Home /News /entertainment /
Hair Care Tips: সাই পল্লবীর মতো দীঘল কালো কোঁকড়া চুল পেতে চান? এভাবে যত্ন নিন

Hair Care Tips: সাই পল্লবীর মতো দীঘল কালো কোঁকড়া চুল পেতে চান? এভাবে যত্ন নিন

Hair Care Tips

Hair Care Tips

সাই পল্লবীর অনুগামীরা বলেন, এক মাথা কোঁকড়া চুলই তাঁর ইউএসপি। (Hair Care Tips)

  • Share this:

#কলকাতা: এই মুহূর্তে রুপোলি পর্দার নয়া সেনশেসন সাই পল্লবী (Sai Pallavi)। দক্ষিণী তারকার রূপের জাদুতে কাত ৮ থেকে ৮০। দীঘল কালো কোঁকড়া চুল আর সাদামাটা ব্যক্তিত্ব দিয়েই কোটি কোটি ভারতবাসীর হৃদয় জয় করে নিয়েছেন তিনি (Hair Care Tips)। এত কম সময়ে বড় পর্দায় রূপের এমন শুভ্র আলো ছড়াতে পারেননি আর কেউই।

সাই পল্লবীর অনুগামীরা বলেন, এক মাথা কোঁকড়া চুলই তাঁর ইউএসপি (Hair Care Tips)। কথাটা যে খুব মিথ্যে নয়, তা বোঝা যায় সাই পল্লবীর মতো চুল পাওয়ার জন্য ভক্তদের উন্মাদনা দেখে। কী ভাবে মিলবে এমন এক মাথা ঘন কালো কোঁকড়া চুল? কী করলে কোঁকড়া চুলের জাদুতে তাক লেগে যাবে আশপাশের মানুষের?

আরও পড়ুন: দুধ-চিনি দিয়ে মালাই দেওয়া নয়, খালি পেটে এক কাপ মাশরুম চা খেলে ফল পাবেন হাতেনাতে!

নিয়মিত শ্যাম্পু

প্রথমে ভালো করে শ্যাম্পু করতে হবে। তার পর ব্যবহার করতে হবে কন্ডিশনার (Hair Care Tips)। প্রয়োজনে শ্যাম্পুর সঙ্গেই বেশি পরিমাণ কন্ডিশনার মিশিয়ে আস্তে আস্তে মাথার চুল পরিষ্কার করা যায়। কন্ডিশনার যাতে চুলের গোড়া পর্যন্ত পৌঁছয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

তোয়ালে মুড়ে রাখতে হবে

খুব মোলায়েমভাবে তোয়ালের ব্যবহার করতে হবে। ঘষে ঘষে চুল শুকানোর চেষ্টা করলে চুল ভেঙে যেতে পারে। তাছাড়া জট পড়ার সম্ভাবনাও থাকে। তাই আস্তে আস্তে চুল মুছতে হবে। সবচেয়ে ভালো হয় যদি চুল তোয়ালে দিয়ে পেঁচিয়ে রাখা যায়। খোলা বাতাসে চুল শুকোলে মাইক্রোফাইবার টাওয়েল বা সুতির টিশার্ট ব্যবহার করতে হবে। এটা চুলের বাড়তি জল শুষে নেবে।

আরও পড়ুন: টম্যাটো কেচাপ খেতে খুব ভালোবাসেন? বিপদ ডেকে আনছেন নিজেই!

ক্রিম বা জেল

শুকিয়ে যাওয়ার পর চুলে লাগাতে হবে পছন্দের হেয়ার ক্রিম বা জেল। কয়েক ফোঁটা দিলেই যথেষ্ট। হেয়ার জেলে সিলিকন থাকে। নিয়মিত লাগালে চুল হাইড্রেট থাকে। তাছাড়া এটা ময়শ্চারাইজারের কাজও করে।

ডিফিউজার

চুল ব্লো-ড্রাই করলে অবশ্যই ডিফিউজার ব্যবহার করতে হবে। এতে তাপটা সমানভাবে ছড়াবে। একজায়গায় লাগবে না। চুল মোটের উপর শুকিয়ে গেলে ড্রায়ারের সেটিং বদলে ‘কুল’ করে দিতে হবে। যাতে চকচকে ভাবটা বজায় থাকে। তবে চুলের শেষভাগে ব্লো-ড্রাই করা ভালো। গোড়ার দিকটা এড়িয়ে যাওয়া উচিত। নাহলে চুল বিশ্রীভাবে ফোলা দেখাতে পারে।

সিরাম

কোঁকড়া চুলের জন্য চাই বাড়তি আদ্রতা। জোজোবা, আর্গান, সুইট আমন্ড ও মারুলা অয়েল যুক্ত হেয়ার সিরাম লাগানো যায়। এতে চুল বশে থাকবে, স্বাস্থ্যের ঝিলিকও লাগবে। ব্যস, সাই পল্লবীর মতো চুল তৈরি!

Published by:Raima Chakraborty
First published:

Tags: Hair Care Tips, Sai Pallavi

পরবর্তী খবর