যৌন নিগ্রহের শিকার হয়েছি, মুখ খুললেন 'দঙ্গল' স্টার ফতিমা

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 03:09 PM IST
যৌন নিগ্রহের শিকার হয়েছি, মুখ খুললেন 'দঙ্গল' স্টার ফতিমা
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 03:09 PM IST

#মুম্বই: গত বছর থেকে বলিটাউনে #Meetoo ঝড় উঠেছে! একে একে প্রকাশ্যে উঠে আসে বহু হেভিওয়েট-দের নাম! বহু তারকাই জানান তাঁদের ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতা! এবার মুখ খুললেন ‘দঙ্গল গার্ল’ ফতিমা সানা শেখ!

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাত্কারে #Meetoo আন্দোলন নিয়ে তাঁর মতামত চাওয়া হয়। ফতিমা জানান, '' এ ব্যাপারে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা রয়েছে। তবে মনে হয়, শুধুমাত্র ফিল্ম ইন্ডাস্ট্রির মধ্যে এই আন্দোলনকে বেঁধে রাখা উচিৎ নয়। শুধু ফিল্ম ইন্ডাস্ট্রিতেই যৌন নিগ্রহ ঘটে এমন নয়, সব চাকরির ক্ষেত্রেই মহিলারা এমন ঘটনার সম্মুখীন হন!''

যদিও তাঁর সঙ্গে ঠিক কী ঘটেছিল তা জানাননি ফতিমা। শুধু জানান, “ছোটবেলাতেই আমি যৌন নিগ্রহের শিকার হয়েছিলাম। তাই ইদানীং এই ধরনের ঘটনা বাড়ছে এটা ভুল ভাবনা। আমি কেন মুখ খুলছি না, তা জানতেও অনেকে আগ্রহী। কিন্তু সব প্রত্যাশা পূরণ করা সম্ভব নয়। এই দেশের বহু মহিলাই যৌন নিগ্রহের শিকার হয়েছেন। কিন্তু জনসমক্ষে তা নিয়ে কথা বলতে প্রত্যেকে স্বচ্ছন্দ বোধ না-ও করতে পারেন।”

শুরু থেকেই #মিটু আন্দোলনে সমর্থন জানিয়ে এসেছেন ফতিমা সানা শেখ। কিন্তু বরাবরই নিজের অভিজ্ঞতার কথা এড়িয়ে গিয়েছেন তিনি। ‘ঠগস অব হিন্দুস্তান’ ছবির সময় এ নিয়ে প্রশ্ন উঠলে সাফ জানিয়ে দেন ফতিমা, নিজের জীবনের ওই অধ্যায়টুকু নিয়ে জনসমক্ষে আলোচনা করতে চান না তিনি।

First published: 03:08:33 PM Apr 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर