Home /News /entertainment /
Maa Sarada: ৬৭ বছরের টুটুলের পরিচালনায় মা সারদা বড় পর্দায়, মুখ্য চরিত্রে কি আবারও সন্দিপ্তা?

Maa Sarada: ৬৭ বছরের টুটুলের পরিচালনায় মা সারদা বড় পর্দায়, মুখ্য চরিত্রে কি আবারও সন্দিপ্তা?

Maa sarada: 'করুণাময়ী রাণী রাসমণি' ধারাবাহিকে মা সারদার ভূমিকায় দেখা গিয়েছিল সন্দীপ্তা সেনকে। এ বারও কি তাঁকেই মুখ্য ভূমিকায় দেখা যাবে?

  • Share this:

    #কলকাতা: ছোট পর্দায় মা সারদামণিকে দেখেছেন দর্শক। এ বার রুপোলী পর্দায় মা সারদার বাল্য জীবন থেকে পড়ন্ত বেলার খুঁটিনাটি তুলে ধরবেন পরিচালক টুটুল বন্দ্যোপাধ্যায়। বহু দিন ধরে সারদামণির বইপত্র নাড়াঘাঁটা করে, জয়রামবাটিতে থেকে গবেষণা করার পর চিত্রনাট্যে হাত দিয়েছেন ৬৭ বছরের পরিচালক। 'টেক্কা, 'মেজবাবু', 'বলিদান', 'শূন্য থেকে শুরু' 'রাম রহিম'-র মতো মোট ২৭টি ছবি বানিয়েছেন এর আগে। জুলাই মাসের শেষে ২৮ নম্বর ছবিতে হাত দেবেন তিনি।

    নিউজ18 বাংলাকে টুটুল বললেন, ''১০০ বছর হল মা সারদার মৃত্যুর। এর মাঝে রামকৃষ্ণকে ছবি হয়েছে, রানি রাসমণিকে নিয়েও ছবি হয়েছে। কিন্তু মা সারদাকে নিয়ে আগে ছবি হয়নি। তাই এই সিদ্ধান্ত নিয়েছি। আমি জয়রামবাটি গিয়ে রামকৃষ্ণ দেব এবং সারদামণির বংশধরদের সঙ্গে কথাবার্তা বলেছি। অনেক তথ্য পেয়েছি।''

    সারদামণি কখনও জগদ্ধাত্রী রূপে দেখা দিয়েছিলেন, কখনও কালীরূপে, জঙ্গল পেরিয়ে দক্ষিণেশ্বর যাওয়ার পথে ডাকাতদের কবলে পড়েন, এই সমস্ত ঘটনাকে তুলে ধরবেন বর্ষীয়ান পরিচালক। মায়ের ৬ বছর বয়স থেকে মৃত্যু পর্যন্ত জীবনযাত্রার কথা জানতে পারবেন দর্শক।

    মা সারদার সেজ ভাইয়ের নাতি মঙ্গলময় মুখোপাধ্যায় (৬০) এই ছবিতে গান গাইবেন, যার রেকর্ডিংও হয়ে গিয়েছে গত কাল, বৃহস্পতিবার। তা ছাড়া এই গানটি ছবিতে তাঁর ঠোঁটেই শোনা যাবে। কোনও একটি চরিত্রে অভিনয় করবেন তিনি।

    আরও পড়ুন: নওয়াজউদ্দিনকে নিজের বাড়িতে ঢুকতে দিতেন না বলি তারকার বাবা!

    চক্র প্রোডাকশন প্রযোজিত 'মা সারদা' ছবিতে আরও তিনটি গান রয়েছে। একটি গাইবেন মুম্বইয়ের গায়িকা পামেলা জৈন, সনজিৎ মণ্ডল এবং স্নিগ্ধা দাস। ছবির সুরকার নির্ভীক গোস্বামী এবং গীতিকার স্নিগ্ধা দাস।

    আরও পড়ুন: বড় ঘোষণা মীরের! আকাশবানীতে প্রথম দিনের অনুষ্ঠানের ছবি পোস্ট করলেন তিনি

    'করুণাময়ী রাণী রাসমণি' ধারাবাহিকে মা সারদার ভূমিকায় দেখা গিয়েছিল সন্দীপ্তা সেনকে। এ বারও কি তাঁকেই মুখ্য ভূমিকায় দেখা যাবে? পরিচালক জানালেন, মা সারদার চরিত্রে নতুন অভিনেত্রীকে নেওয়া হবে। এক জন ষাটোর্ধ অভিনেত্রী মা সারদার ভূমিকায় অভিনয় করবেন। এ ছাড়া ৬ বছর এবং ১৪ বছর বয়সি মা সারদার চরিত্রেও দেখা যাবে নতুন অভিনেত্রীদের। এখনও শিল্পী নির্বাচন চলছে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Sarada Maa

    পরবর্তী খবর