Home /News /entertainment /
Shyam Singha Roy: পুনর্জন্মে দক্ষিণে মিশেছে বাংলা! নেটফ্লিক্সে শ্যাম সিংহ রায় দেখে মুগ্ধ দর্শক

Shyam Singha Roy: পুনর্জন্মে দক্ষিণে মিশেছে বাংলা! নেটফ্লিক্সে শ্যাম সিংহ রায় দেখে মুগ্ধ দর্শক

Shyam Singha Roy: ৭০ দশকের গোড়ার কলকাতার প্রেক্ষাপটে সিনেমাটির চিত্রায়ণ হয়েছে।

  • Share this:

    #হায়দরাবাদ: নেটফ্লিক্সের দর্শকদের পছন্দের পরীক্ষায় উতরে গিয়েছে ননী অভিনীত শ্যাম সিংহ রায় (Shyam Singha Roy)! ওটিটি প্লাটফর্মে কয়েকদিন আগেই এসেছে শ্যাম সিংহ রায়৷ রাহুল সাংকৃত্যনের (Rahul Sankrityan) পরিচালনায় নেটফ্লিক্স (Netflix) স্ট্রিমিং প্ল্যাটফর্মে এই সিনেমার রেটিং বর্তমানে  ৩/৫! চলচ্চিত্রে ননী ছাড়াও অভিনয় করেছেন সাই পল্লবী, কৃতি শেঠি এবং ম্যাডোনা সেবাস্টিয়ান। ৭০ দশকের গোড়ার দিকে, কলকাতার প্রেক্ষাপটে সিনেমাটির চিত্রায়ণ হয়েছে।

    আরও পড়ুন- যৌনকর্মী থেকে মাফিয়া! বড় পর্দায় কবে মুক্তি পাচ্ছে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি?

    ননী অভিনীত শ্যাম সিংহ রায় গত বছরের ২৪ ডিসেম্বর প্রথম প্রেক্ষাগৃহে মুক্তি পায়। বক্স অফিসে ৪৭ কোটি টাকা উপার্জন করে এই সিনেমাটি। তামিল, তেলগু, মালায়লাম এবং কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে এই চলচ্চিত্র। এর আগে, ননীর চলচ্চিত্রগুলি বক্স অফিসে তেমনভাবে ব্যাপক সাফল্যের মুখ দেখেনি ঠিকই কিন্তু শ্যাম সিংহ রায় এবং এর অন্তর্নিহিত শক্তিশালী সামাজিক বার্তা একে সফল চলচ্চিত্র হিসাবেই দর্শকের কাছে তুলে ধরেছে।

    এই চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেছেন মিকি জে. মেয়ার। অতীতেও পুনর্জন্মের বিষয়বস্তু নিয়ে বেশ কিছু আঞ্চলিক চলচ্চিত্র তৈরি হয়েছে। কিন্তু শ্যাম সিংহ রায়ের মতো ব্যাপক জনপ্রিয়তা নিয়ে দর্শকদের কাছে পৌঁছতে পেরেছে খুব অল্প সংখ্যক সিনেমাই।

    আরও পড়ুন- রাইস টিউব সরিয়ে খাওয়ানো হয়েছে চা বিস্কুট! এখন কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়

    শ্যাম সিংহ রায় চলচ্চিত্রে ননী অভিনীত বাসু চরিত্রটি পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। কিন্তু জীবনে আসলে একজন চলচ্চিত্র পরিচালক হতে চায় বাসু। চেষ্টা চালাতে চালাতেই একজন প্রযোজককে বাসুর বানানো শর্ট ফিল্ম দেখে মুগ্ধ হন। নিজের স্বপ্নের ফিচার ফিল্ম বানানোর সুযোগ পায় বাসু। কিন্তু কোন ক্লাইম্যাক্সে পৌঁছবে তার এই সিনেমা, কিছুতেই ভেবে পায় না বাসু। মদ্যপানে ডুবে যায় সে। সেখান থেকেই এগোতে থাকে চলচ্চিত্র।

    শ্যাম সিংহ রায়ের লেখক সত্যদেব (Satyadev) পরিচালক রাহুল সংকৃত্যনের (Rahul Sankrityan) সঙ্গে এই নিয়ে নিজের তৃতীয় কাজ করেছেন। এমন চমৎকারভাবে গল্পটিকে সাজিয়েছেন তিনি যাতে দর্শকের নানা সময়ের নানা অলিগিলি দিয়ে পেরিয়ে যেতে কোনও বাধার মুখে পড়তেই হয় না। সত্যদেব একাধিক মঞ্চ নাটকের একজন সফল অভিনেতা। খুব কম মানুষই জানেন, ১৯৯০ সালে রাম গোপাল ভার্মার সিনেমা শিবের জন্য অডিশন দিয়েছিলেন সত্যদেব।

    শ্যাম সিংহ রায়ের গানগুলিও চলচ্চিত্রপ্রেমীদের ইতিমধ্যেই মুগ্ধ করেছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Shyam Singha Roy

    পরবর্তী খবর