Home /News /entertainment /
Mini : মা নয়, মাসির দরদই বেশি! মৈনাকের প্রথা ভাঙা ছবি 'মিনি'-তে অভিনয় করে কী বলছেন মিমি

Mini : মা নয়, মাসির দরদই বেশি! মৈনাকের প্রথা ভাঙা ছবি 'মিনি'-তে অভিনয় করে কী বলছেন মিমি

'মিনি'-তে অভিনয় করে কী বলছেন মিমি

'মিনি'-তে অভিনয় করে কী বলছেন মিমি

Mini : এই ছবির মূল কথাই হল বন্ধুত্ব। যে কোনও বয়সেই বন্ধুত্ব হতে পারে। যার মধ্যে দিয়ে মিলিয়ে দেওয়া যায় যে কোনও সমীকরণ।

  • Share this:

    #কলকাতা: 'মায়ের থেকে মাসির দরদ বেশি?' বা 'কীসের মাসি কীসের পিসি' এই সব প্রবাদের একেবারে উল্টোপথে হাঁটছে 'মিনি'। মৈনাক ভৌমিকের নতুন ছবি। থ্রিলার, অ্যাকশনের মার মার কাট কাট বাজারে। এই ছবি এমন এক সম্পর্কের কথা বলে যা চিরাচরিত প্রথাকে অনেকটাই প্রশ্নের মুখে ফেলে দেয়।

    মায়ের থেকে তার বাচ্চাকে কেউ বেশি ভালবাসতে পারে না। এর বিপরীত কথা বলে। মাসি, বোনঝির সম্পর্কের টক-ঝাল মিষ্টি সম্পর্ক নিয়ে এই ছবি। স্বাধীনচেতা মাসি মিমি চক্রবর্তী ও বোনঝি অয়ন্না চট্টোপাধ্যায়। তিতলির প্রতিদিনের জীবনের ছবিটাই বদলে যায় তখন তাকে দায়িত্ব নিতে বোনঝি মিনির। হাসপাতালে অসুস্থ দিদির মেয়ের দায়িত্ব নিতে গিয়ে জীবনের প্রায়োরিটিগুলো বদলে যতে থাকে তিতলির। দু'জন অসম বয়সীর বন্ধুত্ব, তাদের মতবিরোধ, চিন্তাভাবনাগুলো দুইয়ে দুইয়ে চার হতে থাকে গল্পের এগিয়ে চলার সঙ্গে।

    এই ছবির মূল কথাই হল বন্ধুত্ব। যে কোনও বয়সেই বন্ধুত্ব হতে পারে। যার মধ্যে দিয়ে মিলিয়ে দেওয়া যায় যে কোনও সমীকরণ। সদ্য মুক্তি পাওয়া ছবির ট্রেলার সেই কথাই বলে। কলকাতার শপিং মলের ট্রেলার লঞ্চেও দেখা গেল দুজনের দুষ্টু-মিষ্টি খুনসুটির ছবি। পরিচালক মৈনাক ভৌমিক এই ছবি নিয়ে যথেষ্ট আশাবাদী। ছবির শ্যুটিংয়ে মিনি ও অয়ন্নার সঙ্গে মৈনাকও খুব আনন্দ করেছেন। "একটি বাচ্চা ও একজন প্রাপ্তবয়স্কর মধ্যে গড়ে ওঠা বন্ধুত্বের বিভিন্ন পরত দর্শকদের ভাল লাগবে বলে আমার বিশ্বাস।" জানালেন মৈনাক।

    অভিনেত্রী মিমি চক্রবর্তী বলছেন, "মিনি আমার কাছে মৈনাকের দেওয়া দারুন উপহার। এটা মৈনাকের সঙ্গে আমার প্রথম কাজ। মৈনাকের কাছ থেকে যখন তিতলি করার অফার পাই, তখন লকডাইন চলছিল। গল্পটা আমার দারুণ লেগেছিল। তিতলির কথা বলা, হাঁটাচলা, পোশাক পরা সবকিছুর মধ্যে আমি নিজেকে দেখতে পেয়েছিলাম। চরিত্রটা লেখার আগেই মৈনাকের আমার কথা মাথায় ছিল। এটা আমার কাছে এক বিরাট পাওনা।"

    এই ছবির আর একটা চমক অভিনেত্রী সম্পূর্ণা লাহীড়ি। তিনি এই ছবির প্রযোজক। সঙ্গে রয়েছেন রাহুল ভঞ্জ। রাহুল এর আগে 'ধনঞ্জয়', 'আসছে আবার শবর', 'ব্যোমকেশ গোত্র'-র মতো ছবি প্রযোজনা করেছেন। এখন অভিনয়ের থেকেও ভাল ছবির প্রযোজনা করতেই সম্পূর্ণা বেশি আগ্রহী। আগামিদিনে আরও ভাল কিছু ছবি দর্শকদের উপহার দেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।

    আরও পড়ুন- আলিয়ার বিয়েতে এক বড় ভূমিকা নেবেন তাঁর একঝাঁক বান্ধবী! বোনেরও রয়েছে বিশেষ পরিকল্পনা

    এই ছবিতে অভিনয় করেছেন মিঠু চক্রবর্তী, কমলিকা বন্দ্যোপাধ্যায়। মৈনাকের ছবি মানেই গানের আলাদা জায়গা থাকবেই। 'মিনি'-ও তার ব্যতিক্রম নয়। স্যাভি, রণজয় ভট্টাচার্য ও মৈনাক মজুমদারের সঙ্গীত পরিচালনায় এই ছবিতে গান গেয়েছেন সোমলতা আচার্য চৌধুরি, লগ্নজিতা চক্রবর্তী, শাওনী ও পৃথা। 'মিনি' প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ৬ মে।

    শ্যামশ্রী সাহা

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Mimi Chakraborty

    পরবর্তী খবর