Home /News /kolkata /
Partha Chattapadhyay: ডিভিশন বেঞ্চের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়, পার্থ-পরেশের 'আপিল মামলার' শুনানি আজই?

Partha Chattapadhyay: ডিভিশন বেঞ্চের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়, পার্থ-পরেশের 'আপিল মামলার' শুনানি আজই?

ডিভিশন বেঞ্চে পার্থ চট্টোপাধ্যায় প্রতীকী ছবি।

ডিভিশন বেঞ্চে পার্থ চট্টোপাধ্যায় প্রতীকী ছবি।

Partha Chattapadhyay: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চে আবেদন করলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও ওই মামলা থেকে অব্যাহতি চেয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চে আবেদন করলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও ওই মামলা থেকে অব্যাহতি চেয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব সিদ্ধান্ত নেন, পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী দুই আপিল মামলার শুনানি বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে হবে। আজই শুনানির সম্ভাবনা। দুপুর ৩টের সময় শুনানির সম্ভাবনা।

আরও পড়ুন : কারা ঢুকতে পারবেন এসএসসি অফিসে? নতুন নির্দেশ বিচারপতির! ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্য

এসএসসি-র গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দেয় বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দময় মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। ওই বেঞ্চ নিয়োগ সংক্রান্ত ৭টি মামলা ফের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে পাঠিয়ে দেয়। শুধু তাই নয়, ডিভিশন বেঞ্চ একক বেঞ্চের আগের নির্দেশই বহাল রাখে।

ওই সাত মামলার ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের উপরই স্থগিতাদেশ দিয়েছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। আবার ওই বেঞ্চই বুধবার একক বেঞ্চের আগের নির্দেশেই আস্থা রেখে সিবিআই তদন্তের নির্দেশ দেন।

আরও পড়ুন : রোজ সকালে একটি করে খান 'এই' মিষ্টি! মুহূর্তের মধ্যে উপকার পাবেন নাছোড়বান্দা রোগে!

বিচারপতি বুধবারই সন্ধ্যা ৬টার মধ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেন। সেই নির্দেশের বিরুদ্ধে পার্থ চট্টোপাধ্যায় বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে আবেদন করেন। কিন্তু পদ্ধতিগত ত্রুটি রয়েছে বলে বেঞ্চ সেই মামলা গ্রহণ করতে রাজি হয় না। ফলে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দিতেই হয়। তিনি অবশ্য নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দেন বুধবার।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Calcutta High Court, Partha Chattapadhyay

পরবর্তী খবর