Home /News /education-career /
UGC on Offline Exam: কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কি অফলাইনেই বাধ্যতামূলক? UGC যা জানাল...

UGC on Offline Exam: কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কি অফলাইনেই বাধ্যতামূলক? UGC যা জানাল...

UGC on Offline Exam

UGC on Offline Exam

এই বিজ্ঞপ্তি সরাসরি ভুয়ো বলে দাবি করেছে ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (UGC)।

  • Share this:

    #নয়াদিল্লি: সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকদিন ধরেই এমন একটি খবর ঘোরাঘুরি করছিল। সেখানে দাবি করা হয়, ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (UGC) কলেজ, বিশ্ববিদ্যালয় বা উচ্চশিক্ষার যে কোনও প্রতিষ্ঠানের পরীক্ষার ক্ষেত্রে অফলাইন পরীক্ষাকে বাধ্যতামূলক করেছে (UGC on Offline Exam)। তবে বুধবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে আসল ঘটনা জানিয়ে দেওয়া হল (UGC on Offline Exam)। একটি অজ্ঞাত লেটারহেডে সেই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, সেটি অত্যন্ত সন্দেহজনক বলেই দাবি করেছে ইউজিসি (UGC on Offline Exam)।

    এই বিজ্ঞপ্তি সরাসরি ভুয়ো বলে দাবি করেছে ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (UGC)। ওই নোটিশের ক্যাপশনে লেখা ছিল, 'ইউজিসির জারি করা বিশ্ববিদ্যালয়ের অফলাইন পরীক্ষার জন্য নোটিশ'। সেই নোটিশকেই ভুয়ো দাবি করে ইউজিসি জানিয়েছে, 'এই পাবলিক নোটিশ ভুয়ো, ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন এমন কোনও বিজ্ঞপ্তি জারি করেনি।' ভুয়ো ওই নোটিশে দাবি করা হয়, করোনাকালে প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়কে করোনাবিধি মেনে অফলাইনেই পরীক্ষা নিতে হবে। শারীরিক দূরত্ব বজায় রেখে হোম সেন্টারেই পরীক্ষা নেওয়া যাবে।

    আরও পড়ুন: সরকারি চাকরির দারুণ সুযোগ, মাসিক বেতন শুরু ১,০০,০০০ থেকে! জানুন

    এই নোটিশ সমস্ত বিশ্ববিদ্যালয় ও কলেজকে মেনে চলার নির্দেশও দেওয়া হয়। এবং সেই মতো পরীক্ষার জন্য ভবিষ্যত পরিকল্পনাও করতে বলা হয়। ইউজিসির তরফে এদিন ট্যুইটারে ওই ভুয়ো নোটিশ শেয়ার করা হয়েছে। এবং সেখানেই পরিষ্কার করে দেওয়া হয়েছে, 'এই পাবলিক নোটিশ ভুয়ো, ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন এমন কোনও বিজ্ঞপ্তি জারি করেনি।'

    আরও পড়ুন: ভিনরাজ্যে সরকারি চাকরির সুযোগ, বিপুল নিয়োগ শুরু! জানুন

    বিভিন্ন রাজ্যে স্কুল-কলেজ খোলার পর নিজস্ব নিজস্ব পরিস্থিতি মতো পরীক্ষা নেওয়ার কথা চিন্তাভাবনা করা হচ্ছে। করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলা এবং সেই মতো পরীক্শষা অফলাইনে হবে না অনলাইনে হবে তা রাজ্যগুলিই সিদ্ধান্ত নিচ্ছে। এই পরিস্থিতিতে ইউজিসির দেওয়া নোটিশ ঘিরে বিভ্রান্তি তৈরি হয়েছিল। বুধবার তা কেটে গেল।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, UGC

    পরবর্তী খবর