Home /News /education-career /
Madhyamik Results 2022|| প্রকাশিত হল মাধ্যমিকের রেজাল্ট, ফলাফল দেখুন News18bangla.com-এ

Madhyamik Results 2022|| প্রকাশিত হল মাধ্যমিকের রেজাল্ট, ফলাফল দেখুন News18bangla.com-এ

Madhyamik Results 2022 announced: বিভিন্ন ওয়েবসাইটে ফল জানা গেলেও, সবার আগে আপনি নিজের ফলাফল জানতে পারবেন News18 Bangla-য়। রেজাল্ট জানুন bengali.news18.com-এ।

  • Share this:

    #কলকাতা: প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল (Madhyamik Results 2022)। ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে সকাল ১০টা থেকে৷ বিভিন্ন ওয়েবসাইটে ফল জানা গেলেও, সবার আগে আপনি নিজের ফলাফল জানতে পারবেন News18 Bangla-য়। রেজাল্ট জানুন bengali.news18.com-এ। এ ছাড়াও পর্ষদের ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবেন পড়ুয়ারা।

    wbresults.nic.in এবং wbbse.wb.gov.in এই ওয়েব সাইটগুলিতে গিয়ে নিজের রেজাল্ট জানা যাবে। ফল জানা যাবে মোবাইল অ্যাপ এবং এসএমএস-র মাধ্যমেও৷ ওয়েবসাইট ছাড়াও আপনি ফল দেখতে পারবেন - এসএমএস করতে হবে - WB10<Space> ক্রমিক নম্বর দিয়ে ৫৬৭৬৫৭০ নম্বরে। সকাল দশটার পর থেকেই ওয়েবসাইট মারফত ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। আজই স্কুল গুলি থেকে সার্টিফিকেট ও মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।

    আরও পড়ুন: আজ মাধ্যমিকের ফল প্রকাশ, নজরে মেধাতালিকা, কোন জেলা শীর্ষে?

    উল্লেখ্য, করোনা অতিমারিতে বিঘ্নিত হওয়ার দীর্ঘ দুই বছর পর ২০২২ সালে অফলাইন পরীক্ষা হয় মাধ্যমিকের। প্রায় ১০ লক্ষ পরীক্ষার্থী এ বার অংশ নিয়েছেন মাধ্যমিকে। ফল ঘোষণা হলে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট wbbse.wb.gov.in থেকে এবং bengali.news18.com থেকে ফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রসঙ্গত, এ বছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৫০ হাজারেরও বেশি অর্থাৎ রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী।

    দু’বছর বাদে আজ ফের মেধা তালিকা প্রকাশিত হচ্ছে। স্বাভাবিকভাবেই পরীক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে যথেষ্টই উদ্দীপনা রয়েছে ফলাফল নিয়ে। এ দিকে, ২০২৩-এ মাধ্যমিক পরীক্ষা কবে হবে? তা নিয়ে আজ মাধ্যমিকের ফল প্রকাশের দিন পরীক্ষার সূচি ঘোষণার সম্ভাবনা পর্ষদের। ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে আগামী বছরের পরীক্ষার সূচি অনুমোদনের জন্য পাঠানো হয়েছে স্কুল শিক্ষা দফতরের কাছে। পর্ষদ সূত্রে খবর, সূচি অনুমোদিত হলেই আজই সাংবাদিক সম্মেলনে তা ঘোষণা করা হতে পারে।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Madhyamik Results 2022, West Bengal board of Secondary Education

    পরবর্তী খবর