Home /News /entertainment /
Saregamapa: বাবার গান অন্যের নামে! 'সারেগামাপা'র জন্য ভুল তথ্য জানছে সবাই: লাইভে সুভাষ-কন্যা

Saregamapa: বাবার গান অন্যের নামে! 'সারেগামাপা'র জন্য ভুল তথ্য জানছে সবাই: লাইভে সুভাষ-কন্যা

Saregamapa: সুভাষ-কন্যার আক্ষেপ, যাঁরা লোকগান নিয়ে চর্চা করেন, তাঁরা হয়তো জানেন যে এই গানগুলি তাঁদের বাবার লেখা। কিন্তু যাঁরা জানেন না, কিন্তু এই গানগুলি শুনে আসছেন, তাঁরা তো ভুলটাই জানছেন।

  • Share this:

    #কলকাতা: প্রতিবাদে গর্জে উঠলেন সুভাষ চক্রবর্তীর মেয়ে অর্পিতা চক্রবর্তী। নিজের বাবার লেখা গান ' মকর পরবে' নাকি অন্য কারও সৃষ্টি। এমন কথা শুনতে হচ্ছে তাঁকে। মেনে নিতে না পেরে ফেসবুক লাইভে এসে ক্ষোভ উগরে দিলেন অর্পিতা। তির জি বাংলা 'সারেগামাপা'র দিকে। অর্পিতা জানালেন, গ্র‍্যান্ড অডিশনে পূর্বাশা মণ্ডল নামে নদীয়া জেলার এক প্রতিযোগী একটি বাউল গান গাওয়ার পর পণ্ডিত অজয় চক্রবর্তী নাকি তাঁকে আর একটি বাউল গান গাইতে অনুরোধ করেন। মেয়েটি 'শাহ আবদুল করিমের গান গাই' বলে 'মকর পরবে' গানটি গেয়েছেন। তাতে বাহবাও পেয়েছেন। কিন্তু সেই গান সুভাষ চক্রবর্তীর।

    অর্পিতা বললেন, "হয়তো ওই মেয়েটি ভুল বলেনি৷ সম্ভবত ঠিক নামই নিয়েছে। আমি তো জানি ন। স্পটে ছিলাম না। কিন্তু এডিট করতে গিয়েও যদি এ রকম একটা ভুল তথ্য যায় দর্শকের কাছে, তবে সেটা অপ্রত্যাশিত। যে মঞ্চকে আমরা শ্রদ্ধা করি, পুজো করি, সেই মঞ্চে এ রকম একটি ভুল!" মেনে নিতে পারছেন না গায়িকা অর্পিতা।

    আরও পড়ুন: 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ'-এর সেটে প্রসেনজিতের পায়ের কাছে বসে নাক ডাকছিলেন ঋতুপর্ণা, কেন এমন অবস্থা হয়েছিল?

    গত বছর অর্পিতা নিজেই এই রিয়্যালিটি শো-এর প্রতিযোগী ছিলেন৷ এবং তাঁর দাদার সঙ্গে 'মকর পরবে' গানটি গেয়েছিলেন। অর্পিতা জানালেন, "এই ভুল নতুন নয়। 'লাল পাহাড়ির দেশে' গানটিও যে আমার বাবার লেখা, সেটা এক সময়ে এই মঞ্চেই উল্লেখ করা হয়নি। তাই আমি ঠিক করেছিলাম, ওই মঞ্চে গিয়ে মানুষের কাছে তথ্য পৌঁছে দেব। সবাইকে জানিয়েওছিলাম। তার পরেও যে এই ভুল হতে পারে, ভাবতে পারিনি। তা হলে তো আমার ওই জার্নির কোনও মানেই দাঁড়াল না। অর্থহীন।"

    আরও পড়ুন: অত্যাধুনিক! টেলি অ্যাকাডেমি কমপ্লেক্সে প্রথম শ্যুট করে উৎফুল্ল প্রেমেন্দু বিকাশ

    সুভাষ-কন্যার আক্ষেপ, যাঁরা লোকগান নিয়ে চর্চা করেন, তাঁরা হয়তো জানেন যে এই গানগুলি তাঁদের বাবার লেখা। কিন্তু যাঁরা জানেন না, কিন্তু এই গানগুলি শুনে আসছেন, তাঁরা তো ভুলটাই জানছেন।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: SAREGAMAPA 2022

    পরবর্তী খবর