Sansad TV Internship Programme 2021: সংসদ টেলিভিশনে শুরু ইন্টার্নশিপ প্রোগ্রাম, আজই আবেদন করুন...

যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁরা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁরা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

  • Share this:

#Sansad TV Internship Programme 2021: শুরু হতে চলছে সংসদ টিভি ইন্টার্নশিপ প্রোগ্রাম ২০২১ (Sansad TV Internship Programme 2021)। ইন্টার্নশিপের জন্য আবেদন করার শেষ তারিখ ১৫ জুলাই ২০২১। যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁরা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। আবেদন করার জন্য লোকসভার ওয়েবসাইটে যেতে হবে।

সংসদ টিভি কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, গবেষণা সংক্রান্ত (Research Support) কাজে সহায়তার জন্য বিভিন্ন পদে ইন্টার্নদের নিয়োগ করা হবে। অতীতে যাঁদের আইন (Law), অর্থনীতি (Economics), বিজনেস ম্যানেজমেন্ট (Business Management), জার্নালিজম (journalism), আর্টস (Arts), ইতিহাসে (History) অভিজ্ঞতা আছে তাঁরাই আবেদন করতে পারেন।

ইন্টার্নশিপের সময়সীমা:

যাঁরা ইন্টার্নশিপের জন্য উত্তীর্ণ হবেন তাঁদের ছ’ মাসের জন্য নিয়োগ করা হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

দু'টি স্তরে বাছাই করে ইন্টার্নদের নিয়োগ করা হবে। প্রথমে স্ক্রিনিং করা হবে। এবং তার পর সিলেকশন কমিটি চূড়ান্ত বাছাই করবে। সেই বাছাই পর্বে আবেদনকারীদের কর্মদক্ষতা, অতীতের কর্ম অভিজ্ঞতা, অ্যাকাডেমিক রেকর্ড প্রভৃতি খতিয়ে দেখা হবে। এবং তার পরেই নিয়োগ হবে।

স্টাইপেন্ড:

যাঁদের ইন্টার্ন হিসেবে নিয়োগ করা হবে তাঁদের ইন্টার্নশিপ চলাকালীন একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ স্টাইপেন্ড হিসেবে দেওয়া হবে। তবে তা কত দেওয়া হবে সেটা স্ক্রিনিং কমিটি সিদ্ধান্ত নেবে। মোটামুটি ৩০ হাজার থেকে ৫০ হাজার টাকার মধ্যে স্টাইপেন্ড দেওয়া হবে।

ইন্টার্নদের থাকার ব্যবস্থা করবে না সংসদ টিভি কর্তৃপক্ষ। বিজ্ঞাপনে বলা হয়েছে, যাঁরা ইন্টার্নশিপের সূযোগ পাবেন তাঁদের নিজেদেরকেই থাকার ব্যবস্থা করতে হবে। এবং ইন্টার্নশিপ চলাকালীন তাঁদের সকলকে দিল্লিতে থাকতে হবে।

ইন্টার্নশিপ শেষ হলে ইন্টার্ন হিসেবে যাঁরা যোগ দেবেন তাঁদের সকলকে একটি করে ডিটেল ওয়ার্ক রিপোর্ট জমা দিতে হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

ইচ্ছুকরা মেল করে নিজেদের আবেদন পত্র পাঠাতে পারেন। যে ই-মেল আইডিতে মেল করবেন সেটি হল- sansadtvintern@gmail.com। এছাড়া ইচ্ছুকরা ডাক যোগেও আবেদনপত্র পাঠাতে পারেন। যে ঠিকানায় আবেদনপত্র পাঠাবেন সেটি হল- Director (Sansad TV), Room No. 303, Talkatora Stadium Annexe, New Delhi.

যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁরা বিজ্ঞাপনটি বিস্তারিত পড়ার পরেই আবেদন করবেন!

Published by:Shubhagata Dey
First published: