Home /News /entertainment /
Lata Mangeshkar : লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশ সরকারের

Lata Mangeshkar : লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশ সরকারের

ফাইল ছবি. Lata Mangeshkar

ফাইল ছবি. Lata Mangeshkar

Lata Mangeshkar : লতা মঙ্গেশকরের স্মৃতির উদ্দেশে একটি বড় কাজ করতে চলেছে মহারাষ্ট্র সরকার।

  • Share this:

    #মুম্বই: অমৃতলোকে যাত্রা করেছেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরে রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। সুরের দেবীর প্রয়াণে এখনও শোকাচ্ছন্ন ভারতবাসী। লতা মঙ্গেশকরের স্মৃতির উদ্দেশে একটি বড় কাজ করতে চলেছে মহারাষ্ট্র সরকার। মহারাষ্ট্র সরকার ঘোষণা করেছে, সুর সম্রাজ্ঞীর স্মৃতিতে মিউজিক অ্যাকাডেমি তৈরি করা হবে মুম্বইতে।

    সূত্রের খবর অনুযায়ী, মুম্বই বিশ্ববিদ্যালয়ের কালিমা ক্যাম্পাসে তৈরি হবে লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) সঙ্গীত অ্যাকাডেমি। রবিবার শিবাজী পার্কে গায়িকার শেষকৃত্য সম্পন্ন হয়। উপস্থিত ছিলেন তাঁর অজস্র অনুরাগীরা। শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র জগতের বহু তারকা। দিন কয়েক আগে বিজেপি বিধায়ক রাম কদম মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরেকে চিঠি লেখেন।

    শিবাজী পার্কে যাতে সুর সম্রাজ্ঞীর স্মৃতিতে একটি স্মৃতিসৌধ তৈরি করার অনুরোধ করেন। বর্তমানে শিবাজী পার্কে বালসাহেব ঠাকরের স্মৃতিসৌধ রয়েছে। বিজেপি বিধায়ক অনুরোধ করেছেন যাতে লতা মঙ্গেশকরের জন্যও সেখানে একটি স্মৃতিসৌধ তৈরি করা হয়।

    আরও পড়ুন- 'ছোটবেলায় ল্যাবাকান্ত ছিলাম', কিন্তু একটা কাজে খুব পারদর্শী উষসী, ভিডিও দেখে অবাক অনুরাগীরা

    অন্যদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সোমবার ঘোষণা করেছেন, লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) জন্মস্থান অর্থাৎ ইন্দোরে তাঁর উদ্দেশ্যে একটি সঙ্গীত অ্যাকাডেমি তৈরি করা হবে। একটি মিউজিয়ামও তৈরি করা হবে বলে তিনি জানান। এছাড়া প্রতি বছর কিংবদন্তির জন্মদিনে লতা মঙ্গেশকর পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন শিবরাজ সিং চৌহান।

    আরও পড়ুন- ফারহান-শিবাণীর বিয়ের আসর বসবে মরিশসে? ফের রাজকীয় বিয়ের সানাই বাজছে বলিউডে

    প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি আচমকাই লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) হাসপাতালে ভর্তি হওয়ার খবর প্রকাশ্যে আসে। শোনা যায় তিনি কোভিডে আক্রান্ত। রয়েছে নিউমোনিয়াও। প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রবিবার সকালে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত দেশের কোটি কোটি মানুষ। গোটা দেশ সুরের দেবীর প্রয়াণ শোক পালন করছে। বলিউডের তারকারাও তাঁর শেষকৃত্যে শ্রদ্ধাজ্ঞাপন করতে উপস্থিত ছিলেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Lata Mangeshkar, Lata Mangeshkar Passes Away

    পরবর্তী খবর