Home /News /education-career /

প্ল্যানিং বিভাগে বিভিন্ন পদে নিয়োগ করছে দিল্লি সরকার, আবেদন করার আগে যা জানা দরকার

প্ল্যানিং বিভাগে বিভিন্ন পদে নিয়োগ করছে দিল্লি সরকার, আবেদন করার আগে যা জানা দরকার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মনোনীত হওয়ার পর প্রার্থীদের সঙ্গে প্রাথমিকভাবে এক বছরের চুক্তি করা হবে। পরবর্তীকালে চুক্তি বাড়ানো হতে পারে।

  • Share this:

#নয়াদিল্লিঃ চুক্তি ভিত্তিতে নিয়োগ করছে দিল্লির প্ল্যানিং (Planning) বিভাগ। মনিটরিং (Monitoring) এবং মূল্যায়ন ইউনিটে বিভিন্ন পদে নিয়োগ করবে দিল্লি সরকার। সংশ্লিষ্ট পদগুলিতে আগ্রহী ও যোগ্য প্রার্থীরা দিল্লি প্ল্যানিং ডিপার্টমেন্টের অফিসিয়াল ওয়েবসাইটের বিজ্ঞপ্তি দেখে আবেদন করতে পারেন। অনলাইনে ২০ জুলাই পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

মনোনীত হওয়ার পর প্রার্থীদের সঙ্গে প্রাথমিকভাবে এক বছরের চুক্তি করা হবে। পরবর্তীকালে প্রার্থীদের কাজে সন্তুষ্ট হলে উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনে তিন বছরের জন্য চুক্তি বাড়ানো হতে পারে। ইন্টার্নদের (interns) ছয় মাসের জন্য নিযুক্ত করা হবে।

শূণ্যপদের বিবরণী

ডিরেক্টর (Director)-১; জয়েন্ট ডিরেক্টর (Joint Director)-২; ডেপুটি ডিরেক্টর (Deputy Director)-২; সিনিয়ার সিস্টেম অ্যানালিস্ট (Sr. Stystem Analyst) (লেভেল-১১)-১; যুবক পেশাদার (Young Professional) (লেভেল-০৬)-৬; ইন্টার্ন (Interns)-৫

বয়সসীমাঃ

প্রার্থীরা ৫৫ বছর পর্যন্ত ডিরেক্টর পদে আবেদন করতে পারবেন , আবার ৫০ বছর পর্যন্ত জয়েন্ট ডিরেক্টর (লেভেল-১২)-এর জন্য আবেদন করা যাবে, ডেপুটি ডিরেক্টর (লেভেল-১১) পদের বয়সসীমা হল ৪৫ বছর, আবর সিনি. সিস্টেম অ্যানালিস্ট (লেভেল-১১) পদে ৩৫ বছর পর্যন্ত আবেদন করা যাবে, যুবক পেশাদার (লেভেল-০৬) পদে ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে এবং ইন্টার্নের জন্য বয়সের উর্দ্ধসীমা হল ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতা

ডিরেক্টর, জয়েন্ট ডিরেক্টর এবং ডেপুটি ডিরেক্টর পদের জন্য প্রার্থীদের ইকোনমিক্স (economics)/স্ট্যাটিসটিক্স (Statistics)/ অঙ্ক/ কমার্স (commerce)/ পাবলিক পলিশি (public policy)/ অপারেশন রিসার্চ (operation research)/ ম্যানেজমেন্ট (managememt) বিষয়ে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে নূন্যতম স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। একইসঙ্গে পি.এইচ.ড (Ph.D) ডিগ্রি থাকলে লাভজনক হবে।

সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট (লেভেল-১১) পদে আবেদন করতে হলে প্রার্থীদের কম্পিউটার সায়েন্স (Computer Science) অথবা ইনফরমেশন টেকনোলজি (Information technology) নিয়ে এমসিএ(MCA) কিংবা বি.টেক(B.Tech) অথবা বি.ই (B.E) পাশ করতে হবে।

প্ল্যানিং এবং স্ট্যাটিসটিক্যাল ক্যাডারে (Planning & Statistical cadre)- এর স্ট্যাটিসটিক্যাল সহায়কের নিয়োগ নীতি অনুযায়ী যুবক পেশাদার (লেভেল-০৬) পদের জন্য প্রার্থীর স্ট্যাটিসটিক্স/অপারেশনাল রিসার্চ/ম্যাথামেটিক্যাল স্ট্যাটিসটিক্স (Mathematical Statistics)/অ্যাপ্লায়েড স্ট্যাটিসটিক্স (Applied Statistics) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা স্নাতকোত্তর/স্নাতক পর্যায়ের একটি বিষয়/পেপার বিষয়ে স্ট্যাটিসটিক্স সহ) অর্থনীতি/অঙ্ক/কমার্সে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

ইন্টার্ন পদের জন্য যে কোনো বিষয়ে স্নাতক হতে হবে, তবে অর্থনীতি/স্ট্যাটিসটিক্স/কমার্স/অঙ্ক বিষয় থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লষ্ট নিয়োগ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে, প্রার্থীরা http://delhiplanning.nic.in/.-তে প্ল্যানিং বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটের বিজ্ঞপ্তি দেখতে পারেন।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Delhi Government, Key words: Delhi Government, Planning Department, Recruitment

পরবর্তী খবর