Home /News /education-career /
ICSE 10th Results 2022 Declared: রাজ্যে প্রথম আসানসোলের অভয় কুমার সিংহানিয়া, প্রাপ্ত নম্বর ৪৯৮

ICSE 10th Results 2022 Declared: রাজ্যে প্রথম আসানসোলের অভয় কুমার সিংহানিয়া, প্রাপ্ত নম্বর ৪৯৮

দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে আসানসোলের অভয়৷

  • Share this:

    #কলকাতা: এবছর ICSE-তে রাজ্যের ৪১৫ টি স্কুলের মোট ৪০৭৩৬ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছিল৷ তাদের মধ্যে ৪০৭২৬ জন পাশ করেছে।পাশের হার ৯৯.৯৮%৷ ৫০০ এর মধ্যে ৪৯৮ পেয়ে রাজ্যের মধ্যে প্রথম স্থান এবং দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে আসানসোলের অভয় কুমার সিংহানিয়া । অভয় ছাড়াও এই তালিকায় রয়েছে আরও ৮জন৷ অর্থাৎ এদের সকলের প্রাপ্ত নম্বর ৪৯৮৷

    এবছর দেশে পরীক্ষা দিয়ে দিয়েছিল মোট ২৩১০৬৩জন, যাদের মধ্যে ১০৫৩৮৫জন ছেলে এবং ১০৫৩৮৫জন মেয়ে৷ মোট পাশের হার ৯৯.৯৭%৷ ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার ভাল৷ মেয়েদের পাশের হার ৯৯.৯৮%, ছেলেদের পাশের হার ৯৯.৯৭%৷

    প্রকাশিত হল এবছরের আইসিএসই দশম শ্রেণির ফল৷ শনিবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে বোর্ড। পরীক্ষার্থীরা তাঁদের রোল নম্বরের সাহায্যে স্কোরকার্ড পরীক্ষা করতে এবং ডাউনলোড করতে পারবেন। (ICSE 10th Result 2022)

    আরও পড়ুন ICSE Results 2022: প্রকাশিত হল আইসিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল! পাশের হার ৯৯.৯৮%, রাজ্যে প্রথম, আসানসোলের ছেলে!

    আইসিএসই-র দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষা হয়েছিল, কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কপল সার্টিফিকেট এক্সামিনেশনের তত্ত্বাবধানে। ২০২২ সালের ২৫ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত চলেছিল পরীক্ষা। উল্লেখ্য, এই বছর বোর্ড দুটি ভাগে ভাগ করে এই পরীক্ষার আয়োজন করে।

    জেনে নেওয়া যাক কীভাবে আইসিএসই বোর্ডের দশম শ্রেণির ফলাফলের মার্কশিট ডাউনলোড করা যাবে?

    -প্রথমে CISCE এর অফিশিয়াল ওয়েবসাইট- www.cisce.org এ যেতে হবে। তারপর, ICSE Class 10 Result 2022 এই লিঙ্কে গিয়ে ক্লিক করতে হবে।

    -দিতে হবে লগ ইন ডিটেলস। দিতে হতে পারে ইউনিক আইডেন্টিফিকেশন নম্বর বা জন্ম তারিখ।

    -যাবতীয় তথ্য দিয়ে 'সাবমিট' এ ক্লিক করলেই স্ক্রিনে দেখানো হবে ফলাফল (মার্কশিট)।

    -সেটিকে ডাউনলোড করে তার প্রিন্ট আউট নিতে হবে।

    অফলাইনে পরীক্ষা বাতিলের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিল ২০২২-র সিবিএসই-আইসিএসই-র বোর্ড পরীক্ষার্থীদের একাংশ। বোর্ড পরীক্ষার বিষয়ে মোট ১৫ রাজ্যের কয়েকশো পড়ুয়ার ওই আবেদনে বলা হয়েছিল, অফলাইন পরীক্ষার পরিবর্তে একটি বিকল্প মূল্যায়ন পদ্ধতি চালু করা হোক। দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় অফলাইনের পরিবর্তে বর্তমানে অনলাইনেই পরীক্ষা দিতে স্বাচ্ছন্দ্য তাঁরা। কিন্তু আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: ICSE, Results

    পরবর্তী খবর