হোম /খবর /চাকরি ও শিক্ষা /
SBI-তে অ্যাসিসট্যান্ট ম্যানেজার এবং অন্যান্য পদে আবেদনের সুযোগ শেষের মুখে, জানুন

SBI Recruitment 2021: এসবিআইতে অ্যাসিসট্যান্ট ম্যানেজার এবং অন্যান্য পদে আবেদনের সুযোগ শেষের মুখে, জানুন বিশদে

File Photo

File Photo

State Bank Of India jobs: যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৷

  • Share this:

#নয়াদিল্লি: একাধিক ম্যানেজার এবং অ্যাডভাইজার পদে নিয়োগ চলছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) । অবশ্য এই প্রসঙ্গে জানিয়ে না রাখলেই নয়, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই নিয়োগ শুরু হয়েছিল বেশ অনেক দিন আগেই ৷ আপাতত এই সব পদে আবেদনের সময়সীমাও শেষের মুখে এসে দাঁড়িয়েছে। বিশদ তথ্যের জন্য যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, তার জন্য ক্লিক করা যায় এই লিঙ্কে- sbi.co.in

আরও পড়ুন- ১,৬০০টির বেশি শূন্যপদে নিয়োগ করবে রেল, নেওয়া হবে না কোনও লিখিত পরীক্ষা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কোন কোন শূন্যপদে আবেদনপত্র গ্রহণ করছে?

জানা গিয়েছে যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/CDBA/2021-22/11, বিজ্ঞাপন নং CRPD/SCO/2021-22/12, বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/ENG/2021-22/13, বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/2021-22/14 অনুযায়ী ব্যাঙ্কের বিভিন্ন বিভাগে ডেপুটি ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার, প্রডাক্ট ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কোন কোন ক্ষেত্রে মোট ক'টি শূন্যপদ রয়েছে?

জানা গিয়েছে যে সব মিলিয়ে মোট ৬৯টি পদে কর্মী নিয়োগ করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তার মধ্যে-

১. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেপুটি ম্যানেজার বিভাগে মোট ১০টি শূন্যপদ রয়েছে।২. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রিলেশনশিপ ম্যানেজার বিভাগে মোট ৬টি শূন্যপদ রয়েছে।৩. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রডাক্ট ম্যানেজার বিভাগে মোট ২টি শূন্যপদ রয়েছে।৪. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বিভাগে মোট ৫০টি শূন্যপদ রয়েছে।৫. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার বিভাগে মোট ১টি শূন্যপদ রয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই শূন্যপদগুলিতে আবেদনের যোগ্যতা কী?

একেকটি বিভাগ অনুযায়ী প্রার্থীদের যোগ্যতার মানদণ্ড নির্ধারণ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেখে নেওয়া যাক কোন বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের কেমন যোগ্যতা প্রয়োজন-

১. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইঞ্জিনিয়ার/সিভিল) পদে আবেদনের জন্য প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক স্তরে পাস করতে হবে।

২. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইঞ্জিনিয়ার/ইলেকট্রিক্যাল) JMGS-I পদে আবেদনের জন্য প্রার্থীদের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক স্তরে পাস করতে হবে।

৩. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন) পদে আবেদনের জন্য প্রার্থীদের মার্কেটিংয়ে MBA অথবা পূর্ণকালীন PGDM বা তার সমতুল্য মার্কেটিংয়ের কোর্সে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে পাস করতে হবে।

৪. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার পদে আবেদনের জন্য প্রার্থীদের ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) অবসরপ্রাপ্ত মেজর জেনারেল বা ব্রিগেডিয়ার হতে হবে।

আরও পড়ুন-সাংঘাতিক দুর্ঘটনা! প্রবল বেগে গাছের সঙ্গে ধাক্কা অডি গাড়ির ! মৃত বিধায়কের ছেলে-সহ ৭

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই শূন্যপদগুলিতে আবেদনের প্রক্রিয়া কী?

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে, তার জন্য অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ক্লিক করা যায় এই লিঙ্কে- sbi.co.in

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই শূন্যপদগুলিতে আবেদনের সময়সীমা কী?

২ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্তই আবেদন করা যাবে অনলাইনে, এর পরে আর কোনও আবেদন গ্রাহ্য করা হবে না বলে জানা গিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: SBI Recruitment 2021, State Bank Of India