বার বার বলেন রাইটিং নিজে লিখতে শিখতে হবে। তার কারণ যেন খুব বড় না হলেও ছোট করে লিখতে পারে। তার সঙ্গে গ্রামারগুলো যা যা টেস্ট পেপারে আছে সেগুলো ভাল করে প্র্যাকটিস করার জন্য বলেন।

আরও পড়ুন :  পুরুলিয়ায় বাগদেবীর আরাধনা করেন মহিলা পুরোহিতরা, জানেন কোথায়!

ছাত্রছাত্রীরা এতদিন যা যা পড়েছে বা প্র্যাকটিস করেছে সেগুলো একটু ভাল করে নজর দিতে হবে। বিশেষ করে ইংরাজি থেকে নিজের মতো করে ভাবতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের জন্য একটা কথা বার বার বলেন যে ভয় পাওয়ার কোনও দরকার নেই।বাড়িতে প্র্যাকটিস করা এবং রাইটিং-এর উপর জোর দেওয়ার কথায় বলেন। সবশেষে তাঁর আশা, ছাত্র-ছাত্রীদের ভালো পরীক্ষা হোক এবং আরামবাগ মহকুমায় মাধ্যমিকের ফল ভাল হোক।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Hooghly, Madhyamik2023