Home /News /entertainment /
The Kashmir Files: "বাস্তব ঘটনা নিয়ে সিনেমা করলেও তাতে পরিচালকদের নিজস্ব দৃষ্টিভঙ্গি জুড়তে দেওয়া উচিত" কাশ্মীর ফাইলস প্রসঙ্গে নওয়াজউদ্দিন

The Kashmir Files: "বাস্তব ঘটনা নিয়ে সিনেমা করলেও তাতে পরিচালকদের নিজস্ব দৃষ্টিভঙ্গি জুড়তে দেওয়া উচিত" কাশ্মীর ফাইলস প্রসঙ্গে নওয়াজউদ্দিন

Nawazuddin On The Kashmir Files: আদৌ কি কাশ্মীর ফাইলসের মতো সিনেমা দেখবেন তিনি? জানতে চাওয়া হলে নওয়াজউদ্দিন বলেন, “মানুষজন তো দেখছে, তাই আমিও দেখব।”

  • Share this:

    #মুম্বই: ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। তারপর থেকেই দেশে পুরনো বিতর্ককে নতুন করে উস্কে দিয়েছে এই সিনেমা। অনেকেরই দাবি, সত্য ঘটনা জানানোর পরিবর্তে দ্য কাশ্মীর ফাইলস নির্মাতা বিবেক অগ্নিহোত্রী ক্ষমতাসীন বিজেপি দলের রাজনৈতিক প্রোপাগান্ডা করে তুলেছেন এই সিনেমাটিকে (The Kashmir Files) এবং কিছু তথ্য বিকৃত করে দেখিয়েছেন। অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui) এখনও সিনেমাটি (The Kashmir Files) দেখেননি, তবে তাঁর মতে, বাস্তব ঘটনার উপর ভিত্তি করে নির্মিত চলচ্চিত্রগুলির ক্ষেত্রেও নিজস্ব দৃষ্টিভঙ্গি ব্যবহার করার অনুমতি দেওয়া উচিত চলচ্চিত্র নির্মাতাদের ।

    আরও পড়ুন- কী উদ্দেশ্য কাশ্মীর ফাইলসের? প্রশ্ন তোলায় ফারুক আব্দুল্লাহকে আক্রমণ পরিচালকের!

    একটি অনুষ্ঠানে নওয়াজউদ্দিন জানান, তিনি সিনেমাটি (The Kashmir Files) দেখতে আগ্রহী। এবিপি নেটওয়ার্কের আইডিয়াস অফ ইন্ডিয়া সম্মেলনে বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, “প্রতিটি পরিচালকেরই চলচ্চিত্র নির্মাণের স্টাইল এবং দৃষ্টিভঙ্গি থাকে। তিনি তাঁর দৃষ্টিকোণ থেকে চলচ্চিত্র নির্মাণ করেছেন, যা ভালোই। অন্যরাও ভবিষ্যতে নিজেদের দৃষ্টিকোণ থেকে চলচ্চিত্র নির্মাণ করবে। যখন একজন পরিচালক কোনও একটি চলচ্চিত্র তৈরি করেন, তখন তিনি তা নিজের দৃষ্টিকোণ থেকেই করেন, বিষয়গুলি দেখার তাঁর নিজস্ব কৌশল থাকে। বাস্তব ঘটনার উপর ভিত্তি করে নির্মিত চলচ্চিত্রগুলির ক্ষেত্রেও যেকোনও পরিচালককেই তাঁদের নিজস্ব দৃষ্টিভঙ্গি জোড়ার অনুমতি দেওয়া উচিত।”

    সিনেমাটি নিয়ে বেশি মন্তব্য করতে চাননি নওয়াজ কারণ তিনি এখনও সিনেমাটি (The Kashmir Files) দেখেননি। আদৌ কি কাশ্মীর ফাইলসের মতো সিনেমা দেখবেন তিনি? জানতে চাওয়া হলে নওয়াজউদ্দিন বলেন, “মানুষজন তো দেখছে, তাই আমিও দেখব।”

    আরও পড়ুন- কংগ্রেস আমলে সন্ত্রাসে জেরবার কাশ্মীরকে জানতে দেখা উচিত কাশ্মীর ফাইলস: অমিত শাহ

    দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) বক্সঅফিসে ব্যাপক সাফল্য লাভ করেছে। ১৬ দিনে মোট ২১৯.০৮ কোটি টাকার ব্যবসা করেছে এই সিনেমা। RRR-এর মুক্তি ফলে ব্যবসায় কিছুটা টান পড়েছে ঠিকই, তবে এখনও বেশ ভালোই লাভের মুখ দেখছে এটি। কাশ্মীর উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের নির্বাসন সম্পর্কে ভুল তথ্য উপস্থাপনের অভিযোগ উঠেছে এই সিনেমার বিরুদ্ধে। অনুপম খের, দর্শন রাওয়াল, পল্লবী জোশী এবং মিঠুন চক্রবর্তী এই সিনেমায় প্রধান ভূমিকায় অভিনয় করেছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Nawajuddin siddhiqui, The Kashmir Files

    পরবর্তী খবর