Home /News /entertainment /
KK-Anupam: মঞ্চে দাঁড়িয়ে ফাঁকা আসন দেখতে চাই না, আবার বিশৃঙ্খলাও চাই না গাইতে গিয়ে: অনুপম

KK-Anupam: মঞ্চে দাঁড়িয়ে ফাঁকা আসন দেখতে চাই না, আবার বিশৃঙ্খলাও চাই না গাইতে গিয়ে: অনুপম

গায়ক জানালেন, যদি বড় অনুষ্ঠান করতে হয় তা হলে সে রকম বড় একটি মঞ্চও প্রয়োজন। খোলা মঞ্চে অনুষ্ঠান করা যায় না হলে।

  • Share this:

    #কলকাতা: শেষ কৃত্য সম্পন্ন হল কৃষ্ণকুমার কুন্নত ওরফে কেকে-র। 'অলবিদা' বলে দিলেন দেশজুড়ে হাহাকার করা তাঁর ভক্তদের। তাঁর সৎকারের সময়ে উপস্থিত ছিলেন স্ত্রী জ্যোতি, মেয়ে তমারা এবং ছেলে নকুল। মুখাগ্নি করলেন ছেলে। ছিলেন বলিউডের একাধিক জনপ্রিয় সঙ্গীতশিল্পী। সকলের উপস্থিতিতে দাহ হল কেকে-র।

    মঙ্গলবারের ঘটনা আজও ভুলতে পারছেন না অনেকে। কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠান সেরে হোটেলস ফিরেই অসুস্থ হয়ে হাসপাতালের পথে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বাংলার শিল্পীরা যেন বিধ্বস্ত। বার বার প্রশ্ন তোলা হচ্ছে, অনুষ্ঠানের উদ্যোক্তা, পরিকাঠামো ব্যবস্থা এবং দর্শকদের দিকে। এসি ঠিক করে চলছিল না, নির্দিষ্ট আসনসংখ্যার অনেক বেশি দর্শকের উপস্থিতিকে প্রশ্ন করছেন অনেকে। তাঁদের মধ্যে রয়েছেন অনুপম রায়ও।

    নিউজ১৮ বাংলার সঙ্গে কথা বলার সময়ে অনুপম তাই বললেন, "পরিকাঠামো ব্যবস্থাকে ঠিক করতেই হবে! নয়তো এ ভাবে অসুস্থ হয়ে পড়াটা অস্বাভাবিক নয়। কলকাতায় অনুষ্ঠান করতে এসে এ ভাবে চলে যাবেন কেকে, এটা মেনে নেওয়া যায় না।"

    কিন্তু প্রশ্ন জাগে, মঞ্চে দাঁড়িয়ে শিল্পীরা কি নিজেদের জন্য হওয়া উপচে পড়া ভিড় দেখতে পছন্দ করেন? নাকি বেশি ভিড় ভাল লাগে না?

    আরও পড়ুন: শেষ যাত্রায় কেকে, ছেলে নকুলের সঙ্গে শ্মশানে উপস্থিত বলি তারকারাও

    অনুপম এই প্রশ্নের উত্তরে বললেন, "আমি এক জন শিল্পী। মঞ্চে দাঁড়ানোর পর আমি অবশ্যই ফাঁকা চেয়ার দেখতে চাইব না। চাইব যে দর্শকের ভিড় হোক, মানুষ উত্তেজিত হয়ে উঠুন আমার গান শুনতে শুনতে। হাততালি দিন। অবশ্যই চাইব। কিন্তু পরিকাঠামোও যেন সুস্থ হয়। নয়তো বিশৃঙ্খলা তৈরি হবে। সেটিও আমি চাইব না।"

    আরও পড়ুন: কে বলেছে আমি রূপঙ্করদার পাশে নেই? আমি কেবল ওঁর বক্তব্যের সঙ্গে সহমত নই: ইমন

    গায়ক জানালেন, যদি বড় অনুষ্ঠান করতে হয় তা হলে সে রকম বড় একটি মঞ্চও প্রয়োজন। খোলা মঞ্চে অনুষ্ঠান করা যায় না হলে। কিন্তু বৃষ্টির জন্য বহু অনুষ্ঠান বাতিল হয়। অনুপমের নিজেরই আগামী তিনটি অনুষ্ঠান বাতিল হয়ে গিয়েছে বর্ষার কারণে।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Anupam Roy, KK Death, Singer KK

    পরবর্তী খবর