হোম /খবর /বিনোদন /
সার্ক ফিল্ম ফেস্টিভ্যালে ৩টি পুরস্কার জিতল 'নগরকীর্তন

সার্ক ফিল্ম ফেস্টিভ্যালে ৩টি পুরস্কার জিতে নিল 'নগরকীর্তন, শুভেচ্ছা জানিয়ে ট্যুইট কেন্দ্রীয় মন্ত্রীর

‘নগরকীর্তন’ছবিতে ঋদ্ধি সেন ৷

‘নগরকীর্তন’ছবিতে ঋদ্ধি সেন ৷

  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: ছক ভাঙা গল্প নিয়ে ছবি ৷ সেই ছবি মুক্তি পেতেই গোটা দেশ থেকে সাধুবাদ এসেছিল ৷ জাতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে কামাল দেখিয়েছিল পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি ‘নগরকীর্তন’৷ এই ছবির মুকুটে জুড়ল নতুন পালক ৷ ছবিটি দর্শকদের মুগ্ধ করেছিল। এ ছাড়া সমালোচক মহলেও প্রশংসা পেয়েছিল। এ বার সেই ছবি সম্মানিত হল ‘সার্ক ফিল্ম ফেস্টিভ্যাল’-এ। এই চলচ্চিত্র উৎসবে মোট তিনটে পুরস্কার জিতল ঋত্বিক চক্রবর্তী ও ঋদ্ধি সেন অভিনীত এই ছবি।

    সার্ক চলচ্চিত্র উৎসবে এ ভাবে জায়গা করে নেওয়ায় নগরকীর্তনকে ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি লেখেন,‘‘নগরকীর্তন ছবির জন্য সার্ক ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পরিচালকের পুরষ্কার পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। সেরা অভিনেতার সম্মান পেয়েছেন ঋদ্ধি সেন। সেরা ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্য পুরষ্কার পেয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্য়ায়। নগরকীর্তনের কাস্ট ও ক্রু-কে অভিনন্দন।’’

    এই ট্যুইটটি ঋত্বিক ফেসবুকে শেয়ার করেছেন। এর আগেও নগরকীর্তন চারটে জাতীয় পুরষ্কার পেয়েছে। সার্ক ছাড়াও বিদেশের মাটিতে আরও একবার জায়গা করে নিয়েছে সার্ক। কলম্বো চলচ্চিত্র উৎসবেও সেরা ছবির পুরস্কার পেয়েছে এই ছবি।

    প্রসঙ্গত, নগরকীর্তন ছবিতে সমপ্রেমেকে গল্প তুলে ধরেছেন কৌশিক গঙ্গোপাধ্য়ায়। সুপ্রিম কোর্ট বেশ কিছুদিন আগে রায় দিয়ে দিয়েছে যে ৩৭৭ ধারা অবৈধ। সমকামী প্রেমকে স্বীকৃতি দিয়েছে শীর্ষ আদালত। কিন্তু তার পরেও বিভিন্ন ট্যাবু রয়ে গিয়েছে। কিন্তু নগরকীর্তনের মতো ছবি যে নতুন দিশা দেখায় তা বলাই বাহুল্য।

    First published:

    Tags: Nagarkirtan, Saarc film festival