Police Recruitment 2021|| দারুন খবর! পুলিশের নতুন 'স্পেশ্যালিস্ট' পদে হাজার হাজার নিয়োগ, এক ক্লিকে বিস্তারিত...

পুলিশের নতুন 'স্পেশ্যালিস্ট' পদে হাজার হাজার নিয়োগ।

Police Recruitment 2021: ভারতে এই প্রথমবার কোনও রাজ্যের পুলিশ বিভাগে স্পেশ্যালিস্ট পদে নিয়োগ করা হবে।

  • Share this:

#চণ্ডীগড়: ভারতে এই প্রথমবার কোনও রাজ্যের পুলিশ বিভাগে স্পেশ্যালিস্ট পদে নিয়োগ করা হবে। পঞ্জাব স্টেট গভর্নমেন্টের তরফে এমনটাই জানানো হয়েছে সম্প্রতি। আগামী অক্টোবর মাসে পঞ্জাব পুলিশ বিভাগে (Punjab Police Department) ২,৬০০ পদে স্পেশ্যালিস্ট নিয়োগের কথা জানানো হয়েছে। এই মুহূর্তে পঞ্জাব পুলিশে সাব-ইন্সপেক্টর (Sub-Inspector), কনস্টেবল (Constable) এবং অন্যান্য পদে নিয়োগের পরীক্ষা নেওয়ার জন্য বিভাগের তরফে জোরকদমে প্রস্তুতি চলছে। তাই এখনও পর্যন্ত এই যে স্পেশ্যাল পুলিশ ফোর্স তৈরির কথা ঘোষণা করা হয়েছে, তার নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়নি।

আরও পড়ুন: সুবর্ণ সুযোগ! স্নাতক হলেই হাজার হাজার সরকারি অফিসার পদে নিয়োগ, রইল আবেদন জমার খুঁটিনাটি...

এ দিন পঞ্জাব পুলিশের ডিজিপি দিনকর গুপ্তা (Dinkar Gupta) একটি ট্যুইটের মাধ্যমে জানান, পুলিশি ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে তাঁরা ২৬০০টি পদে স্পেশ্যালিস্ট নিয়োগের পরিকল্পনা নিয়েছেন। সে ক্ষেত্রে ভারতের মধ্যে পঞ্জাবই প্রথম এমন পদক্ষেপ নিতে চলেছে। যে সকল প্রার্থীরা পুলিশ বিভাগে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁরা আবেদন করতে পারেন। সে ক্ষেত্রে প্রার্থীদের যথাসময়ে রিক্রুটমেন্ট সংক্রান্ত খবরাখবর পেতে পঞ্জাব পুলিশ বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে, তার জন্য ক্লিক করা যায় এই লিঙ্কে- https://punjabpolice.gov.in/

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা পঞ্জাব পুলিশ বিভাগ
পদের নাম স্পেশ্যালিস্ট অফিসার
শূন্যপদের সংখ্যা ২৬০০
কাজের স্থান পঞ্জাব
কাজের ধরন সরকারি কাজ
নির্বাচন পদ্ধতি কিছু জানানো হয়নি
আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ অক্টোবর মাস থেকে প্রক্রিয়া শুরু হবে
শিক্ষাগত যোগ্যতা কিছু জানানো হয়নি
বেতনক্রম কিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতি কিছু জানানো হয়নি
আবেদনের শেষ দিন কিছু জানানো হয়নি

পুলিশ বিভাগ সূত্রে আপাতত শুধু এটুকু জানানো হয়েছে যে, পদ সংক্রান্ত নানান তথ্য যেমন, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন পদ্ধতি, বেতনক্রম, পরীক্ষা পদ্ধতি ইত্যাদি সবই প্রার্থীদের পঞ্জাব পুলিশ পোর্টালের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এই মুহূর্তে পঞ্জাব পুলিশে সাব-ইন্সপেক্টর, কনস্টেবল এবং অন্যান্য পদে নিয়োগের পরীক্ষা নেওয়ার জন্য বিভাগের তরফে জোরকদমে প্রস্তুতি চলছে। বর্তমান রিক্রুটমেন্ট শেষ হলেই স্পেশ্যালিস্ট পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ করা শুরু হবে।

আরও পড়ুন: মোটা অঙ্কের বেতন, পাবলিক সার্ভিস কমিশনে অফিসার পদে শীঘ্রই নিয়োগ, জানুন বিশদে...

তবে সাব-ইন্সপেক্টর, কনস্টেবল পদের জন্য পঞ্জাব পুলিশ বিভাগে ইনফরমেশন টেকনোলজি, লিগ্যাল সার্ভিস, ফরেনসিক সায়েন্স, কমিউনিটি সাপোর্ট এবং কাউন্সিলিং, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, রোড সেফটি এবং রেগুলেশন ইত্যাদি নিয়োগের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এক্ষেত্রে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৯ সেপ্টেম্বর, ২০২১।

Published by:Shubhagata Dey
First published: