Home /News /education-career /
Madhyamik 2022: সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তৎপরতা, অবশেষে অ্যাডমিট হাতে পাচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থী!

Madhyamik 2022: সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তৎপরতা, অবশেষে অ্যাডমিট হাতে পাচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থী!

অবশেষে অ্যাডমিট পাচ্ছে ডায়মন্ড হারবারের পরীক্ষার্থী

অবশেষে অ্যাডমিট পাচ্ছে ডায়মন্ড হারবারের পরীক্ষার্থী

Madhyamik 2022: রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা, আর সেই জীবনের বড় পরীক্ষা দিতে না পারায় আত্মহত্যার পথ বেছে নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের বাসুলডাঙ্গা এলাকার এবারের মাধ্যমিক পরীক্ষার্থীর মির্জানা খাতুন।

  • Share this:

    #ডায়মন্ড হারবার: ডায়মন্ড হারবারের বাসুলডাঙাতে মাধ্যমিক পরীক্ষার্থীর অ্যাডমিট (Madhyamik 2022) না পাওয়ার ঘটনা সংবাদমাধ্যম সম্প্রচারিত হওয়ার পর নড়েচড়ে বসল প্রশাসন। অবশেষে মাধ্যমিক পরীক্ষায় বসতে চলছে পরীক্ষার্থী মিরজানা খাতুন। স্কুলের তরফে আশ্বস্ত করে জানানো হয়েছে রবিবার সন্ধ্যা সাতটা ৩০ মিনিটে তার হাতে অ্যাডমিট তুলে দেওয়া হবে।

    আরও পড়ুন : 'অফলাইনের টেনশন'? পরীক্ষার আগেই মাধ্যমিক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ! হতবাক গোটা গ্রাম

    জানা গিয়েছে মাধ্যমিক পরীক্ষার্থীর  (Madhyamik 2022)  অ্যাডমিট (Admit card) না পাওয়ার ঘটনা সংবাদমাধ্যমে সম্প্রচারিত হওয়ার পর ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন কুমার দে ছাত্রীর বাড়িতে যান। পরে বিষয়টি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানানো হয়। এরপরই মধ্যস্থতা করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি নিজে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে ওই ছাত্রীর অ্যাডমিট পাওয়ার ব্যবস্থা করে দিয়ে পরীক্ষা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

    এদিকে অবশেষে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2022) দেওয়ার আশ্বাস পেয়ে প্রতিক্রিয়া জানিয়েছে ডায়মন্ড হারবার বাসুলডাঙার মাধ্যমিক পরীক্ষার্থী ওই ছাত্রী ও তার পরিবার। পরিবারের পক্ষ থেকে জানানো হয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে ফোনে কথা হয়েছে ছাত্রী মিরজানার। সাংসদ জানিয়েছেন সন্ধ্যার মধ্যে অ্যাডমিট হাতে পেয়ে যাবে ওই ছাত্রী।

    আরও পড়ুন : হাতে মাত্র কয়েক ঘণ্টা! অ্যাডমিট কার্ড না পেয়ে ৩ ছাত্রীর বসা হবে না মাধ্যমিক পরীক্ষায়

    রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা, আর সেই জীবনের বড় পরীক্ষা দিতে না পারায় আত্মহত্যার পথ বেছে নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের বাসুলডাঙ্গা এলাকার এবারের মাধ্যমিক পরীক্ষার্থীর মির্জানা খাতুন। পরিবারের তৎপরতায় প্রাণে বাঁচলেও পরীক্ষা নিয়ে সংশয়ে ভেঙে পড়েছিল মির্জানা। কী ভাবে রাত পোহালে পরীক্ষা দেবে মেয়ে তাই নিয়ে চিন্তায় উদ্বেগে কাটছিল হতদরিদ্র পরিবারটির। পাশে এসে দাঁড়ালেন এলাকার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

    ডায়মন্ড হারবার গার্লস স্কুলে পড়ত ওই ছাত্রী। স্কুলের সমস্ত পরীক্ষা দিলেও মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট স্কুলে আনতে গেলে স্কুল কর্তৃপক্ষ জানায় তার অ্যাডমিট আসেনি কারণ হিসেবে জানায় সে নাকি ফর্মে সই করেনি, এরপর থেকে বারে বারে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও অভিযোগ, কোনওরকম সাহায্য সহযোগিতা করেনি স্কুল।

    শুধু তাই নয়, অভিযোগ, ছাত্রীকে ভয় দেখিয়ে মুচলেখা লিখে নেওয়া হয়। পাশাপাশি জানানো হয় এই বিষয়টি কাউকে না জানানোর জন্য। আর সেই মানসিক অবসাদে গতকাল রাতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছিল ওই ছাত্রী।

    ছবি ও প্রতিবেদন : আনিসুদ্দিন

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Abhishek Banerjee, Diamond Harbour, Madhyamik 2022

    পরবর্তী খবর