Home /News /entertainment /
Sujoy-Pramita-Aparna: শ্রীনিকেতনের শতবর্ষে সুজয়ের অনুষ্ঠানে সংবর্ধনা প্রমিতা মল্লিক-অপর্ণা সেনকে

Sujoy-Pramita-Aparna: শ্রীনিকেতনের শতবর্ষে সুজয়ের অনুষ্ঠানে সংবর্ধনা প্রমিতা মল্লিক-অপর্ণা সেনকে

শ্রীনিকেতনের শতবর্ষ উপলক্ষে পাঠ করবেন সুজয়, গান করবেন প্রমিতা মল্লিক। এ ছাড়া এই অনুষ্ঠানে অপর্ণা সেন এবং প্রমিতা মল্লিককে সংবর্ধনা দেওয়া হবে। রবীন্দ্র বলয়ে তাঁদের অবদানের জন্য।

  • Share this:

    #কলকাতা: শ্রীনিকেতনের শতবর্ষ উপলক্ষে আইসিসিআর-এ অনুষ্ঠান আয়োজন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের। বেছে নেওয়া হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ৮১তম মৃত্যুদিনের ঠিক আগের দিনটিকে। উপস্থিত থাকবেন অপর্ণা সেন, প্রমিতা মল্লিক, বিজয়লক্ষ্মী বর্মণ প্রমুখ। আগামী শনিবার, ৬ অগাস্ট আড়াই ঘণ্টা ধরে দর্শকের সামনে শ্রীনিকেতনের পল্লিজীবন এবং রবীন্দ্রনাথের ভাবনার কথা তুলে ধরা হবে।

    সুজয়প্রসাদের কথায়, ''রবীন্দ্রনাথ ঠাকুর এবং তাঁর লেখা আমাদের সাহিত্য ও শিল্পের মূল ভিত্তি। এই অস্থির সময়ে তাঁর মানবতার রাজনীতির কথা মনে করিয়ে দেওয়া উচিত মানুষকে। তাঁর মৃত্যুচেতনার মধ্যে অনন্তকালের জীবন সম্পর্কে তাঁর ধারণা সব থেকে আকর্ষণীয়। তাঁর গান, কবিতা এবং প্রবন্ধগুলি দুঃখ এবং ক্ষতির ঊর্ধ্বে জীবনের কথা বলে। রবি ঠাকুর জাতির জন্য যা ভেবেছেন তা শুধু রাজনৈতিক স্বাধীনতা নয়, তিনি আত্মনির্ভরশীলতা এবং গ্রামীণ উন্নয়নের মূলে বিশ্বাস করতেন এবং সেই ধারণা নিয়ে ১৯২২ সালে সুরুলে শ্রীনিকেতন বানিয়েছিলেন। কেবল অর্থনৈতিক কল্যাণ সাধন নয়, পরিবেশ সচেতনতার দিকটিও উঠে এসেছে বারবার।''

    আরও পড়ুন: স্পর্শকাতরতা থেকে প্রেমের আঘাতে প্রলেপ, করণ জোহরের গভীর রাতের পোস্ট ঘিরে রহস্য

    এসপিসি ক্রাফটের এই অনুষ্ঠানে ভারত, আমেরিকা, ইংল্যান্ড এবং কানাডা থেকে প্রায় ৪০ জন সদস্য যোগদান করবেন। দু'টি ভাগে এই অনুষ্ঠান হবে। 'তবুও শান্তি তবু আনন্দ' বিভাগে গান করবেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন: দুর্গা-গৌরী, সারদা-রাসমণীর পর ফের জুটি সন্দীপ্তা-দিতিপ্রিয়ার, ১৪ বছরের রসায়ন পর্দায়

    দ্বিতীয় পর্যায়ে শ্রীনিকেতনের শতবর্ষ উপলক্ষে পাঠ করবেন সুজয়, গান করবেন প্রমিতা মল্লিক। এ ছাড়া এই অনুষ্ঠানে অপর্ণা সেন এবং প্রমিতা মল্লিককে সংবর্ধনা দেওয়া হবে। রবীন্দ্র বলয়ে তাঁদের অবদানের জন্য। প্রমিতার হাতে সম্মান তুলে দেবেন নাট্যকার সোহাগ সেন এবং অপর্ণা সেনকে সম্মানিত করবেন কবি শ্রীজাত। পাশাপাশি নৃত্যশিল্পী-অভিনেত্রী মমতাশঙ্কর, বাচিক শিল্পী বিজয়লক্ষ্মী বর্মণ এবং রবীন্দ্র জীবনীকার উমা দাশগুপ্তকেও বিশেষ সম্মান দেওয়া হবে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Aparna Sen, Rabindranath Tagore, Sujoy Prasad Chatterjee

    পরবর্তী খবর