Home /News /entertainment /
Bappi Lahiri death: ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ-ও তারিফ করেছিলেন বাপ্পি লাহিড়ির,পাঠিয়েছিলেন চিঠি

Bappi Lahiri death: ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ-ও তারিফ করেছিলেন বাপ্পি লাহিড়ির,পাঠিয়েছিলেন চিঠি

বলিউডের ‘ডিস্কো কিং’-এর জীবন ছিল রং-রঙিন, ঝলমলে, ঘটনাবহুল, বর্ণিল (Bappi Lahiri death)! জানেন, ইংল্যাণ্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ-ও তারিফ করেছিলেন বাপ্পি লাহিড়ির

  • Share this:

    #মুম্বই: ভারতীয় সঙ্গীতজগতে একের পর এক কড়াল হানা! একটা আঘাত দগদগে থাকতেই ফের প্রতি-আঘাত! চলে গিয়েছেন লতা মঙ্গেশকর, সেই শোকে গোটা দেশ যখন কাঁদছে, তখনই খবর এল প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়! গীতশ্রীর চির-বিদায়ে কলকাতা-মুম্বই যখন শোকে মুহ্যমান, তখনই আবারও আঘাত! প্রয়াত আসমুদ্র হীমাচলের প্রিয় বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri death)! মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর।

    আরও পড়ুন: বাপ্পি লাহিড়ির মৃত্যু! গুগলে শুধু এই প্রশ্নগুলির জবাব খুঁজছেন ভারতীয়রা

    বলিউডের ‘ডিস্কো কিং’-এর জীবন ছিল রং-রঙিন, ঝলমলে, ঘটনাবহুল, বর্ণিল (Bappi Lahiri death)! জানেন, ইংল্যাণ্ডের রানি দ্বিতীয় এলিজাবেথ-ও তারিফ করেছিলেন বাপ্পি লাহিড়ির! ইংল্যাণ্ডের রানির তরফে বাকিংহাম প্যালেস থেকে সেই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন রানির ডেপুটি করেসপন্ড্যান্ট কো-অর্ডিনেটর মিস জেনি ভাইন। রানি দ্বিতীয় এলিজাবেথ-এর সিংহাসনে বসার ৬০ বছর পূর্তি উপলক্ষে একটি গান বেঁধেছিলেন বাপ্পি, 'লং লিভ আওয়ার ক্যুইন', এরপর সেই গানের সিডি উপহার হিসাবে রানির উদ্দেশে পাঠান বাপ্পি লাহিড়ি। প্রার্থনা ও গণেশ বন্দনা সম্বলিত সেই গানের ছত্রে ছত্রে ফুটে উঠেছিল রানির দীর্ঘ ও নীরোগ জীবন কামনা। গানটির প্রশংসা ও তারিফ করেই চিঠি আসে রানির তরফ থেকে। বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) সেই সময় জানান, '' পল ম্যাককার্টনি ও এলটন জন-এর পর আমিই একমাত্র কম্পোজার যিনি রানিকে গানের মাধ্যমে সম্মান জানালেন। রানির পাঠানো চিঠি আমার মন ছুঁয়ে গিয়েছে! আমি আপ্লুত!''

    আরও পড়ুন: প্রিয় বাপ্পিদাকে হারিয়ে স্মৃতিকাতর শ্রেয়া ঘোষাল, লিখলেন 'সত্যিকারের রকস্টারকে হারালাম'!

    কিছুদিন আগে, ইংল্যাণ্ডের 'দ্য হাউজ অফ লর্ডস' কর্তৃপক্ষের তরফে 'ইন্টারন্যাশনাল ইউডোজ ডে'-তে 'জাস্টিস ফর উইডোজ' গানটির জন্য 'জাস্টিস ফর উইডোজ অ্যাওয়ার্ডস' প্রদান করা হয়েছিল বাপ্পি লাহিড়িকে।

    গত বছর এপ্রিল মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন বাপ্পি লাহিড়ি। ভর্তি হয়েছিলেন মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। কিছুদিন পর সুস্থ হয়ে বাড়িও ফেরেন। মঙ্গলবার মধ্যরাতে ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)’-তে আক্রান্ত হয়ে মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, গত প্রায় একমাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবারই বাড়ি ফেরেন বাপ্পি। কিন্তু মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন । পরিবারিক চিকিৎসক তাঁকে ফের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি হতে বলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই তাঁর মৃত্যু হয় (Bappi Lahiri death)।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Bappi Lahiri death

    পরবর্তী খবর