Home /News /education-career /
Madhyamik Student Death: 'অফলাইনের টেনশন'? পরীক্ষার আগেই মাধ্যমিক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ! হতবাক গোটা গ্রাম

Madhyamik Student Death: 'অফলাইনের টেনশন'? পরীক্ষার আগেই মাধ্যমিক পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ! হতবাক গোটা গ্রাম

মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু প্রতীকী ছবি।

মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু প্রতীকী ছবি।

Madhyamik Student Death: সোমবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। তার আগেই মর্মান্তিক ঘটনা ঘটে গেল রাজ্যে। গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী।

  • Share this:

    বর্ধমান : সোমবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। তার আগেই মর্মান্তিক ঘটনা ঘটে গেল রাজ্যে (Madhyamik Student Death)। গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে বর্ধমানের কাটোয়া থানার আউড়িয়া গ্রামে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে 'পরীক্ষার চাপ সহ্য করতে না পেরে'ই আত্মহত্যার পথ বেছে নেয় ওই পরীক্ষার্থী। আকস্মিক এই ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

    আরও পড়ুন : কাউন্টডাউন শুরু! মাধ্যমিকের আগে পরীক্ষার্থীদের শেষ মুহূর্তের 'টিপস' দিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষিকা শুক্লা রায়

    রবিবার সকালে আউড়িয়া গ্রামের মাঝের পাড়ার বাসিন্দা স্থানীয় চারচন্দ্র দত্ত উচ্চ বিদ্যালয়ের পড়ুয়া বিশাল চৌধুরীর (১৬) ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। বিশালের মামা রাহুল দাঁ-এর দাবি পরীক্ষা নিয়ে ইদানীং খুবই আতঙ্কিত ছিল বিশাল। বাড়িতে মানসিক চাপের কথা বার বার বলত সে। পড়াশোনা নিয়েই থাকত। পরীক্ষার (Madhyamik Student Death) আতঙ্কের জন্যই ভাগ্নে গলায় ফাঁস দিয়েছে বলে দাবি বিশালের মামার। প্রতিবেশী শান্তনু দত্ত বলেন, পড়াশোনায় ভালো ছিল বিশাল। এদিন সকালেও তার আচরণ ছিল স্বাভাবিক। প্রতিবেশীদেরও ধারণা দু-বছর অনলাইনে ক্লাস করে লম্বা বিরতির পর ফের অফলাইনে পরীক্ষা দিতে গিয়েই সম্ভবত আত্মবিশ্বাসে ঘাটতি পড়ছিল একদা মেধাবী ছাত্র হিসেবে পাড়ায় পরিচিত এই ছাত্রের।

    মাধ্যমিক পরীক্ষার ঠিক একদিন আগে স্কুলের মেধাবী ছাত্র বিশাল চৌধুরীর আত্মহত্যার ঘটনায় (Madhyamik Student Death) বিদ্যালয়ের শিক্ষক ও পড়ুয়ারাও সকলেই হতভম্ব। শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। বছর ১৬র মেধাবী ছাত্র যে পরীক্ষা ভীতি থেকে এত বড় পদক্ষেপ নিতে পারে তা বিশ্বাস করতে পারছেন না বিশালের চেনা পরিচিত কেউই।

    আরও পড়ুন : সোমবার থেকে বাংলার বহু এলাকায় দীর্ঘক্ষণ বন্ধ থাকবে ইন্টারনেট? কারণ কী জানেন!

    প্রসঙ্গত, ঠিক দুই বছরের ব্যবধান শেষে ফের রাজ্যে শুরু হতে চলেছে মাধ্যমিক। করোনা আবহে ২০২০ সালের পর মাধ্যমিক পরীক্ষা অনলাইনেই দিতে হয় পরীক্ষার্থীদের গত দু-বছর। অবশেষে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসায় অফলাইনে পরীক্ষা হতে চলেছে এবার ২০২২-এ। করোনা বিধিনিষেধের পাশাপাশি মাধ্যমিক পরীক্ষায় নকল রুখতে এবার পর্ষদের তরফে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। রাজ্যের একাধিক এলাকায় পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে সোমবার থেকেই। ইতিমধ্যেই শিক্ষা দফতরের তরফে জানানো হয়েছে বিষয়টি। ফলে সোমবার থেকে দুপুরে পরীক্ষার সময় ও আগে পরে ইন্টারনেট ব্যবহারে সমস্যা হতে পারে বিভিন্ন জায়গায় এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে।

    রণদেব মুখোপাধ্যায়

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Board Exams 2022, Madhyamik 2022, Student death

    পরবর্তী খবর