Home /News /education-career /
CBSE Term 2 Examination: দ্বিতীয় টার্মের পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিল CBSE, জানুন ও জানান

CBSE Term 2 Examination: দ্বিতীয় টার্মের পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিল CBSE, জানুন ও জানান

CBSE Term 2 Examination

CBSE Term 2 Examination

আগামী ২৬ এপ্রিল থেকে ক্লাস ১২-এর দ্বিতীয় টার্মের পরীক্ষা শুরু হবে (CBSE Term 2 Examination)। পরীক্ষা শেষ হবে ১৫ জুন।

  • Share this:

#কলকাতা: দ্বিতীয় টার্মের পরীক্ষা সূচি ঘোষণা করল সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন বোর্ড বা সিবিএসই (CBSE Term 2 Examination)। শুক্রবার বিজ্ঞপ্তি প্রকাশ করে দশম ও দ্বাদশ শ্রেণীর দ্বিতীয় টার্মের পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করা হয়েছে। বোর্ডের তরফে জানানো হয়েছে, আগামী ২৬ এপ্রিল থেকে ক্লাস ১২-এর দ্বিতীয় টার্মের পরীক্ষা শুরু হবে (CBSE Term 2 Examination)। পরীক্ষা শেষ হবে ১৫ জুন।

সিবিএসই-এর ক্লাস ১০ এর দ্বিতীয় টার্মের পরীক্ষা শুরু হবে ২৬ এপ্রিল থেকে। শেষ হবে ২৪ মে। সকাল ১০.৩০ থেকে পরীক্ষা হবে (CBSE Term 2 Examination)। অফলাইনেই পরীক্ষা হবে দু'টি ক্লাসেরই। এদিন বিজ্ঞপ্তি দিেয় ঘোষণা করল CBSE বোর্ড। করোনার কালবেলায় পড়ুয়াদের সিলেবাসে কাটছাঁট করা হয়েছিল। ৫০ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে সিলেবাস। তাই এ বার আর দুটো ভাগে পরীক্ষা হবে না। পরীক্ষা হবে ২ ঘণ্টায়। পরীক্ষা নিয়ে বিস্তারিত জানা যাবে সিবিএসই-র নিজস্ব ওয়েবসাইটে।

আরও পড়ুন: CBSE-সহ সব বোর্ডের দশম-দ্বাদশের অফলাইন পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের, জানুন

এদিন একই সঙ্গে বোর্ডের তরফে জানানো হয়েছে, প্রথম টার্মের ফল প্রকাশের কোনও খবর বোর্ডের তরফে জানানো হয়নি। সোশ্যাল মিডিয়ায় পরীক্ষার ফলপ্রকাশ নিয়ে খবর ছড়িয়েছে তা ভুয়ো। পরে এ নিয়ে বিস্তারিত জানানো হবে। ছাত্র-ছাত্রীরা নিজেদের রোল নম্বরের সাহায্যে ফল ডাউনলোড করতে পারবেন cbseresult.nic.in, results.gov.in -এই ওয়েবসাইটগুলিতে। পরীক্ষার্থীরা তাঁদের রোল নম্বর দিয়েও ফলাফল দেখতে পারবেন।

আরও পড়ুন: রেলে চাকরির পরীক্ষা দিয়েছেন? এই গুরুত্বপূর্ণ খবরটি অবশ্যই জানুন

দয়া করে মনে রাখবেন যে টার্ম ওয়ান ফলাফলে কোন শিক্ষার্থীকে পাস বা ফেল ঘোষণা করা হবে না এবং প্রতিটি বিষয়ে প্রাপ্ত নম্বর-সহ শুধুমাত্র স্কোরকার্ড প্রকাশ করা হবে। দ্বিতীয় টার্মের পর বোর্ড পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। ফলাফল কবে প্রকাশ তা বিজ্ঞপ্তি দিয়ে জানাবে বোর্ড।

Published by:Raima Chakraborty
First published:

Tags: CBSE Board, CBSE exam

পরবর্তী খবর