• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Bollywood Reaction On Farm Laws: রেগে আগুন কঙ্গনা, উচ্ছ্বসিত তাপসী পান্নুরা, কৃষি আইন প্রত্যাহারে মোদিকে ধন্যবাদ সোনুর...

Bollywood Reaction On Farm Laws: রেগে আগুন কঙ্গনা, উচ্ছ্বসিত তাপসী পান্নুরা, কৃষি আইন প্রত্যাহারে মোদিকে ধন্যবাদ সোনুর...

কৃষি আইন প্রত্যাহার নিয়ে প্রতিক্রিয়া বলিউড সেলিব্রিটিদের!

কৃষি আইন প্রত্যাহার নিয়ে প্রতিক্রিয়া বলিউড সেলিব্রিটিদের!

Bollywood Reaction On Farm Laws: শুক্রবার প্রধানমন্ত্রীর ঘোষণার পরও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন তারকারা।

  • Share this:

    #মুম্বই: গুরু নানকের জন্মদিনে বিরাট ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বিতর্কিত তিন কৃষি আইন (Farm Law) প্রত্যাহার করেছে কেন্দ্র। সাফল্য পেয়েছে কৃষকদের দীর্ঘদিনের আন্দোলন। আইন প্রত্যাহারের পরই আন্দোলনরত কৃষকদের উদ্দেশে প্রধানমন্ত্রীর অনুরোধ, ‘এবার আপনারা বাড়ি ফিরে যান।’ প্রধানমন্ত্রী (Bollywood Reaction On Farm Laws) জানিয়ে দিয়েছেন, সংসদের আসন্ন অধিবেশনেই এই তিনটি বিতর্কিত আইন (Farm Laws) প্রত্যাহারের আইনি প্রক্রিয়া শুরু হবে।

    আরও পড়ুন: জিলিপি-বাজি-নাচ! কৃষি আইন প্রত্যাহারের ঘোষণায় সিঙ্ঘু-টিকরি বর্ডারে উৎসবের মেজাজ...

    এই ঘোষণার সঙ্গে সঙ্গেই সাড়া পড়ে গিয়েছে দেশজুড়ে। গত এক বছর ধরে নয়া তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষক বিক্ষোভ প্রভাবিত করেছে দেশের বৃহত্তম অংশকে। বাদ জাননি সেলেব্রিটিরাও। বিভিন্ন সময়ে আইনের পক্ষে ও বিপক্ষে মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁদের। শুক্রবার প্রধানমন্ত্রীর ঘোষণার পরও সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া (Bollywood Reaction On Farm Laws) জানাতে শুরু করেছেন তারকারা।

    আরও পড়ুন: বিস্ফোরক কঙ্গনা রানাওয়াত! কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে বললেন ‘ভারতও জেহাদি দেশ’... 

    বলিউড থেকে রাজনীতি - প্রায় সব বিষয়েই মুখ খুলতে অভ্যস্ত কঙ্গনা রানাওয়াত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিদ্ধান্তে (Bollywood Reaction On Farm Laws) অত্যন্ত হতাশা জানিয়েছেন তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে। কৃষি আইন প্রত্যাহারের কথা ঘোষণা করার পর, ইনস্টাগ্রাম স্টোরিতে এই নিয়ে প্রতিক্রিয়া জানান কঙ্গনা রানাওয়াত ৷ তিনি একজনের ট্যুইট তুলে ধরে ইনস্টা স্টোরিতে লেখেন, "দুঃখজনক, লজ্জাজনক, একেবারেই অন্যায্য ৷ সংসদে নির্বাচিত সরকারের বদলে যদি রাস্তার লোকেরাই আইন তৈরি করতে শুরু করে, তাহলে এটা একটি জিহাদি দেশ ৷ যাঁরা এ রকমটা চেয়েছিলেন, তাঁদের অভিনন্দন ৷"

    প্রসঙ্গত, এর আগেও কৃষি আইন বাস্তবায়নের পক্ষে দাঁড়িয়েছিলেন কঙ্গনা রানাওয়াত (Bollywood Reaction On Farm Laws) ৷ পপ তারকা রিয়ানা কৃষকদের সমর্থনে ট্যুইট করায় তাঁকে একহাত নিয়েছিলেন কুইন অভিনেত্রী ৷ এই সংক্রান্ত ট্যুইট করার কিছু সময় পরেই কঙ্গনাকে নিষিদ্ধ বলে ঘোষণা করে ট্যুইটার৷ ব্লক করে দেওয়া হয় তাঁর অ্যাকাউন্ট ৷

    কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ট্যুইট করেছেন সোনু সুদ (Sonu Sood)। তিনি তাঁর পোস্টে লিখেছেন, ”এটা একটা দারুণ খবর! কৃষি আইন প্রত্য়াহারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের, আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন। আশা করি গুরু নানক দেবজির আবির্ভাব দিবস উপলক্ষে প্রকাশ পুরবে বাড়ি ফিরে আপনাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারবেন।”

    কৃষি আইন প্রত্যাহারের খবরে উচ্ছ্বসিত অভিনেত্রী রিচা চাড্ডাও। তিনি লিখেছেন, ”আপনারা জিতে গিয়েছে। আপনাদের জয়েই সকলের জয়।”

    উচ্ছ্বসিত বলিউডের আরেক খ্যাতনামা অভিনেত্রী তাপসী পান্নুও। তিনি কৃষি আইন প্রত্যাহারের খবর টুইট করার পাশাপাশি সকলকে গুরু নানকের জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন।

    এদিকে আইন প্রত্যাহারের পরেও সরকারকে কটাক্ষ করতে দেখা গিয়েছে অভিনেত্রী ও ভিডিও জকি শ্রুতি শেঠকে। তিনি লেখেন, ”কত প্রাণ হারিয়ে গিয়েছে। কী ভারী মূল্য় চোকাতে হল। তবুও কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা ময়দান আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান জয় হিন্দ।” এছাড়াও আরেকটি টুইটে তিনি কটাক্ষ করেন, সরকারের এই সিদ্ধান্ত আসলে সামনের নির্বাচনকে লক্ষ্য রেখেই।

    Published by:Sanjukta Sarkar
    First published: