• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • ‘আদিপুরুষ’ ছবিতে রামায়ণের বিকৃতি! বিতর্কিত ‘মন্তব্যের জেরে ক্ষমা চাইলেন সইফ

‘আদিপুরুষ’ ছবিতে রামায়ণের বিকৃতি! বিতর্কিত ‘মন্তব্যের জেরে ক্ষমা চাইলেন সইফ

সীতাহরণের মানবিক দিক তুলে ধরায়, এমনকি রাবণ’কে দয়ালু বলায় ক্ষমাও চাইতে বাধ্য হলেন সইফ ।

সীতাহরণের মানবিক দিক তুলে ধরায়, এমনকি রাবণ’কে দয়ালু বলায় ক্ষমাও চাইতে বাধ্য হলেন সইফ ।

সীতাহরণের মানবিক দিক তুলে ধরায়, এমনকি রাবণ’কে দয়ালু বলায় ক্ষমাও চাইতে বাধ্য হলেন সইফ ।

  • Share this:

    #মুম্বই: ২০২২-এর সেপ্টেম্বরে আসতে চলেছে প্রভাসের আগামী ছবি আদিপুরুষ । তাতে খলনায়কের চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে। সেই ছবির প্রেক্ষাপট নিয়ে মন্তব্যের জেরে এ বার ব্যাপকভাবে সমালোচিত হলেন ছোটে নবাব । সীতাহরণের মানবিক দিক তুলে ধরায়, এমনকি রাবণ’কে দয়ালু বলায় ক্ষমাও চাইতে বাধ্য হলেন সইফ ।

    ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’-এ লঙ্কেশ নামক এক দৈত্যের চরিত্রে দেখা যাবে ৫০ বছরের সইফকে ৷ মূলত রামায়ণকে কেন্দ্র করে ছবির প্রেক্ষাপট । সম্প্রতি এই ছবি নিয়ে এক সাক্ষাত্কারে সইফ বলেন, এই ছবিতে পরিচালক রাবণকে দয়ালু হিসাবে তুলে ধরেছেন। রাবণের সীতাহরণের দৃশ্যটিও দেখানো হবে ন্যায়সঙ্গত ভাবে ৷ সাক্ষাৎকারে ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে সইফ জানান, অন্যরকম এই চরিত্রে অভিনয় করা তাঁর কাছে এক দুর্দান্ত অনুভূতি। বিনোদনের মাত্রা বজায় রেখে মানবিকতার সঙ্গে দেখান হবে ছবিটি ৷রাবণের সীতাহরণের দৃশ্যটিও ন্যায়সঙ্গতভাবে দেখানো হবে এখানে । পাশাপাশি রাবণের বোন সুর্পণখার নাক কাটার প্রতিশোধের কাহিনি হিসাবেই রাম-রাবণের যুদ্ধ দেখানো হবে।

    সইফের এই বক্তব্য ঘিরে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ক্ষোভ উগরে দিয়ে সইফের জায়গায় অন্য কাউকে কাস্ট করা হোক, এমন দাবিও জানান বহু ব্যক্তি ৷ বিতর্ক আরও উস্কে দিয়ে আসরে নামে বিজেপি ৷ মহারাষ্ট্রের বিজেপি নেতা রাম কদম প্রকাশ্যেই হুমকি ছুড়ে দিয়ে বলেন, ‘আদিপুরুষ ছবিতে হিন্দুধর্মকে যদি আঘাত করা হয়, তবে সেটা তাঁরা মেনে নেবেন না'।

    এরপরই বিতর্কে রাশ টানতে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে একটি ট্যুইট করেন সইফ। তিনি বলেন, ‘‘কারুর ভাবাবেগে আঘাত দেওয়ার কোনও উদ্দেশ্য তাঁর ছিল না। এই ছবিতে যে কাহিনি তুলে ধরা হবে তার মধ্যে কোনওরকম ‘বিকৃতি' থাকবে না।’’ তিনি আরও বলেন, তাঁর একটি মন্তব্য বিতর্কের সৃষ্টি করেছে। কিছু মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। কিন্তু তিনি উদ্দেশ্যপ্রণোদিতভাবে কিছু করেননি। তাই তিনি ক্ষমাপ্রার্থী।

    ভগবান রামকে তিনি চিরকালই বীরত্বের প্রতীক হিসাবে মানেন ৷ ‘রামায়ণ’কে কোনওরকম বিকৃতি ছাড়াই তুলে ধরা হবে এই ছবিতে । আর তার জন্য গোটা টিম অক্লান্ত পরিশ্রম করছে। প্রসঙ্গত, রাম-রাবণের যুদ্ধকেই আধুনিকভাবে দেখানো হবে আদিপুরুষে ৷ অ্যাকশনের সঙ্গে থাকবে ভিএফএক্স । হিন্দি ছাড়াও বিভিন্ন ভাষা যেমন তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম ভাষাতেও এই ছবি মুক্তি পাবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালে মুক্তি পাবে ছবি আদিপুরুষ ৷

    Published by:Simli Raha
    First published: