Home /News /entertainment /

Naseeruddin Shah Viral comment: 'শাহরুখ,সলমন, আমিররা আসলে ভয় পায়', মোদি সরকারকে ফের কটাক্ষ নাসিরুদ্দিন শাহের

Naseeruddin Shah Viral comment: 'শাহরুখ,সলমন, আমিররা আসলে ভয় পায়', মোদি সরকারকে ফের কটাক্ষ নাসিরুদ্দিন শাহের

Naseeruddin Shah Viral comment: বর্তমান মোদি সরকারের বিরুদ্ধে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় সরব হন অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

  • Share this:

    #মুম্বই: বর্তমান মোদি সরকারের বিরুদ্ধে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় সরব হন অভিনেতা নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah Viral comment)। অভিনেতা মনে করেন বলিউডের সবচেয়ে বড় তিন খান- শাহরুখ খান (Shah Rukh Khan), সলমন খান (Salman Khan) ও আমির খান (Amir Khan) বিশেষ কারণে দেশের সামাজিক ও রাজনৈতিক বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটে থাকেন। আর সেই জন্যই তাঁরা বলিউডের তিন বড় খান হিসেবে এখনও টিকে রয়েছেন। যদিও নাসিরুদ্দিন জানিয়েছেন, তিনি এই তিন অভিনেতার হয়ে কথা বলছেন না। শুধুমাত্র বিষয়টি বিশ্লেষণ করছেন।

    ৭১ বছর বয়সি অভিনেতা সংবাদমাধ্যমের কাছে বলছেন, "ওরা চুপ করে থাকেন কারণ আমি ওরা ভয় পায়, পাছে ওদের হেনস্থা করা হয়। ওদের হারানোর অনেক কিছু আছে। শুধু আর্থিক ভাবে হেনস্থা করা হবে এমন নয়। শুধু দু-একটা এনডোর্সমেন্ট হাতছাড়া হবে এমনও নয়। বরং তাঁদের প্রতিষ্ঠাকেই হেনস্থা করে প্রশ্নের মুখে দাঁড় করানো হবে।"

    কিছুদিন আগে নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah Viral comment) ভারতের মুসলিমদের একাংশের সমালোচনায় সরব হয়েছিলেন। এই গোষ্ঠী আফগানিস্তানে তালিবানি দখল উদযাপন করছিলেন। তিনি দাবি করেছিলেন, দক্ষিণপন্থী মনোভাব দুই ধর্মের মানুষের মধ্যেই বিস্তার করছে। আর এর প্রতিবাদ করতে গেলেই হেনস্থা হতে হচ্ছে। তাঁর কথায়, "শুধু জাভেদ আখতার বা আমি নই। দক্ষিণপন্থীদের বিরুদ্ধে যাঁরাই কথা বলছে তাঁদেরই হেনস্থা হতে হচ্ছে। আর এটা দুই দিকেই হচ্ছে।"

    আরও পড়ুন- মানিকে মাগে হিতে-র সঙ্গে বিমানের মধ্যেই এয়ার হোস্টেস-এর নাচ! ভিডিও ভাইরাল মুহূর্তে

    এছাড়াও নাসিরুদ্দিন মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়ে দাবি করেছেন, বলিউডে একটি নতুন ট্রেন্ড দেখা দিয়েছে। যেখানে পরিচালকরা সরকারকে গৌরবান্বিত করে এমন ছবি বানানোর উৎসাহ পাচ্ছেন। বিষয়টিকে প্রোপাগ্যান্ডা বলে মনে করেন তিনি। হিটলারের জার্মানির সঙ্গেও তুলনা টেনেছেন তিনি।

    আরও পড়ুন- কঙ্গনা এর আগেও সীতা চরিত্রে অভিনয় করেছেন! নিজেই ছবি শেয়ার করে বললেন, 'সীতা রামচন্দ্র কি জয়'

    নাসিরুদ্দিন বলছেন (Naseeruddin Shah Viral comment), পরিচালকরা সরকারকে গৌরবান্বিত করা যায় এমন ছবি বানাতে সরকার থেকেই উৎসাহ পাচ্ছেন। এই ছবিগুলিতে আমাদের নেতাদের প্রশংসা করা হচ্ছে। পরিচালকদের এর জন্য সরকারের তরফ থেকে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। প্রোপাগ্যান্ডা বানানোর ক্লিনচি‌ট দেওয়া হচ্ছে।" তিনি আরও বলছেন, "হিটলারের জার্মানিতেও এমন চেষ্টা করা হতো। অসাধারণ পরিচালকদের নাজি দর্শন নিয়ে ছবি বানাতে বলা হতো। "

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    পরবর্তী খবর