Home /News /education-career /
Madhyamik Exam Results 2022: বড় খবর, জুনের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফলাফল! তুঙ্গে প্রস্তুতি

Madhyamik Exam Results 2022: বড় খবর, জুনের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফলাফল! তুঙ্গে প্রস্তুতি

কবে মাধ্যমিকের রেজাল্ট?

কবে মাধ্যমিকের রেজাল্ট?

Madhyamik Exam Results 2022: গোটা বিষয়টি নিয়েই রাজ্য স্কুল শিক্ষা দফতরের সঙ্গে আলাপ-আলোচনা শুরু হয়েছে পর্ষদের বলেই সূত্রের খবর।

  • Share this:

#কলকাতা: জুনের প্রথম সপ্তাহেই প্রকাশ হতে চলেছে মাধ্যমিকের ফলাফল। অন্তত তেমনটাই স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর। ইতিমধ্যেই তার প্রস্তুতিও প্রায় চূড়ান্ত করে ফেলেছে মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর ইতিমধ্যেই ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়েছে পর্ষদে। সে ক্ষেত্রে আর কিছু নম্বর জমা পড়া বাকি থাকলেও তা ও দ্রুত জমা পড়ে যাবে। আর তাই জুনের প্রথম সপ্তাহ পর্ষদ ফল প্রকাশ করলে খুব একটা সমস্যা হবে না বলেই মত পর্ষদের আধিকারিকদের। গোটা বিষয়টি নিয়েই রাজ্য স্কুল শিক্ষা দফতরের সঙ্গে আলাপ-আলোচনা শুরু হয়েছে পর্ষদের বলেই সূত্রের খবর।

যদিও এই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোন তারিখে ফলাফল ঘোষণা হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে। তবে জুনের প্রথম সপ্তাহেই ফলাফল প্রকাশ হতে পারে সেই সময় ধরেই এগোচ্ছে পর্ষদের আধিকারিকরা। প্রসঙ্গত এবছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৫০ হাজারেরও বেশি। ১১ লক্ষেরও বেশি পরীক্ষার্থী এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। যদিও চূড়ান্তভাবে কত সংখ্যক পরীক্ষার্থী এবার মাধ্যমিক পরীক্ষা দিলেও তা জানা যাবে ফল প্রকাশের সময় এই। পরীক্ষা চলাকালীন অবশ্য একাংশ প্রশ্ন তুলেছিল এবারের যতসংখ্যক পরীক্ষার্থী তার থেকে অনেক পরীক্ষার্থীর ড্রপ আউট হয়ে গেছে। এই বিষয় নিয়ে অবশ্য পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের থেকে আগেও জানতে চাওয়া হলে তিনি অবশ্য জানিয়েছিলেন মোট কত সংখ্যক পরীক্ষার্থী এবার পরীক্ষা দিল তা জানা যাবে ফল প্রকাশের দিনেই।

আরও পড়ুন: ৪৫ দিন পর বীরভূমে পা দিচ্ছেন অনুব্রত মণ্ডল, বাড়িতে কী ব্যবস্থা হচ্ছে জানেন?

পর্ষদ সূত্রের খবর ফলাফল প্রকাশের সময় প্রতিবছরের মতো এবছরও প্রথম ১০ তম স্থান পর্যন্ত মেধা তালিকা ঘোষণা করা হতে পারে। গতবছর করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা হয়নি তার জন্য এবার ফল প্রকাশের ক্ষেত্রে খুব একটা পরিবর্তন আনা হচ্ছে না বলেই পর্ষদ সূত্রের খবর। তবে ফল প্রকাশের দিন এই আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা কবে হবে তা ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন: বিরাট খবর, ডিএ মামলায় রাজ্যের আবেদন খারিজ! ৩ মাসেই বকেয়া পাবেন রাজ্য সরকারি কর্মীরা

যদিও এবারের মাধ্যমিক পরীক্ষা তে সিলেবাস কমানো হয়েছিল। তবে আগামী বারের মাধ্যমিক পরীক্ষা তে পুরো সিলেবাস এর উপরেই পরীক্ষা হবে তেমনটাই পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে একাডেমিক ক্যালেন্ডার দেওয়া হয়েছে। যদিও মাধ্যমিক পরীক্ষার এবারের ফল প্রকাশের বিষয় নিয়ে পর্ষদ সভাপতির কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Published by:Suman Biswas
First published:

Tags: Madhyamik 2022, Madhyamik Exam Results 2022

পরবর্তী খবর