Home /News /entertainment /
Ajay Devagn: হিন্দিই কি দেশের রাষ্ট্রভাষা? দক্ষিণী অভিনেতার সঙ্গে তুমুল তর্ক অজয় দেবগণের

Ajay Devagn: হিন্দিই কি দেশের রাষ্ট্রভাষা? দক্ষিণী অভিনেতার সঙ্গে তুমুল তর্ক অজয় দেবগণের

হিন্দিই কি জাতীয় ভাষা? দক্ষিণী অভিনেতার সঙ্গে তুমুল তর্ক অজয় দেবগণের

হিন্দিই কি জাতীয় ভাষা? দক্ষিণী অভিনেতার সঙ্গে তুমুল তর্ক অজয় দেবগণের

Ajay Devgn: টুইট যুদ্ধ বলিউড অভিনেতা অজয় দেবগণ ও কন্নড় অভিনেতা কিচ্ছা সুদীপের মধ্যে। তরজার বিষয় হল, হিন্দি ভাষা।

  • Share this:

    #মুম্বই: টুইট যুদ্ধ বলিউড অভিনেতা অজয় দেবগণ ও কন্নড় অভিনেতা কিচ্ছা সুদীপের মধ্যে। তরজার বিষয় হল, হিন্দি ভাষা। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরম। সম্প্রতি এক সাক্ষাৎকারে কন্নড় অভিনেতা মন্তব্য করেন, "হিন্দি আর এখন রাষ্ট্রীয় ভাষা নয়।" এখানেই সমস্যার সূত্রপাত।

    ঘটনা নিয়ে নেটিজেনরা দুই ভাগে বিভক্ত হয়ে গিয়েছেন। অজয়ের পক্ষে। কেউ আবার কিচ্ছা সুদীপের সমর্থনে। কিচ্ছার মন্ত্যবের পরিপ্রেক্ষিতে হিন্দিতে লিখে অজয় জানান, তিনি এই মন্তব্যকে সমর্থন করছেন না।

    সম্প্রতি মুক্তি প্রাপ্ত 'KGF Chapter 2' প্রসঙ্গে সুদীপ বলেন, "সবাই বলে কন্নড় ছবিটি প্যান ইন্ডিয়ার জন্য তৈরি হয়েছে। তবে একটা ভুল শুধরে দিতে চাই। হিন্দি আর এখন রাষ্ট্রীয় ভাষা নয়।" এখানেই শেষ নয়,সুদীপ বলেন যে বলিউডও বেশ কিছু প্যান ইন্ডিয়ার ছবি তৈরি করে যা তেলুগু ও তামিলেও মুক্তি পায়। কিন্তু তাও এত সাফল্য পায় না। সুদীপের কথায়, "আমরা এমন ছবি বানাচ্ছি যা সর্বত্র ভাল করছে।"

    এর পরেই কন্নড় অভিনেতাকে একহাত নিয়ে অজয় লেখেন, "কিচ্ছা সুদীপ, ভাই আমার, তোমার মতে হিন্দি আমাদের রাষ্ট্রীয় ভাষা নয়। তাহলে নিজের মাতৃভাষার ছবি কেন হিন্দিতে ডাব করো? হিন্দি সব সময়ে আমাদের মাতৃভাষা ও রাষ্ট্রীয় ভাষা ছিল এবং থাকবে। জন গণ মন।"

    এর পরে সুদীপ লেখেন, তিনি অন্য প্রসঙ্গে কথাটি বলেছিলেন। তাঁর কথায় কাউকে আঘাত করতে বা কোনও তর্কের খাতিরে তিনি এই মন্তব্য করেননি। দেশের প্রত্যেকটি ভাষাকেই তিনি শ্রদ্ধা করেন বলে জানান। পাশাপাশি অজয় দেবগণের সঙ্গে শীঘ্র দেখাও করতে চান সুদীপ।

    আরও পড়ুন- স্তন ক্যানসারে অস্ত্রোপচারের আগে হাসপাতালেই অভিনেত্রীর নাচ! ভাইরাল ভিডিও

    প্রসঙ্গত, সম্প্রতি দক্ষিণী ছবি RRR ও KGF Chapter 2 মুক্তি পেয়েছে। ছবিগুলি একাধিক ভাষায় মুক্তি পেয়েছে এবং তুমুল সাফল্য পেয়েছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Ajay Devgn

    পরবর্তী খবর