Home /News /education-career /
Partha Chattaerjee: বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে পার্থ-মামলা! শুক্রবারই কি শুনানি?

Partha Chattaerjee: বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে পার্থ-মামলা! শুক্রবারই কি শুনানি?

পার্থ চট্টোপাধ্যায়৷

পার্থ চট্টোপাধ্যায়৷

Partha Chatterjee: এসএসসি-র গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দেয় বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দময় মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

  • Share this:

    #কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের মামলা গ্রহণ করল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। সূত্রের খবর আগামিকাল অর্থাৎ শুক্রবার বিচারপতির দৃষ্টি আকর্ষণ করতে হবে মামলাকারীকে। তবে আজ শুনানি হচ্ছে না এমনটাই জানা যাচ্ছে আদালত সূত্রে।

    শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলায় বুধবারই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের মুখোমুখি হতে নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার আর্জিও জানায় আদালত। এমনকি, সিবিআই দফতরে সময়ে না পৌঁছলে রাজ্যের শিল্পমন্ত্রীকে সিবিআই হেফাজতে নিতে পারবে বলেও জানিয়ে দেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরই বুধবার সন্ধ্যায় সিবিআইয়ের মুখোমুখি হন পার্থবাবু। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ চলে সিবিআই দফতরে।

    আরও পড়ুন : ডিভিশন বেঞ্চের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়, পার্থ-পরেশের 'আপিল মামলার' শুনানি আজই?

    এরপর আজ বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও ওই মামলা থেকে অব্যাহতি চেয়ে নেন বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব সিদ্ধান্ত নেন, পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী দুই আপিল মামলার শুনানি বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে হবে।

    সেইমতো পার্থ চট্টোপাধ্যায়ের মামলা গ্রহণ করে নেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। প্রাথমিকভাবে আজ দুপুর তিনটে নাগাদ পার্থ চট্টোপাধ্যায় ও শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর আবেদন মামলার শুনানি হতে পারে বলে জানা গেলেও পরে জানা যায় আজ শুনানি হচ্ছে না। সম্ভবত আগামিকাল হতে পারে এই মামলার শুনানি।

    আরও পড়ুন : ৪ ঘণ্টার জেরা শেষে নিজাম প্যালেস ছাড়লেন অনুব্রত! ফের কেন গেলেন এসএসকেএম? 

    এসএসসি-র গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দেয় বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দময় মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। ওই বেঞ্চ নিয়োগ সংক্রান্ত ৭টি মামলা ফের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে পাঠিয়ে দেয়। শুধু তাই নয়, ডিভিশন বেঞ্চ একক বেঞ্চের আগের নির্দেশই বহাল রাখে।

    ওই সাত মামলার ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের উপরই স্থগিতাদেশ দিয়েছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। আবার ওই বেঞ্চই বুধবার একক বেঞ্চের আগের নির্দেশেই আস্থা রেখে সিবিআই তদন্তের নির্দেশ দেন।

    ডিভিশন বেঞ্চ পার্থ চট্টোপাধ্যায়ের আর্জি গ্রহণ করতে না চাওয়ায় এসএসসি নিয়োগ-দুর্নীতি মামলায় দ্রুত শুনানির আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির দ্বারস্থ হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Partha Chattapadhyay, Partha Chatterjee, SSC

    পরবর্তী খবর