Hollywood Debut : 'নিঃশব্দে' পা : ইউফোরিয়ার পলাশ সেনের পুত্র কিংশুক এবার হলিউডে

ইউফোরিয়ার হলিউড যোগ Photo - Instagram

ছবির নাম বিখ্যাত মাইলস ডেভিসের গানের লাইন এর অনুসরণে। লস অ্যাঞ্জেলসে চার জ্যাজ মিউজিসিয়ানদের জীবন এবং ইন্ডাস্ট্রিতে কীভাবে তাঁরা নিজেদের জায়গা করে নেন তাই নিয়েই এগিয়েছে ছবির কাহিনী।

  • Share this:

    #মুম্বই : ৯০ দশকের জনপ্রিয় ব্যান্ড ইউফোরিয়ার প্রধান গায়ক পলাশ সেনের পুত্র কিংশুক সেন হলিউডে পা রাখতে চলেছেন। '‌ইন আ সাইলেন্ট ওয়ে’‌ ছবির মধ্য দিয়ে। ছবির নাম বিখ্যাত মাইলস ডেভিসের গানের লাইন এর অনুসরণে। লস অ্যাঞ্জেলসে চার জ্যাজ মিউজিসিয়ানদের জীবন এবং ইন্ডাস্ট্রিতে কীভাবে তাঁরা নিজেদের জায়গা করে নেন তাই নিয়েই এগিয়েছে ছবির কাহিনী।

    ছবিটির পরিচালক কলিন লেভিন এবং ছবিতে অভিনয় করেছেন নিকোলাই ডোরিয়ান ও কিম্বাল ফেয়ারলি। কিংশুক বলেন, "শ্যুটিং এর অভিজ্ঞতা খুবই ভাল ছিল এবং খুব মজা করেছি শ্যুটিং চলার সময়। আমি সবসময়ই কোনও প্রজেক্ট শুরুর আগে ভারতীয় পরম্পরা মেনে নারকেল ভেঙে তারপর কাজ শুরু করি। এই রীতি পালন করার জন্য গোচা টিম শুধু সমর্থন করেননি আমাকে বরং তাঁরা সক্রিয়ভাবে যোগও দিয়েছেন।"

    ২৬ বছরের কিংশুককে এই সিনেমার অডিশনের সময় একজন পেশাদার শিল্পীর ভূমিকায় প্রথমে পিয়ানো বাজাতে বলা হয়েছিল। কিংশুক বলেন, "এটা আমার প্রথম সিনেমার অডিশন। ট্রিনিটি গাইডহল স্কুলে থাকার সময়ই আমি পিয়ানো বাজানোকে অগ্রাধিকার দিয়ে ছিলাম।" এরপরই হলিউডের এই ছবির জন্য ডাক পড়ে কিংশুকের। পরিচালকরে সঙ্গে বেশ কিছু সাক্ষাতের পর অবশেষে কিংশুক এই চরিত্রটি পান।

    ছবিতে কিংশুকের চরিত্রের নাম 'অ্যান্ডারসন'। চরিত্রটি লস অ্যাঞ্জেলসের একজন তরুণ পিয়ানো বাজিয়ের। অ্যান্ডারসনের সঙ্গে আরও তিনজন ব্যান্ডের সদস্য রয়েছেন যাঁরা সঙ্গীত দুনিয়ায় জ্যাজ নিয়ে কিছু করে দোখানের স্বপ্ন দেখছেন। কিংশুকের বাবা পলাশ সেন একাধারে চিকিৎসক আবার ইউফোরিয়া ব্যান্ডের স্রষ্টা। পলাশ সেন তথাকথিত "হিন্দি রক" ঘরানার সঙ্গীতের প্রথম দিকের একজন গায়ক হিসেবে পরিচিত। বাঙালি হলেও প্রবাসী পলাশের জন্ম ও বেড়ে ওঠা দিল্লিতে। মিউজিক ভিডিও তৈরির পাশাপাশি পলাশ বেশ কিছু হিন্দি ছবিতে অভিনয়ও করেছেন। নব্বইয়ের দশকের ইন্দি পপ সঙ্গীত জগতের অন্যতম নাম পলাশ সেন।

    Published by:Sanjukta Sarkar
    First published: