রাজ কাপুরের আর কে স্টুডিওর জায়গায় মাল্টিপ্লেক্স, শুরু স্টুডিও ভাঙার কাজ...

রাজ কাপুরের আর কে স্টুডিওর জায়গায় মাল্টিপ্লেক্স, শুরু স্টুডিও ভাঙার কাজ...
  • Share this:

#মুম্বই:মুম্বই শহরের অন্যতম ল্যান্ডমার্ক রাজ কাপুরের আর কে স্টুডিও। ১৯৪৮ সালে চেম্বুরে এই স্টুডিও বানিয়েছিলেন বলিউডের ‘শো ম্যান’, তাঁর বড় প্রিয়ও ছিল। একসময় তারকাদের ভীড়, আলোর ঝলকানি, 'লাইট ক্যামেরা অ্যাকশন'-এর শোরে গমগম করত ফ্লোর! গণেশ চতুর্থী, হোলিতে উৎসবের আমেজে মেতে উঠত স্টুডিও চত্বর! বসত তারকাদের মেলা!

এরপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে। ২০১৭-য় আচমকাই আগুন লেগে যায় স্টুডিওতে। পাশাপাশি, সঠিক রক্ষণাবেক্ষণও হচ্ছিল না! কাজেই, গতবছর এক রিয়েল এস্টেট সংস্থার কাছে স্টুডিওটি বিক্রি করে দেন কাপুর খানদানের সদস্যরা। এ'বার স্টুডিওর 'শেষ নিশ্বাস' ত্যাগ করার সময়... শুরু হয়েছে ৭১ বছরের পুরনো রাজ কাপুরের স্মৃতি বিজরিত স্টুডিওটি গুঁড়িয়ে দেওয়ার কাজ । ওই জমিতে মাথা চাড়া দেবে বিশাল মাল্টিপ্লেক্স! ৮ আগস্ট, বৃহস্পতিবার থেকেই শুুরু হয়েছে স্টুটিও ভেঙে মাল্টিপ্লেক্স তৈরির কাজ

মেে

'আগ', 'বরসাত', 'বুট পলিশ' 'শ্রী ৪২০', 'রাম তেরি গঙ্গা মইলি', 'সত্যম শিবম', 'মেরা নাম জোকার'-এর মতো কিংবদন্তী ছবির স্মৃতিমাখা আরকে স্টুডিও। শেষ শ্যুটিং হয়েছে ১৯৯৯ সালে, ঋষি কাপুরের ছবি ‘আ অব লট চলে’-র।

মুম্বই সংলগ্ন চেম্বুরে ২.২ একর জমির উপর আর কে স্টুডিও। গত মে মাসেই শোনা যায়, গোদরেজ প্রপার্টিজকে স্টুডিও বিক্রি করেছে কাপুর পরিবার। গোদরেজ প্রপার্টিজের তরফে জানানো হয়, ০.৩৫ মিলিয়ান স্কোয়ার ফিটের এই জায়গায় তৈরি হবে আধুনিক বিলাসবহুল ফ্ল্যাট। পাশাপাশি, রয়েছে শপিং কমপ্লেক্স তৈরির ভাবনাও।

First published: 09:46:00 AM Aug 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर