হোম /খবর /চাকরি ও শিক্ষা /
উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া কি আরও পিছিয়ে যাচ্ছে? যা আশঙ্কা কমিশন কর্তাদের

Teacher Recruitment 2021|| উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া কি আরও পিছিয়ে যাচ্ছে? যা আশঙ্কা কমিশন কর্তাদের...

উচ্চ প্রাথমিকের নিয়োগ ।

উচ্চ প্রাথমিকের নিয়োগ ।

Upper Primary Recruitment 2021 delayed: স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর পুজোর আগে ১২,৮১২ জন প্রার্থীর কেস টু কেস শুনানি পর্ব হওয়া সম্ভব। সে ক্ষেত্রে কয়েক হাজার প্রার্থীর মামলার শুনানি বাকি থেকে যাবে।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া (Upper Primary Recruitment 2021) কি আরও পিছিয়ে যেতে চলেছে? অন্তত কমিশনের (School Service Commission) আধিকারিকদের মত তেমনটাই। ইতিমধ্যেই হাইকোর্টের কাছে আবেদন করেছে ডেপুটি সেক্রেটারি পর্যায়ের আধিকারিকদের নিয়ে অভিযোগের নিষ্পত্তি করার জন্য। সেক্ষেত্রে সেই আবেদন এখনও হাইকোর্টে বিচারাধীন। কিন্তু কমিশন সূত্রে খবর, পঞ্চম দফায় অভিযোগের নিষ্পত্তি করার জন্য যে তালিকা প্রকাশ করেছে কমিশন সেখানে ২৪০০ প্রার্থীর নাম রয়েছে। ফলে পুজোর আগে আরও অনেক প্রার্থীর অভিযোগ নিষ্পত্তির প্রক্রিয়া বাকি থাকবে রয়েছে বলেই কমিশন সূত্রে খবর।

স্কুল সার্ভিস কমিশন (School Service Commission) সূত্রে জানা গিয়েছে, ১৭ হাজারেরও বেশি চাকরিপ্রার্থী উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া (Upper Primary Recruitment 2021)  নিয়ে অভিযোগ জমা দিয়েছে। সেক্ষেত্রে পঞ্চম দফার এই তালিকা বের হওবার পরেও আরও কয়েক হাজার প্রার্থীর অভিযোগ নিষ্পত্তির প্রক্রিয়া বাকি থেকে যাবে। তাই পুজোর পরেই এই প্রক্রিয়ার নিষ্পত্তি হওয়া সম্ভব। কমিশন সূত্রে খবর, প্রথম দফায় ২১১০, দ্বিতীয় দফায় ১০০৫, তৃতীয় দফায় ৩৪৮৩, চতুর্থ দফায় ৩৮১৪ ও পঞ্চম দফায় অর্থাৎ এই দফায় ২৪০০ জনকে ডাকা হয়েছে অভিযোগের নিষ্পত্তির জন্য।

আরও পড়ুন: ব্যাঙ্কে অফিসার পদে প্রচুর নিয়োগ! যে কোনও শাখায় স্নাতক হলে আজই আবেদন করুন...

হাইকোর্টের (High Court) নির্দেশে কমিশন (School Service Commission) চাকরিপ্রার্থীদের অভিযোগের নিষ্পত্তি প্রক্রিয়া চালু রেখেছে। ফলে অভিযোগের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মেধা তালিকা প্রকাশ করবে না কমিশন, সিদ্ধান্ত নিয়ে নিয়েছে কমিশন। সেক্ষেত্রে পুজোর পরেও অভিযোগের শুনানি পর্ব করতে গেলে তা প্রায় নভেম্বর মাসের শেষ পর্যন্ত হয়ে যেতে পারে। এমনটাই আশঙ্কা এসএসসির কর্তাদের।

আরও পড়ুন: সুখবর! চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্ক্সে শীঘ্রই নিয়োগ, মাধ্যমিক পাশ হলে এখুনি আবেদন করুন...

একইসঙ্গে চলতি বছরেও পুরোপুরিভাবে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া সম্ভব হয়েছে নাকি তা নিয়েও আশঙ্কায় রয়েছেন এসএসসির আধিকারিকরাই। ইতিমধ্যেই হাইকোর্টের কাছে জয়েন্ট সেক্রেটারি পর্যায়ের আধিকারিকদের নিয়ে শুনানি করতে গেলে যে অনেকটাই সময় লাগবে, তা হাইকোর্টের নজরে এনেছে কমিশন (School Service Commission)। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও (Bratya Basu) উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া নিয়ে একটি পর্যালোচনা করেছেন। সব মিলিয়ে চলতি বছরের মধ্যেই উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া (Upper Primary Recruitment 2021) সম্ভব নাকি তা নিয়ে এ বার ভাবছেন কমিশনের আধিকারিকরা।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Shubhagata Dey
First published:

Tags: SSC Recruitment 2021, Upper primary Recruitment 2021