• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB ODISHA SUB ORDINATE STAFF SELECTION COMMISSION BEGINS REGISTRATION PROCESS FOR OSSSC RI RECRUITMENT

শুরু হয়ে গিয়েছে রেজিস্ট্রেশন, রেভেনিউ ইন্সপেক্টর পদের জন্য আবেদন করবেন কী ভাবে?

প্রতীকী ছবি

চলতি নিয়োগ প্রক্রিয়ায় সব মিলিয়ে ৫৮৬ জন উপযুক্ত প্রার্থীকে রেভেনিউ ইন্সপেক্টর পদে বহাল করা হবে।

  • Share this:

#OSSSC RI Recruitment 2021: ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশন (Odisha Sub Ordinate Staff Selection Commission), সংক্ষেপে OSSSC-র তরফ থেকে এবার শুরু হয়েছে নিয়োগ প্রক্রিয়া। সম্প্রতি রেভেনিউ ইন্সপেক্টর (Revenue Inspector) পদের জন্য কর্মখালির বিজ্ঞপ্তি জারি করেছে ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশন। সরকারি এই চাকরিতে যে সব যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে চান, তাঁদের তা দাখিল করতে হবে অনলাইনে, ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট osssc.gov.in-এর মাধ্যমে। ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশন জানিয়েছে যে চলতি নিয়োগ প্রক্রিয়ায় সব মিলিয়ে ৫৮৬ জন উপযুক্ত প্রার্থীকে রেভেনিউ ইন্সপেক্টর পদে বহাল করা হবে।

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের রেভেনিউ ইন্সপেক্টর পদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:

১. অনলাইনে আবেদনপত্র দাখিল করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ২৪ জুন, ২০২১ তারিখ থেকে। ২. যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে ২৩ জুলাই, ২০২১ তারিখ পর্যন্তই আবেদনপত্র জমা দিতে পারবেন, এর পরে আসা কোনও আবেদন গ্রাহ্য করা হবে না।

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের রেভেনিউ ইন্সপেক্টর পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা:

১. আবেদনকারী প্রার্থীদের ম্যাট্রিকুলেশন বা সমতুল্য পরীক্ষায় পাস করতে হবে। ২. আবেদনকারী প্রার্থীদের পড়াশোনার মাধ্যম হতে হবে ওড়িয়া ভাষা।

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের রেভেনিউ ইন্সপেক্টর পদে আবেদনের বয়সগত যোগ্যতা:

১. আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। ২. এছাড়া আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০২১ তারিখ অনুযায়ী ২০ বছরের উপরে হতে হবে।

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের রেভেনিউ ইন্সপেক্টর পদে আবেদনের খরচ: SC/ST/PWD শ্রেণীভুক্ত প্রার্থী ছাড়া বাকি সবাইকে ১০০ টাকা আবেদনের ফি হিসাবে জমা করতে হবে ২৪ জুলাই, ২০২১ তারিখের মধ্যে।

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের রেভেনিউ ইন্সপেক্টর পদে আবেদনের অনলাইন প্রক্রিয়া:

১. সবার প্রথমে ভিজিট করতে হবে ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট osssc.gov.in-এর মাধ্যমে। ২. হোম পেজে থাকা Registration লিঙ্কে ক্লিক করতে হবে। ৩. রেজিস্ট্রেশন সংক্রান্ত যাবতীয় তথ্য দিয়ে এবার লগ ইন করতে হবে। ৪. আবেদনপত্রটি পূর্ণ রতে হবে, আবেদন দাখিল করার ফি জমা করতে হবে অনলাইন ট্রানজাকশন মারফতে। ৫. এই প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে Submit অপশনে ক্লিক করতে হবে। ৬. আবেদন জমা নেওয়ার পাতার ভবিষ্যতের দরকারের জন্য একটা প্রিন্ট আউট নিয়ে রাখা যায়।

Published by:Arpita Roy Chowdhury
First published: