Home /News /entertainment /
Benifits of Dumbbell Exercise : ডাম্বেল এক্সাসারসাইজে মজেছেন অভিনেতারা, এই কাজে পাবেন পুরোপুরি ফিটনেস

Benifits of Dumbbell Exercise : ডাম্বেল এক্সাসারসাইজে মজেছেন অভিনেতারা, এই কাজে পাবেন পুরোপুরি ফিটনেস

dumbbell exercises among actors are very popular- Photo- Colected

dumbbell exercises among actors are very popular- Photo- Colected

ডাম্বেল এক্সারসাইজে মজেছেন দক্ষিণী তারকারা, উপকার জানলে আপনিও করবেন!

  • Share this:

    #কলকাতা: ডাম্বেল এক্সারসাইজ। ফিটনেস ফ্রেকদের কাছে এর কদর বহুদিন থেকেই ছিল। বলিউড অভিনেতারা অনেকদিনই এই কাজ করেন৷  তবে ইদানীং তারকারাও মজেছেন এতে। বিশেষ করে দক্ষিনী তারকারা। সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu) থেকে তমন্না ভাটিয়া (Tamannaah Bhatia) কিংবা জুনিয়র এনটিআর (Jr NTR) শরীর ফিট রাখতে নিয়মিত করছেন ডাম্বেল এক্সারসাইজ। এককথায় বলতে গেলে ডাম্বেল ট্রেনিং ছাড়া তারকাদের ওয়ার্কআউট অসম্পূর্ণ।

    কী লাভ হয় ডাম্বেল এক্সারসাইজে? এককথায় বলে শেষ করা যাবে না। বিভিন্ন ওজনের ডাম্বেল রয়েছে। মূলত শরীরের বিভিন্ন পেশির বৃদ্ধিতেই ডাম্বেল এক্সারসাইজ করা হয়। সঙ্গে এটা শরীরের নমনীয়তা বাড়ায়। ভারসাম্য বজায় রাখে। এর আরেকটা ভালো দিক আছে। সেটা কী? সাধারণত মানুষ যে দিকে শক্তিশালী সে দিকটা ব্যবহার করেই ওজন তোলে বা সরায়। ডাম্বেল এক্সারসাইজে তেমনটা হওয়ার জো নেই। এখানে দুর্বল দিকটাকেও সমান গুরুত্ব দেওয়া হয়। ফলে শরীরের সমস্ত অংশের সমান উন্নতি হয়।

    আরও পড়ুন - Lifestyle Tips: হঠাৎ বৃষ্টিতে বারবার চুল ভিজে দফারফা, যত্ন নিতে এই ফটাফট পদ্ধতিগুলি মানলেই কামাল

    ডাম্বেল বেন্ট-ওভার রো: আপার এবং মিডল ব্যাকের পেশির শক্তি বাড়াতে ডাম্বেল বেন্ট-ওভার রো এক্সারসাইজ করা হয়। এর নিয়মিত অনুশীলনে শরীরের অঙ্গবিন্যাসের উন্নতি হয়। পিঠের নিচে বা কোমরে ব্যথা থাকলে, তারও নিরাময় হয়।

    ডাম্বেল ওয়ান আর্ম সুইং: একে সিঙ্গেল আর্ম ডাম্বেল সুইংও বলা হয়। কাঁধ, জয়েন্ট এবং হ্যামস্ট্রিংয়ের জন্য এই এক্সারসাইজের জুড়ি নেই। এটা কোমর থেকে শরীরের উপরের অংশের কোরকে মজবুত করার পাশাপাশি কাঁধের পেশির বৃদ্ধিতেও সহায়ক।

    আরও পড়ুন - Viral Video: ঋষভ পন্থ উইকেটের পিছন থেকে বললেন ‘‘ডান্ডে পে ডাল’’, ভাইরাল ভিডিও

    ডাম্বেল বেঞ্চ প্রেস: ডাম্বেল বেঞ্চ প্রেস অধিকাংশ তারকারই খুব পছন্দের এক্সারসাইজ। এতে দুহাতে ডাম্বেল থাকে। বেঞ্চে আধশোয়া অবস্থায় হাত উপর থেকে নিচে নামাতে হয়। শরীরের উপরের অংশের পেশির বৃদ্ধিতে সাহায্য করে এই এক্সারসাইজ। পাশাপাশি শরীরে ভারসাম্য আনে।

    ডাম্বেল সেট আপস: শরীরের ব্যালান্স বাড়াতে চাইলে ডাম্বেল সেট আপস এক্সারসাইজ করতেই হবে। এটা স্কোয়াট এবং ডেডলিফটের জন্যও শরীরকে তৈরি করে দেয়। সঙ্গে মজবুত করে শরীরের নিচের অংশ। চোট, আঘাতের ঝুঁকি কমে।

    ডাম্বেল লাঞ্জ: তারকাদের আরেকটা পছন্দের এক্সারসাইজ ডাম্বেল লাঞ্জ। শরীরের নিচের অংশের ওয়ার্কআউটের জন্য এর বিকল্প নেই। নিতম্ব এবং পায়ের পেশি তৈরিতে সাহায্য তো করেই সঙ্গে শরীরের অভ্যন্তরীণ পেশিগুলিকেও উদ্দীপিত করে।

    ডাম্বেল বাইসেপ কার্ল: যাঁরা বড় এবং শক্তিশালী বাইসেপ চান তাঁদের জন্য ডাম্বেল বাইসেপ কার্ল একটা আদর্শ এক্সারসাইজ। এটা কনুই এবং কবজির নমনীয়তাও বাড়ায়।

    ডাম্বেল সাইড ল্যাটারাল রেইজ: কাঁধের শক্তি বৃদ্ধির জন্য এটা আদর্শ এক্সারসাইজ। পাশাপাশি বুক এবং বগলের নিচের অংশের পেশিকে টোনড করে ডাম্বেল সাইড ল্যাটারাল রেইজ।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Actor, Fitness

    পরবর্তী খবর