Home /News /education-career /
IIIT Delhi Placements 2022: বছরের আয় ১.৮৪ কোটি টাকা! আইআইআইটি-দিল্লির প্লেসমেন্টের সর্বোচ্চ রেকর্ড

IIIT Delhi Placements 2022: বছরের আয় ১.৮৪ কোটি টাকা! আইআইআইটি-দিল্লির প্লেসমেন্টের সর্বোচ্চ রেকর্ড

Jobs: ২০২২ শিক্ষাবর্ষে সামগ্রিকভাবে ক্যাম্পাস প্লেসমেন্টের হার ছিল খুবই উচ্চ। এই বছর প্লেসমেন্টের হার ছিল ৯৮.১০ শতাংশ।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি দিল্লির ইন্দ্রপ্রস্থ ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির (Indraprastha Institute of Information Technology) তরফে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে যে, তাদের বর্তমান ব্যাচের শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাস নিয়োগের রেকর্ড পূর্ববর্তী রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। শিক্ষার্থীদের মধ্যে বেশ কয়েক জনই শীর্ষস্থানীয় জাতীয় এবং আন্তর্জাতিক টেক জায়েন্ট কোম্পানিতে থেকে চাকরির অফার পেয়েছেন। এই তালিকায় রয়েছে Google, Microsoft, LinkedIn, Qualcomm, American Express, Goldman Sachs, Amazon, Adobe, WDC, HRT USA, Crowd pad Dubai, Fast Retailing Japan এবং Amazon Luxembourg Europe-এর মতো নামজাদা কোম্পানি।

ইন্দ্রপ্রস্থ ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি জানিয়েছে যে, তারা ক্যাম্পাসিংয়ের সময় প্রায় ১৪০টি কোম্পানিকে প্লেসমেন্টের জন্য আহ্বান জানিয়েছিল।এর মধ্যে প্রায় ১০৮টি কোম্পানি প্রায় ১১ থেকে ৪৭ লক্ষ টাকার বেতন অফার করে এবং অন্য ৩২টি কোম্পানি প্রায় ৬ থেকে ১০ লক্ষ টাকার বেতন অফার করেছিল।

আরও পড়ুন Indian Army Agniveer Recruitment 2022: অগ্নিবীর পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হল, জানুন কী কী রয়েছে বিজ্ঞপ্তিতে

IIIT Delhi Placements 2022: প্লেসমেন্ট রেট ২০২২ শিক্ষাবর্ষে সামগ্রিকভাবে ক্যাম্পাস প্লেসমেন্টের হার ছিল খুবই উচ্চ। এই বছর প্লেসমেন্টের হার ছিল ৯৮.১০ শতাংশ।

IIIT Delhi Placements 2022: সর্বোচ্চ প্যাকেজ ভারতে প্লেসমেন্টের সর্বোচ্চ অফার করা হয়েছিল বার্ষিক ৪৭ লক্ষ টাকা এবং বিদেশে প্লেসমেন্টের জন্য সর্বোচ্চ প্লেসমেন্ট প্যাকেজ ছিল ১.৮৪ কোটি টাকা এবং দ্বিতীয় সর্বোচ্চ প্লেসমেন্ট প্যাকেজ ছিল ৫৪.৮৩ লক্ষ টাকা। কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং শাখায় গড় প্লেসমেন্ট প্যাকেজ ছিল প্রায় ২৪.৩৪ লক্ষ টাকা।

চলতি বর্ষের আইআইআইটি দিল্লি প্লেসমেন্ট নিয়ে মন্তব্য করতে গিয়ে, আইআইআইটি-দিল্লির ট্রেনিং এবং প্লেসমেন্টের জেনারেল ম্যানেজার রশ্মিল মিশ্র (Rashmil Mishra) বলেছেন, “ক্যাম্পাসের পক্ষ থেকে আমি আমার সমস্ত নিয়োগকারীদের ধন্যবাদ জানাতে চাই যাঁরা প্রতিনিয়ত তাঁদের সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছেন, কঠিন সময়ে আমাদের পাশে থেকেছেন এবং আমাদের ব্যবস্থাপনাকে সমর্থন করেছেন। পরিচালন সমিতির নিরবচ্ছিন্ন প্রয়াস আমাদের আজকের ফলাফলকে সম্ভব করে তুলেছে। নিয়োগকারীরা আমাদের প্রতিষ্ঠানের ছাত্রদের গুণমান যে বুঝতে পেরেছেন এতে আমরা খুশি, অপর দিকে তাঁরাও আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পেয়ে খুশি হয়েছেন। আমাদের শিক্ষার্থীরা আমাদের গর্বিত করেছেন এবং আমি নিশ্চিত যে আগামী বছরগুলিতেও তাঁরা আমাদের এই ভাবেই গর্বিত করবেন।”

সম্প্রতি আইআইআইটি-দিল্লি প্রি-ফাইনাল ব্যাচের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য ২৪৬টি ইন্টার্নশিপের অফার নিয়ে এসেছে। ইনস্টিটিউটটি জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে অগাস্টের শেষ পর্যন্ত ২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক হওয়া সমস্ত ব্যাচের জন্য ক্যাম্পাসিং প্লেসমেন্টের সুযোগ চালু করছে।

First published:

Tags: IIIT Delhi, IIIT Delhi Placements 2022

পরবর্তী খবর