Aparna-Konkona : শেষ হল অপর্ণা সেনের 'দ্য রেপিস্ট'-এর শ্যুটিং, আবার একসঙ্গে মা-মেয়ে

Aparna-Konkona : শেষ হল অপর্ণা সেনের 'দ্য রেপিস্ট'-এর শ্যুটিং, আবার একসঙ্গে মা-মেয়ে

শ্যুটিং শেষ Photo ; Collected

এই ছবির যৌথ প্রযোজনায় থাকছে আপলাউস এন্টারটেইনমেন্ট এবং কোয়েস্ট ফিল্মস ৷

  • Share this:

    #কলকাতা : ২০১৫ সালে সারি রাত (Saari Raat) এবং ২০১৭ সালে সোনাটা (Sonata) এই দুই ছবির পরে আবার হিন্দিতে ছবি পরিচালনা করছেন অপর্ণা সেন। মূল চরিত্রে থাকছেন পরিচালকের অভিনেত্রী-পরিচালিকা কন্যা কঙ্কনা সেন শর্মা (Konkona Sen Sharma) এবং অভিনেতা অর্জুন রামপাল (Arjun Rampal)। ছবির নাম দ্য রেপিস্ট (The Rapist)।

    মা মেয়ের জুটি যখনই একসঙ্গে কাজ করেছেন ভারতীয় চলচ্চিত্রকে নতুন কিছুর স্বাদ দিয়েছেন বারবার ৷ অপর্ণা সেনের এই নতুন ছবি তিনটি চরিত্রের জীবনের গল্প বলবে, যাদের জীবন একটি ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে এক সূত্রে জুড়ে গিয়েছে ৷ চিরাচরিত ভাবনার বিপরীতে গিয়ে এই গল্প ছুটে চেষ্টা করবে রেপিস্টের মনস্তত্বও। এই ছবিতে যে শুধুমাত্র একজন ধর্ষণের শিকার নারীর গল্পই বলবে তাই নয়, ধর্ষণ করার পর সেই অপরাধীর কী হয় তাও দেখাবে ৷

    এই ছবির যৌথ প্রযোজনায় থাকছে আপলাউস এন্টারটেইনমেন্ট এবং কোয়েস্ট ফিল্মস ৷ কঙ্কনা সেনশর্মা ছাড়াও এই ছবিতে দেখা যাবে অর্জুন রামপাল, তন্ময় ধননিয়াকে ৷ প্রসঙ্গত, 'দ্য রেপিস্ট' অপর্ণা সেন পরিচালিত তৃতীয় হিন্দি ছবি৷ ছবিটি হিন্দিতে করছেন অপর্ণা সেন তার কারণ সম্ভবত হিন্দি ভাষা হলে আরও বেশি করে দর্শকদের কাছে পৌঁছনো যাবে।

    এই ছবির পরতে পরতে ফুটে উঠবে,কীভাবে কোনও দোষ না করেও গভীর মানসিক অবসাদ, লাঞ্ছনার মধ্যে দিয়ে যেতে হয় একজন ধর্ষিতাকে। সেই গ্লানি এবং বিচার পাওয়ার কাহিনি ‘দ্য রেপিস্ট’ ৷ এ সমাজ এমনই যে কোনও নারী ধর্ষণ হওয়ার পর তাঁর পাশে দাঁড়ানোর জায়গায় তাঁর পোষাক, ব্যক্তিগত যাপন ইত্যাদি নিয়ে আলোচনা হয় বেশি। সেই প্রসঙ্গই নিজস্ব শৈলীতে ফুটিয়ে তোলার চেষ্টা করে গিয়েছেন অপর্ণা।

    শেষ ছবি ‘ঘরে বাইরে আজ’ ছুঁয়েছিল দর্শক-মন। বর্তমান প্রেক্ষাপটে দাঁড়িয়ে সে ছবি ছিল অত্যন্ত প্রাসঙ্গিক। সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এই ছবি। তাই 'দ্য রেপিস্ট' নিয়েও আশাবাদী সিনে মহল।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর