Home /News /education-career /
PSC: ক্লার্কশিপ নিয়োগের চূড়ান্ত ফলপ্রকাশ কবে? পিএসসি- অফিসের  সামনে বিক্ষোভ

PSC: ক্লার্কশিপ নিয়োগের চূড়ান্ত ফলপ্রকাশ কবে? পিএসসি- অফিসের  সামনে বিক্ষোভ

পিএসসি অফিসের সামনে বিক্ষোভ৷

পিএসসি অফিসের সামনে বিক্ষোভ৷

আন্দোলনের জেরেই গত মে মাসের শেষ সপ্তাহে ডাইরেক্টরেট সেক্রেটরিয়টের চূড়ান্ত ফল প্রকাশ করে মেধা তালিকা প্রকাশ করেছে পিএসসি কর্তৃপক্ষ।

  • Share this:

#কলকাতা: দু’বছর আগে ক্লার্কশিপে নিয়োগের পরীক্ষা হলেও এখনও ফল প্রকাশ হয়নি। মেলেনি চাকরির সুযোগ। অবিলম্বে ফল প্রকাশের দাবিতে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পাবলিক সার্ভিস কমিশনের দফতরের সামনে। খুব শীঘ্রই ফল বেরোনোর আশ্বাসে ঘণ্টাখানেক পরে অবস্থান তুলে নেন চাকরিপ্রার্থীদের একাংশ।

অবস্থানকারীদের দাবি, ডিরেক্টরেট সেক্রেটরিয়েট ও ক্লার্কশিপে প্রায় ৭০০০ শূন্য আসনে নিয়োগের জন্য ২০১৯ সালে বিজ্ঞপ্তি জারি করেছিল পিএসসি বা পাবলিক সার্ভিস কমিশন। তাতে ২০২০ সালে রাজ্যজুড়ে পরীক্ষায় অংশ নেন অনেক পরীক্ষার্থী। ইতিমধ্যে লিখিত, মৌখিক ও টাইপ রাইটিং স্পিডের মতো পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে দাবি পরীক্ষার্থীদের। তাঁদের অভিযোগ, পরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন হলেও চূড়ান্ত ফল প্রকাশ করে নিয়োগ এখনও থমকে রয়েছে। নিয়োগের দাবিতে তাঁদের আন্দোলন শুরু হয়েছে।

তাঁরা আরও দাবি করেছেন, আন্দোলনের জেরেই গত মে মাসের শেষ সপ্তাহে ডাইরেক্টরেট সেক্রেটরিয়টের চূড়ান্ত ফল প্রকাশ করে মেধা তালিকা প্রকাশ করেছে পিএসসি কর্তৃপক্ষ। কিন্তু ক্লার্কের জন্য এখনও চূড়ান্ত ফল ঘোষণা কেন করা গেল না, তা নিয়েই অবস্থান কর্মসূচি নেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুন: সরকারি এই সংস্থায় বিপুল নিয়োগ, বেতন শুরু ৬৭ হাজার টাকা! জানুন

পিএসসি দুর্নীতি মুক্ত নিয়োগ মঞ্চের তরফে ইন্দ্রজিৎ ঘোষ বলেন, দু’বছর আগে পরীক্ষা হলেও এখনও ক্লার্কশিপের জন্য নেওয়া পরীক্ষার ফল প্রকাশ করতে পারেনি পাবলিক সার্ভিস কমিশন কর্তৃপক্ষ। যার ফলে পরীক্ষার্থীদের বয়স বেড়ে যাচ্ছে, বেকারত্ব বাড়ছে। দ্রুত ফল প্রকাশের দাবিতে এ দিনের এই কর্মসূচি।

তাঁর আরও দাবি, গত দুবছরে পিএসসির তত্ত্বাবধানে থাকা অনেক দফতরেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়নি। একাধিক শূন্যপদ তৈরি হয়েছে, কিন্তু নিয়োগ হচ্ছে না। যা নিয়েও কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করতে চান তাঁরা। ক্লার্কশিপে প্রায় ৪৭০০ শূন্যপদ রয়েছে, তাতে দ্রুত নিয়োগ করা হোক এই দাবিও করা হচ্ছে।

প্রসঙ্গত এদিন আন্দোলনকারীদের তরফে তিন জনের প্রতিনিধি দল দেখা করে কর্তৃপক্ষর সঙ্গে। তাঁদের দাবি দাওয়া জানানো হয়। আন্দোলনকারীদের দাবি, কয়েকদিনের মধ্যে ক্লার্ক নিয়োগের জন্য চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলে তাঁদের জানানো হয়েছে। যদি তা না হয় তাহলে বৃহত্তর আন্দোলনের পথে তারা হাঁটবেন বলে হুঁশিয়ারি দিয়েছেল ইন্দ্রজিৎ ঘোষ।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Jobs, PSC

পরবর্তী খবর