Home /News /education-career /
Madhyamik Results 2022: মাধ্যমিকের খাতায় অশ্লীল শব্দ! সেই পরীক্ষার্থীদের কঠিন শাস্তি পর্ষদের, কী ঘটল?

Madhyamik Results 2022: মাধ্যমিকের খাতায় অশ্লীল শব্দ! সেই পরীক্ষার্থীদের কঠিন শাস্তি পর্ষদের, কী ঘটল?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Madhyamik Results 2022: পর্ষদ সূত্রের খবর, ওই পরীক্ষার্থীদের অভিভাবকদের তলব করে তারা উত্তরপত্রে কী লিখেছেন, তাও দেখানো হয় বলে অভিযোগ।

  • Share this:

#কলকাতা: মাধ্যমিক পরীক্ষার খাতায় অশ্লীল শব্দ ব্যবহার। আর সেই কারণেই ওই পরীক্ষার্থীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল রাজ্য। পরীক্ষার খাতায় অশ্লীল শব্দ লেখার অপরাধে ৩ পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করে দিল মধ্যশিক্ষা পর্ষদ। ওই তিন পরীক্ষার্থীর স্কুল কর্তৃপক্ষকে তলব করেছে পর্ষদ। সতর্কও করা হয়েছে স্কুল গুলিকে।

পর্ষদ সূত্রের খবর, ওই পরীক্ষার্থীদের অভিভাবকদের তলব করে তারা উত্তরপত্রে কী লিখেছেন, তাও দেখানো হয় বলে অভিযোগ। গোটা ঘটনায় হতবাক পর্ষদও। ৩ জন পরীক্ষার্থীর খাতা বাতিল করার পাশাপাশি আরও কয়েকজন পরীক্ষার্থীকেও সতর্ক করা হয়েছে উত্তরপত্রে অশ্লীল শব্দ লেখা নিয়ে। এমনটাই খবর পর্ষদ সূত্রে।

করোনা পরিস্থিতির কারণে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। প্রায় দু'বছর অনলাইনেই চলেছে ছাত্রছাত্রীদের পড়াশোনা। তবে এই বছর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় মাধ্যমিক পরীক্ষা হয়েছে আগের মতোই। সেই পরীক্ষার খাতা দেখার সময়ই উত্তরপত্রে বেশ কয়েকজন পরীক্ষার্থীকে উত্তরের জায়গায় গালিগালাজ লিখতে দেখা গিয়েছে। যা নজিরবিহীন বলে মনে করছেন পর্ষদের আধিকারিকরা। শুধু তাই নয়, অনেকে আবার পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার আর্জিও উত্তরপত্রে জানিয়েছিলেন।

আরও পড়ুন: 'অনুব্রত মণ্ডল বলছি', CBI-এর সামনে বসেই করলেন ফোন, প্রত্যুত্তরে অবাক তদন্তকারীরা

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর, শুধুমাত্র গালিগালাজ লিখে পাতার পর পাতা ভরিয়েছে বেশ কয়েক জন পরীক্ষার্থী। বিষয়টি নজরে আসার পরে মধ্যশিক্ষা পর্ষদের তরফে সংশ্লিষ্ট পড়ুয়াদের অভিভাবকদের ডেকে পাঠানো হয়েছিল। এরপর ওই সমস্ত পরীক্ষার্থীদের খাতা তাদের অভিভাবকদের দেখানো হয়। তা দেখে স্তম্ভিত হয়ে যান অভিভাবকরাও।

আরও পড়ুন: আরও এক তৃণমূল বিধায়ককে ডাক সিবিআই-এর! কে তিনি? কেনই বা ডাক পড়ল?

বিশেষজ্ঞদের মতে, গত দু'বছর ধরে করোনার কারণে পড়াশোনা থেকে পড়ুয়াদের দূরত্ব তৈরি হয়েছে। অনলাইনে পড়াশোনা চালু থাকলেও প্রত্যক্ষভাবে ক্লাসের যে চেনা ছবি তা ছিল না। যার ফলে পড়াশোনার পরিবেশ থেকে অনেকটাই দূরে চলে গিয়েছে পড়ুয়ারা।

Published by:Suman Biswas
First published:

Tags: Madhyamik Results 2022

পরবর্তী খবর