Home /News /education-career /
Indian Coast Guard Recruitment 2022: ভারতীয় উপকূলরক্ষী বাহিনীতে মেগা রিক্রুটমেন্ট, জারি বিজ্ঞপ্তি

Indian Coast Guard Recruitment 2022: ভারতীয় উপকূলরক্ষী বাহিনীতে মেগা রিক্রুটমেন্ট, জারি বিজ্ঞপ্তি

Indian Coast Guard Recruitment 2022: ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৬ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় কোস্ট গার্ডের (Indian Coast Guard) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট (গ্রুপ এ গেজেটেড অফিসার) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় কোস্ট গার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Coast Guard Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৬ ফেব্রুয়ারি থেকে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৬ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন- আইসিএসই, আএসসি-র সেমেস্টার ওয়ানের ফল সোমবার, জানা যাবে ওয়েবসাইট- এসএমএসে

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:ভারতীয় কোস্ট গার্ড (Indian Coast Guard)
পদের নাম:অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট (গ্রুপ এ গেজেটেড অফিসার)
শূন্যপদের সংখ্যা:কিছু জানানো হয়নি
কাজের স্থান:কিছু জানানো হয়নি
কাজের ধরন:কিছু জানানো হয়নি
নির্বাচন পদ্ধতি:কিছু জানানো হয়নি
আবেদন প্রক্রিয়া শুরু:১৬.০২.২০২২
শিক্ষাগত যোগ্যতা:বিশদ দেখুন
বেতনক্রম:কিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতি:অনলাইন
আবেদনের শেষ দিন:২৬.০২.২০২২

Indian Coast Guard Recruitment 2022: আবেদনের যোগ্যতা

জেনারেল ডিউটি জিডি/পাইলট/ন্যাভিগেটর/মহিলা এসএসএ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম ৬০% নম্বর সহ স্নাতক হতে হবে। এছাড়াও ১০+২ স্তরের পরীক্ষা বা সমমানের বিষয়গুলির মধ্যে একটি বিষয় হিসাবে গণিত, পদার্থবিদ্যা থাকতে হবে।

কমার্সিয়াল পাইলট সিপিএল এসএসএ পদের জন্য আবেদনকারী প্রার্থীকে পদার্থবিদ্যা এবং গণিতের সঙ্গে দ্বাদশ শ্রেণি বা সমমানের পরীক্ষায় প্রতিটি বিষয়ে ন্যূনতম ৫৫% নম্বর থাকতে হবে। এছাড়াও সিভিল এভিয়েশনের মহাপরিচালক কর্তৃক জারি/বৈধ একটি বর্তমান বাণিজ্যিক পাইলট লাইসেন্স থাকা আবশ্যক।

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেবল আর্কিটেকচার বা মেকানিক্যাল বা মেরিন বা অটোমোবিল বা ইন্ডাস্ট্রিয়াল ও প্রোডাকশন বা মেটালার্জি বা ডিজাইন বা অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৬০% নম্বর সহ টেকনিক্যাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

আরও পড়ুন- চাকরির বাজারে টেক্কা দিল কলকাতা, তিন মাসেই চাকরি কয়েক লক্ষ যুবক-যুবতীর

টেকনিক্যাল ইলেকট্রিক্যাল/ইলেক্ট্রনিক্সের জন্য, প্রার্থীদের ইলেকট্রিক্যাল বা ইলেকট্রনিক্স বা টেলিকমিউনিকেশন বা ইন্সট্রুমেন্টেশন বা ইন্সট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল বা ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বা পাওয়ার ইঞ্জিনিয়ারিং বা পাওয়ার ইলেকট্রনিক্সে ন্যূনতম ৬০% নম্বর সহইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

যাঁরা আইন বিভাগে প্রবেশের জন্য আবেদন করতে চান তাঁদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইনে ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Government Jobs, Indian Coast Guard, Jobs, Recruitment 2022

পরবর্তী খবর