Home /News /entertainment /
Exclusive Pujo Adda | Sauraseni Maitra: অষ্টমী-নবমী কী প্ল্যান, পুজোর সাজ কেমন হবে এবার? খোলামেলা আড্ডায় সৌরসেনী

Exclusive Pujo Adda | Sauraseni Maitra: অষ্টমী-নবমী কী প্ল্যান, পুজোর সাজ কেমন হবে এবার? খোলামেলা আড্ডায় সৌরসেনী

Exclusive Pujo Adda | Sauraseni Maitra: কাজের ফাঁকে বাঙালির পুজো প্ল্যান থাকবে না তা কি হয়! পুজোর শপিং, ফ্যাশন থেকে পুজোর নস্টালজিয়া নিয়ে আড্ডা দিলেন সৌরসেনী।

  • Share this:

#কলকাতা: নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে এক উজ্জ্বল নাম সৌরসেনী মৈত্র। বাংলার বড় পর্দা ও ওয়েবের পাশাপাশি ইতিমধ্যেই সেরে ফেলেছেন মুম্বইয়ের বেশ কিছু কাজ। আর তাই এখন কলকাতা থেকে মুম্বই ডেলি প্যাসেঞ্জারি করছেন অভিনেত্রী। কিন্তু কাজের ফাঁকে বাঙালির পুজো  (Durga Puja 2021) প্ল্যান থাকবে না তা কি হয়! পুজোর শপিং, ফ্যাশন থেকে পুজোর নস্টালজিয়া নিয়ে খোলামেলা আড্ডা দিলেন সৌরসেনী মৈত্র  (Sauraseni Maitra)।

সৌরসেনীর কাছে পুজো মানে কী?

সৌরসেনী: পুজো মানেই বাতাসে শিউলি ফুলের গন্ধ আর চারদিকে সাজো সাজো রব। এই সময়‌টায় কলকাতা অদ্ভুত ভাবে নিজেকে রাঙিয়ে তোলে। গোটা শহর আলোয় সেজে ওঠে। এই উৎসব সবাইকে একত্রিত করে আনন্দে মাতিয়ে রাখে।

ছোটবেলার পুজো নিয়ে নস্ট্যালজিক হন? কোন সময়টা মনে পড়ে সবচেয়ে এখনও?

সৌরসেনী: ছোটবেলায় হাফ ইয়ার্লি পরীক্ষার পরের দিনই ছুটি পড়ে যেত। তার পরের দিনই দিদার বাড়িতে চলে যেতাম। পুরো পুজোটাই কাটত দিদার বাড়িতে। পাড়ার দাদারা ঠাকুর আনতে যেত। আর আমরা ঠিক করে রাখতাম, মণ্ডপে প্রথম দুর্গা প্রতিমার মুখ আমরাই দেখব। তাই লুকিয়ে দাদুর হাত ধরে প্রথম প্রতিমার মুখ আমরাই দেখতাম। দাদুকে তো মিস করিই। পুরোটাই খুব মনে পড়ে।

এখন মণ্ডপে ঘোরা হয়? মণ্ডপে গিয়ে অনুরাগীদের ভিড়ের মাঝে নিজেকে সামলান কীভাবে?

সৌরসেনী: এখন প্যান্ডাল হপিং হয় না। তবে পরিক্রমা করার সূত্রে বেশ কয়েকটা ঠাকুর দেখা হয়। কোলিগদের সঙ্গে দেখা হয়, মজা হয়। আর প্রতি বছর অষ্টমীতে বন্ধুদের সঙ্গে লাঞ্চ করতে যাই। আমার থেকে বেশি পাবলিক অ্যাটেনশন এনজয় করে আমার বন্ধুরা। কেউ সেলফি তুলতে চাইলে বন্ধুরাই বলে 'আমরা ছবি তুলে দিচ্ছি'।

এবার পুজোয় কী প্ল্যান? কলকাতায় না থাকলে মন খারাপ হবে না?

সৌরসেনী: এবার কাজের জন্য কলকাতার বাইরে থাকব। আর তাই পুজো খুব মিস করব। অষ্টমীতে বন্ধুদের সঙ্গে লাঞ্চ তো প্রতি বছর থাকেই। আর নবমীতে কোনও না কোনও বন্ধুর বাড়িতে চুটিয়ে আড্ডা, হাউজ পার্টি থাকে। কিন্তু এবার মিস করব। তাই পুজোয় কলকাতা ছাড়ার কোনও ইচ্ছেই থাকে না। পরিবারের সঙ্গে এই সময়টা কাটাতে খুব ভালো লাগে। কিন্তু আমাদের কাজটাই এমন!

আপনার ফ্যাশন সেন্সেও মুগ্ধ নেটিজেন। কেমন সাজগোজ (Puja fashion 2021) পছন্দ করেন সৌরসেনী? এবার অষ্টমী নবমীর কেমন সাজবেন ভেবেছেন নিশ্চয়ই?

সৌরসেনী: আমাদের প্রজন্মের এমনিতে শাড়ি পরার খুব একটা সুযোগ হয়ে ওঠে না। কিন্তু আমি ব্যক্তিগত ভাবে শাড়ি পরতে খুব ভালোবাসি এবং পুজোর পাঁচটা দিন মানেই আমার কাছে শাড়ি ম্যান্ডেটরি। আমার ওয়ার্ড্রোব ভর্তি মা আর দিদার অসংখ্য শাড়ি। কোনও শাড়ি আগে পরা হয়ে গেলেও, আবার একটু টুইস্ট অ্যাড করে সেই শাড়ি‌টা পরার চেষ্টা করি।

পুজোর স্কিন অ্যান্ড হেয়ার কেয়ার শুরু করেছেন?

সৌরসেনী: আমাদের কলকাতায় আবহাওয়ায় এমনিতেই আর্দ্রতা বেশি থাকে। তাই স্কিন আর হেয়ারের যত্ন তো নিতেই হয়। স্কিনের জন্য আলাদা করে আমি কিছু করি না। কিন্তু মেক আপের আগে সানস্ক্রিন ব্যবহার করতেই হবে। হাইড্রেটেড রাখতে হবে নিজেকে। বেশি করে জল খেতে হবে। বাইরে যাঁরা বেশি ঘুরবেন বেশি পরিমাণে জল বা কোনও জুস খান। আর বাড়ি ফিরে যতই ক্লান্ত লাগুক মেক আপ তুলতেই হবে। আর সঙ্গে বেসিক ক্লিনজিং, টোনিং অ্যান্ড ময়েশ্চারাইজিং করতেই হবে। চুলের জন্য শ্যাম্পু আর কন্ডিশনার তো ব্যবহার করবেনই। চেষ্টা করুন গরম এড়াতে বাঁধা চুলে কোনও স্টাইল করতে। নিজের হেয়ার টাইপ অনুযায়ী শ্যাম্পু কন্ডিশনার ব্যবহার করতে পারেন। আমি ডিম ও দই দিয়ে হেয়ার মাস্ক ব্যবহার করি। সেটাও করতে পারেন।

আরও পড়ুন- মুক্তি পেল রূপঙ্কর বাগচীর কণ্ঠে 'শারদ উচ্ছাস-এর দুর্গাপুজোর গান 'দুগ্গা এবার ঘরে'

পুজোর আগে ডায়েট কী ভাবে মেনটেইন করেন? পাঠকদের জন্য কোনও টিপস...

সৌরসেনী: (হেসে) বিশ্বাস করুন আমি সারা বছরেই কখনওই ডায়েট মেনটেইন করি না। আর পুজোয় তো একদমই করি না। আমি স্ট্রিট ফুড খাই। তবে বেশি খেয়ে শরীর খারাপ করার কোনও মানে নেই। তাই সব ধরনের খাবার খান। কিন্তু পরিমাণ বুঝে খান। পুজোর আগে ওয়ার্কআউট শুরু করে দিন। যাতে পুজোর দিনগুলোয় মজা করে খেলেও আগের চেহারায় ফিরতে সমস্যা না হয়।

পুজোয় নিউজ১৮ বাংলার পাঠকদের জন্য কোনও বার্তা...

সৌরসেনী: নিউজ১৮ বাংলার সমস্ত ভিউয়ারকে আমার অনেক অনেক শুভেচ্ছা। সবাই ভালো থাকবেন। আনন্দে থাকবেন। আর প্লিজ কোভিড বিধি মেনে চলুন। মাস্ক পরুন, নিজেকে স্যানিটাইজড রাখুন, আর পুজো ভালো ভাবে কাটান।

ছবি সৌজন্যে- সৌরসেনীর ইনস্টাগ্রাম

আরও পড়ুন- প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জন্মদিন আজ, রাত থেকেই ভালোবাসা আর শুভেচ্ছায় 'বুম্বা দা'.

Published by:Swaralipi Dasgupta
First published:

পরবর্তী খবর