• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • TOLLYWOOD MOVIES SAAYONI GHOSH WILL PLAY LEADING LADY ROLE OPPOSITE ABIR CHATTERJEE IN SATYAJIT RAY TRIBUTE FILM SDG

Saayoni Ghosh|| সত্যজিৎ রায়ের স্ত্রীর চরিত্রে সায়নী, অনীক দত্তের সিনেমার মুখ্য ভূমিকায় তৃণমূল যুবনেত্রী

সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের (Bijoya Ray) অনুপ্রেরণায় তৈরি বিমলা রায়ের (Bimala Ray) চরিত্রে সায়নীকে দেখা যাবে।

সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের (Bijoya Ray) অনুপ্রেরণায় তৈরি বিমলা রায়ের (Bimala Ray) চরিত্রে সায়নীকে দেখা যাবে।

  • Share this:

#কলকাতা: রাজনৈতিক মতাদর্শের বিরোধ থাকলেও কাজের জগতে কখনও তার প্রভাব পড়া কাম্য নয়। তাই ঘোষিত 'বামপন্থী' পরিচালক অনীক দত্তের (Anik Dutta) সিনেমায় অভিনয় করতে চলেছেন অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সায়নী ঘোষ (Saayani Ghosh)। রাজনৈতিক জগতে প্রতিষ্ঠা পাওয়ার পর খাতায় কলমে অভিনয়ে কামব্যাক করছেন সায়নী। সত্যজিৎ রায়ের জীবননির্ভর (Satyajit Ray) অপরাজিত (Aparajito) সিনেমায় অভিনেতা আবির চট্টোপাধ্যায়ের (Abir Chatterjee) বিপরীতে অভিনয় করতে চলেছেন সায়নী।

শুধু বাংলা কিংবা ভারতীয় নয়, বিশ্ব চলচ্চিত্রে একজন অন্যতম কিংবদন্তী হলেন সত্যজিৎ রায়। চলতি বছর তাঁর জন্মশতবর্ষ, সেই উপলক্ষ্যে শ্রদ্ধা জানাতেই এই ছবিটি তৈরির কথা ভাবা হয়েছে। ছবিতে সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের (Bijoya Ray) অনুপ্রেরণায় তৈরি বিমলা রায়ের (Bimala Ray) চরিত্রে সায়নীকে দেখা যাবে। তবে অপরাজিত অপু ট্রিলোজির থেকে ভিন্ন ধরনের ছবি এবং এটি ঠিক সত্যজিৎ রায়ের বায়োপিক নয়। শুধু তা পথের পাঁচালি (Pather Panchali) নির্মাণের অনুপ্রেরণায় তৈরি হচ্ছে। এপ্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, "আমার ছবিতে আবির চট্টোপাধ্যায় অভিনীত অপরাজিত রায় ওরফে অপু পথের পদাবলি নামে একটি ছবি তৈরির সময়ে যে ভাবে অসুবিধার সম্মুখীন হয় এবং অবশেষ স্বপ্ন পূরণ করে, তা নিয়েই চিত্রনাট্য তৈরি হয়েছে। আসলে আমি যা বার্তা দিতে চেয়েছি তা হল একজন যখন স্বপ্ন দেখার সাহস রাখেন এবং স্বপ্ন পূরণের বিশ্বাসও রাখেন তখনই সেই স্বপ্ন বাস্তবায়িত হয়।"

সায়নী ইতিমধ্যেই তাঁর চরিত্রের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। বর্তমানে স্ক্রিপ্ট পড়ার সঙ্গে সঙ্গে বিজয়া রায়কে বিভিন্নভাবে জানার চেষ্টা করছেন সায়নী। তবে যেহেতু এটি বায়োপিক নয়, তাই পরিচালকের সঙ্গে আলোচনা করে নিজের চরিত্রে সায়নী নিজস্বতা রাখতে চাইছেন। পর্দায় নিজের সেরাটুকু দেওয়ার জন্য সায়নী এক্ষেত্রে সত্যজিৎ রায় এবং বিজয়া রায়ের ছেলে সন্দীপ রায়ের (Sandip Ray) সঙ্গেও দেখা করতে চান।

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে দাঁড়ালেও বিজয়ী হতে পারেননি সায়নী ঘোষ। কিন্তু ব্যালট বাক্সে হারলেও নির্বাচনের পরেই দলের তরফে তাঁকে গুরু দায়িত্ব দেওয়া হয়। সম্প্রতি সায়নী তৃণমূলের যুব সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তাই ইদানিং রাজনীতি নিয়ে অভিনেত্রীকে বেশ ব্যস্ত থাকতে হয়। সেই জন্যেই সিনেমা থেকে বেশ কয়েক মাসের বিরতি নিয়েছেন সায়নী। এবার রাজনৈতিক কাজ সামলেও আবার তিনি অনীক দত্তের ছবির হাত ধরে বড় পর্দায় ফিরছেন। তবে রাজনৈতিক মতাদর্শে দুই মেরুর মানুষ হলেও কাজের ক্ষেত্রে পেশাদার পরিচালক-অভিনেত্রী উভয়েই। বহু প্রতীক্ষিত এই ছবিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছে দেবজ্যোতি মিশ্র (Debojyoti Mishra)। সব কিছু ঠিকঠাক থাকলেও আগামী সেপ্টেম্বর মাস থেকেই অপরাজিতর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

Published by:Shubhagata Dey
First published: