Home /News /education-career /
Madhyamik 2022 : হাতে মাত্র কয়েক ঘণ্টা! অ্যাডমিট কার্ড না পেয়ে ৩ ছাত্রীর বসা হবে না মাধ্যমিক পরীক্ষায়

Madhyamik 2022 : হাতে মাত্র কয়েক ঘণ্টা! অ্যাডমিট কার্ড না পেয়ে ৩ ছাত্রীর বসা হবে না মাধ্যমিক পরীক্ষায়

মাত্র কয়েক ঘণ্টা! অ্যাডমিট কার্ড না পেয়ে ৩ ছাত্রীর বসা হবে না মাধ্যমিক পরীক্ষায়

মাত্র কয়েক ঘণ্টা! অ্যাডমিট কার্ড না পেয়ে ৩ ছাত্রীর বসা হবে না মাধ্যমিক পরীক্ষায়

Madhyamik 2022 : আগামিকাল পরীক্ষা শুরু হলেও এখনও অ্যাডমিট কার্ড আসেনি বীরভূমের সিউড়ির অজয়পুর উচ্চ বালিকা বিদ্যালয়ের তিন ছাত্রীর কাছে।

  • Share this:

    #বীরভূম: রাত পোহালেই শুরু এবছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik 2022) । বহু জল্পনার পরে অবশেষে অফলাইনেই পরীক্ষায় বসবে পড়ুয়ারা। কিন্তু আগামিকাল পরীক্ষা শুরু হলেও এখনও অ্যাডমিট কার্ড আসেনি বীরভূমের সিউড়ির অজয়পুর উচ্চ বালিকা বিদ্যালয়ের তিন ছাত্রীর কাছে। পরীক্ষায় আর বসা হবে না বলেই মনে করছে এই তিন ছাত্রী।

    হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। সোমবার থেকে শুরু মাধ্যমিক(Madhyamik 2022) । স্কুলে স্কুলে চলছে তার প্রস্তুতি। সাথে পরীক্ষার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি নিতেও ব্যস্ত ছাত্র-ছাত্রীরা। কিন্তু বিপাকে বীরভূমের সিউড়ির অজয়পুর উচ্চ বালিকা বিদ্যালয়ের তিন ছাত্রী। তারা অভিযোগ করে, স্কুলের গাফিলতিতে আসেনি তাদের অ্যাডমিট কার্ড। এবছর তাই আর তাদের দেওয়া হবে না মাধ্যমিক পরীক্ষা। আবার পরের বছর পরীক্ষায় বসতে পারবে তারা। শনিবার দুপুরে এমনটাই জানানো হয়েছে তাদের স্কুল কর্তৃপক্ষ থেকে।

    আরও পড়ুন- বাংলায় কোন গদ্য-কবিতায় জোর দেবে পড়ুয়ারা? মাধ্যমিক পরীক্ষার্থীদের পরামর্শ দিলেন 'পাঠভবন'-এর শিক্ষক শৌভিক উপাধ্যায়

    কিন্তু পরীক্ষা দিতে চায় অজয়পুর উচ্চ বালিকা বিদ্যালয়ের তিন ছাত্রী নাজমা খাতুন , লিপিকা মন্ডল ও রাবিয়া খাতুন । সিউড়ি থানা এলাকার বাঁশঝোড় গ্রামের বাসিন্দা নাজমা ও রাবিয়া অন্যদিকে বারুইপুর গ্রামের বাসিন্দা লিপিকা । এই বছর তারা পরীক্ষায় বসতে পারবেনা এমনটাই তাদের স্পষ্ট জানিয়ে দিয়েছে স্কুল । স্কুল সূত্রে জানা যায় , এদিন দুপুরে স্কুলের শিক্ষক-শিক্ষিকারা তিনজনের বাড়ি গিয়ে তাদের বুঝিয়ে আসেন । কিন্তু তবুও কান্নায় ভেঙে পড়ে তারা । সঠিক ফর্ম ফিল আপ করার পর সবার অ্যাডমিট আসা সত্ত্বেও কেন এলোনা এই তিনজন ছাত্রীর অ্যাডমিট কার্ড? এমনটাই প্রশ্ন তোলেন ওই তিনজন ছাত্রীসহ তাদের পরিবারের লোকজন।

    প্রসঙ্গত, করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় ২০২২ এর মাধ্যমিক (Madhyamik 2022) পরীক্ষা অফলাইনেই হচ্ছে। গত বছর অর্থাৎ ২০২১ এ মাধ্যমিক পরীক্ষা হয়নি। আগের পরীক্ষার ফলাফলের উপর মূল্যায়ণ হয়েছিল। ২০২০-তেও হঠাৎই মহামারী শুরু হওয়ায় কিছু আগে শেষ হয়ে যায় মাধ্যমিক।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Board Exam 2022, Madhyamik 2022

    পরবর্তী খবর