Home /News /entertainment /

Naseeruddin Shah : মুঘলদের শরণার্থী বলে সম্বোধন! ফের বিতর্কে জড়ালেন নাসিরুদ্দিন শাহ

Naseeruddin Shah : মুঘলদের শরণার্থী বলে সম্বোধন! ফের বিতর্কে জড়ালেন নাসিরুদ্দিন শাহ

মুঘলদের শরণার্থী বলে সম্বোধন! ফের বিতর্কে জড়ালেন নাসিরুদ্দিন শাহ

মুঘলদের শরণার্থী বলে সম্বোধন! ফের বিতর্কে জড়ালেন নাসিরুদ্দিন শাহ

Naseeruddin Shah : সোশ্যাল মিডিয়াতেও এই মন্তব্যের জন্য তিনি ট্রোলড হচ্ছে। এই ধরনের বিতর্কে জড়িয়েছেন নাসিরুদ্দিন শাহ।

  • Share this:

    #মুম্বই: নতুন করে বিতর্কে জড়ালেন বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। সম্প্রতি এক সাক্ষাৎকারে মুঘলদের শরণার্থী বলে সম্মোধন করেছেন তিনি। আর এই মন্তব্যের জেরে ফের বিতর্কে জড়িয়েছেন বর্ষীয়ান অভিনেতা। সোশ্যাল মিডিয়াতেও এই মন্তব্যের জন্য তিনি ট্রোলড হচ্ছে। এই ধরনের বিতর্কে জড়িয়েছেন নাসিরুদ্দিন শাহ।

    এর আগে সেপ্টেম্বর মাসে তালিবানদের সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে ছিলেন নাসিরউদ্দিন (Naseeruddin Shah)। আর এবার তিনি দাবি করলেন, ভারতকে নিজের মাতৃভূমি হিসেবে গড়ে তুলতে মুঘলরা এখানে এসেছিল। এমনই বেফাঁস মন্তব্যে খবরের শিরোনামে উঠে এসেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার এই বক্তব্যের একটি ভিডিও এই মুহূর্তে ভাইরাল।

    সেই ভিডিওতে নাসিরুদ্দিন শাহ বলছেন, "মুঘলদের নৃশংসতা নিয়ে সব সময় কথা বলা হয়। কিন্তু আমরা ভুলে গিয়েছি যে এই দেশে মুঘলদের অনেক অবদান আছে। এই দেশে যে সমস্ত মনুমেন্ট ও স্থাপত্য রয়েছে সেগুলি এই মুঘলরা গড়ে তুলেছিলেন। মুঘলরা নিজেদের সংগীত, নৃত্য, সাহিত্য, শিল্প-সংস্কৃতির ছাপ এই দেশে রেখে গিয়েছেন। এই দেশকে নিজেদের মাতৃভূমি তৈরি করবেন বলেই এসেছিলেন মুঘলরা। আপনারা চাইলে তাদের শরণার্থী বলতে পারেন।"

    আরও পড়ুন - নোরা ফাতেহি করোনা আক্রান্ত! কোভিডে কাবু হয়ে শয্যাশায়ী অভিনেত্রী

    এই মন্তব্য করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং এর শিকার হচ্ছেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। বিশেষ করে নেটিজেনদের মধ্যে যারা হিন্দুত্ববাদী তারা নাসিরুদ্দিন শাহকে আক্রমণ করতে একবিন্দুও ছাড়ছেন না । একজন লিখছেন, "মনে হয় উনি জ্ঞান বোধ সমস্ত হারিয়ে ফেলেছেন। ওনাকে বেশি গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। আমাদের দেশে প্রচুর অকৃতজ্ঞ মানুষ আছে। উনিও তেমনই।"

    আরও পড়ুন - জন্মদিনে ১২ কোটির ফ্ল্যাট, দামী গাড়ি পেলেন সলমন! ক্যাটরিনা দিলেন সোনার ব্রেসলেট, দাম আকাশছোঁয়া

    আরেকজন আবার কমেন্ট করেছেন, "মুঘলদের মতন আক্রমণকারী হিন্দুদের সভ্যতা, ধর্ম সংস্কৃতি ধ্বংস করেছে। ভারত এখন যে সমস্ত সমস্যার সম্মুখীন হয় তার অধিকাংশেরই উৎসস্থল এই মুঘলরা। আর তাদের আপনি বলছেন শরণার্থী? লজ্জা লাগা উচিত আপনার!" আরেকজন আবার মন্তব্য করেছেন, "মুঘলরা শরণার্থী ছিল? সত্যি হাস্যকর।"

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Bollywood, Naseeruddin Shah

    পরবর্তী খবর