বড়পর্দা থেকে বিদায় আদিত্য চোপড়ার? এবার কি নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করবে যশ রাজ ফিল্মস

সূত্রের খবর আদিত্য চোপড়া (Aditya Chopra ) এবার তাঁদের একটি নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করার কথা ভাবছেন।

সূত্রের খবর আদিত্য চোপড়া (Aditya Chopra ) এবার তাঁদের একটি নিজস্ব ওটিটি প্ল্যাটফর্ম চালু করার কথা ভাবছেন।

  • Share this:

#মুম্বই: বিনোদন চ্যনেলগুলির পাশাপাশি এখন বেশ জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মগুলিও (OTT platform)। বিশেষ করে গত বছর লকডাউনের পর থেকে ওটিটি প্ল্যাটফর্মগুলির জনপ্রিয়তা দ্বিগুণ হয়েছে। করোনা সংক্রমণের কারণে প্রেক্ষাগৃহগুলি বছরের বেশিরভাগ সময় বন্ধ থাকতে দেখা গিয়েছে। করোনার দ্বিতীয় টেউ আছড়ে পড়তেই গোটা দেশে বন্ধ করা হয়েছে প্রেক্ষাগৃহ। সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে সিনে ইন্ডাস্ট্রি। কর্মহীন হয়ে পড়েছেন এই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত বহু মানুষ। অন্য দিকে, বিনোদনকুশলী মানুষেরাও আজকাল ওটিটি প্ল্যাটফর্মগুলি-কে বিনোদনের নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। বেশ কয়েকজন চলচ্চিত্র নির্মাতারাও ওটিটি প্ল্যাটফর্মগুলিকে তাঁদের নতুন ছবি প্রকাশের বিকল্প মাধ্যম হিসেবে বেছে নিচ্ছেন। পিছিয়ে নেই বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মস (YRF)। সূত্রের খবর আদিত্য চোপড়া (Aditya Chopra ) এবার তাঁদের একটি নিজস্ব ওটিটিপ্ল্যাটফর্ম চালু করার কথা ভাবছেন।

একটি বিশ্বস্ত সূত্রের দাবি, অতিমারীর সময় ওটিটি প্ল্যাটফর্ম দর্শকদের পছন্দের কারণ হয়ে উঠেছে। প্রকৃতপক্ষে, লকডাউনের পরে এই জাতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলিতে দর্শকের পরিমাণ বৃদ্ধি পেয়েছে এবং দর্শক সহজে এটা ছাড়বে না, ওটিটি কেবল দর্শকদের জন্য নয়, ফিল্ম নির্মাতাদের জন্যও সব চেয়ে কার্যকর বিকল্প হয়ে উঠেছে। এর সাহায্যে ভালো ব্যবসাও হচ্ছে। সূত্রের আরও দাবি, যশ রাজ ফিল্মস-এর প্রধান আদিত্য চোপড়া ওটিটি নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন। তবে এখনই সব ঠিক হয়নি, কারণ বড় এই প্রযোজনা সংস্থা কিছু চুক্তি ও আলোচনার পর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

বিশ্বস্ত ওই সূত্রকে যখন জিজ্ঞেস করা হয়, তাহলে কি অদূর ভবিষ্যতে যশ রাজ ফিল্মস ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে আসছে এটা নিশ্চিত? তিনি বলেন এটা একদম ঠিক যে "আদিত্য চোপড়া ওটিটি নিয়ে আগ্রহী, কিন্তু এটা যেহেতু একটা বড় পরিকল্পনা তাই এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হলে, সেটাকে বড় করে ঘোষণা করা হবে। তবে এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলা যাবে না, তবে হ্যাঁ এটি নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।"

Published by:Swaralipi Dasgupta
First published: