Home /News /education-career /
ICSE Results 2022: প্রকাশিত হল আইসিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল! পাশের হার ৯৯.৯৮%, রাজ্যে প্রথম, আসানসোলের ছেলে!

ICSE Results 2022: প্রকাশিত হল আইসিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল! পাশের হার ৯৯.৯৮%, রাজ্যে প্রথম, আসানসোলের ছেলে!

আইসিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল

আইসিএসই বোর্ডের দশম শ্রেণীর ফলাফল

ICSE Results 2022: রাজ্যের ৪১৫ টি স্কুলের মোট ৪০৭৩৬ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছিল এই বছর। তাদের মধ্যে ৪০৭২৬ জন পাস করেছে। পাশের হার ৯৯.৯৮%।

  • Share this:

#কলকাতা: আজ প্রকাশিত হল আইসিএসই বোর্ডের ২০২২ এর দশম শ্রেণীর ফলাফল। রাজ্যের ৪১৫ টি স্কুলের মোট ৪০৭৩৬ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছিল এই বছর। তাদের মধ্যে ৪০৭২৬ জন পাস করেছে। পাশের হার ৯৯.৯৮%। পরীক্ষায় ৫০০ এর মধ্যে ৪৯৮ পেয়ে রাজ্যের মধ্যে প্রথম স্থান এবং দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে আসানসোলের অভয় কুমার সিংহানিয়া  (ICSE Results 2022)।

রবিবার বিকেল ৫টা থেকে পরীক্ষার্থীরা বোর্ডের কেরিয়ার পোর্টাল, ওয়েবসাইট (www.cisce.org) এবং এসএমএস-এ ফল দেখতে পাবে। কী ভাবে দেখতে হবে, তার বিস্তারিত বর্ণনা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া আছে। এ বার আইসিএসই পরীক্ষা দু’টি সিমেস্টারে হয়েছিল। দু’টির ফল একসঙ্গে বেরোবে। রিভিউ করতে চাইলে ১৭ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে বোর্ডের ওয়েবসাইটে আবেদন করতে হবে (ICSE Results 2022)।

আরও পড়ুন : 'আত্মহত্যার Live' ভিডিও কলে চমক! স্বপ্ন উড়ান ছেড়ে মৃত্যুই বেছে নিল একাদশের ছাত্রী! মর্মান্তিক ঘটনা হরিদেবপুরে

কী ভাবে দেখবেন ফলাফল? বোর্ডের (ICSE Results 2022) তরফে জানানো হয়েছে রেজাল্ট দেখতে হলে অবশ্যই সঙ্গে রাখতে হবে ইউনিক আইডি ও ইনডেক্স নম্বর। ওয়েবসাইট ছাড়াও ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে আইসিএসই ও সাতটি সংখ্যার পরীক্ষার্থীদের ‘ইউনিক আইডি’ লিখে পাঠালে এসএমএসের মাধ্যমে জানা যাবে রেজাল্ট।

আরও পড়ুন : রাজ্যে প্রথম আসানসোলের অভয় কুমার সিংহানিয়া, প্রাপ্ত নম্বর ৪৯৮

ফলে কোনও বিভ্রান্তি আছে মনে করলে থাকছে রিভিউয়ের সুযোগও। ১৭ জুলাই বিকাল ৫টা থেকে ২৩ জুলাই পর্যন্ত রিভিউ করা যাবে দশম শ্রেণীর ফলাফল। রিভিউয়ের জন্য প্রতি বিষয় পিছু ১ হাজার টাকা করে দিতে হবে ইচ্ছুক পড়ুয়াদের এমনটাই জানাচ্ছে আইসিএসই বোর্ড।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: ICSE Board Results 2022

পরবর্তী খবর