Home /News /entertainment /

West Bengal Covid Restrictions:নতুন নির্দেশিকা অনুযায়ীও বন্ধ থাকছে সিনেমা হল! ছবি-ধারাবাহিকের শ্যু‌টিং-এ থাকছে বিধিনিষেধ

West Bengal Covid Restrictions:নতুন নির্দেশিকা অনুযায়ীও বন্ধ থাকছে সিনেমা হল! ছবি-ধারাবাহিকের শ্যু‌টিং-এ থাকছে বিধিনিষেধ

নবান্নের জারি করা নতুন নির্দেশিকা অনুযায়ী বন্ধ থাকছে সিনেমা হল।

  • Share this:

    #কলকাতা: করোনা (Coronavirus) মোকাবিলা করতে রাজ্যে যে বিধিনিষেধ চলছে তার মেয়াদ বাড়ল ৩০ জুলাই পর্যন্ত। নতুন নির্দেশিকা জারি করল নবান্ন। সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকছে এই পর্বে। বন্ধ থাকছে লোকাল ট্রেন পরিষেবা। আন্তঃরাজ্য ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে এই পর্বে চালু হচ্ছে মেট্রো রেল। সপ্তাহের প্রথম পাঁচ দিন ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রোরেল। কিন্তু বিনোদন ক্ষেত্রে জারি রয়েছে কড়া বিধিনিষেধ।

    নবান্নের জারি করা নতুন নির্দেশিকা অনুযায়ী বন্ধ থাকছে সিনেমা হল। করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই দ্বিতীয় ঢেউয়ের প্রথম থেকেই বন্ধ রয়েছে সিনেমা হল। এই নতুন নির্দেশিকাতেও সেই কড়া বিধিনিষেধ শিথীল না করারই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

    সিনেমা ও টেলিভিশন ধারাবাহিকের শ্যুটিং এর ক্ষেত্রেও বজায় থাকছে বিধি নিষেধ। ইনডোর শ্যুটিং হোক বা আউটডোর, দুই ক্ষেত্রেই রয়েছে করোনা বিধি। শ্যুটিং-এ ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না বলে জানিয়েছে নবান্ন। এছাড়াও যাঁরা শ্যুটিং-এ উপস্থিত থাকবেন তাঁদের টিকাকরণ হয়েছে কি না দেখা হচ্ছে। প্রত্যেকেই যাতে মাস্ক পরে থাকেন, শারীরিক দূরত্ব বজায় থাকে এবং যাতায়াতের জন্য ব্যক্তিগত গাড়ির ব্যবস্থা থাকে সেই দিকে নজর রাখা হবে।

    অন্যদিকে গানের রেকর্ডিং স্টুডিওতেও সর্বাধিক ১০ জন মিউজিশিয়ান উপস্থিত থাকতে পারবেন। এছাড়া অন্যদিকে স্পা সুইমিংপুল বন্ধ থাকবে। জাতীয় আন্তর্জাতিক প্রতিযোগিতা সকাল ৬টা থেকে সকাল দশটা পর্যন্ত সুইমিংপুল ব্যবহার করতে পারবেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    পরবর্তী খবর