• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • West Bengal Coronavirus Update: রাজ্যে করোনা সতর্কতার বাঁধন আলগা, দুই জেলা নিয়ে দুশ্চিন্তা রয়েই যাচ্ছে!

West Bengal Coronavirus Update: রাজ্যে করোনা সতর্কতার বাঁধন আলগা, দুই জেলা নিয়ে দুশ্চিন্তা রয়েই যাচ্ছে!

West Bengal Coronavirus Update

West Bengal Coronavirus Update

তবে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এদিন কিছুটা কমল। (West Bengal Coronavirus Update)

  • Share this:

#কলকাতা: রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা গতকালের থেকে আবার কিছুটা বাড়ল (West Bengal Coronavirus Update)। এদিনও আশঙ্কা বাড়িয়ে করোনা মুক্ত হওয়ার সংখ্যা আক্রান্তের থেকে অনেকটাই কম (West Bengal Coronavirus Update)। একইসঙ্গে গত কয়েকদিন কিছুটা কমে দিকে থাকলেও এদিন রাজ্যে করোনা পজিটিভিটি রেট অল্প কিছুটা বাড়ল। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এদিন কিছুটা কমল। (West Bengal Coronavirus Update)

গত কয়েকদিন ধরে দেশে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা বেড়েছে। সব থেকে ভয় ধরাচ্ছে কেরালার অবস্থা। এ রাজ্যও তার ব্যতিক্রম নয়। এখনও রাজ্যে নভেল করোনা ভাইরাস এর দাপট চলছেই । রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। গত কয়েকদিনের মতো উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং এবং দক্ষিণ দিনাজপুরে করোনা গ্রাফ আজ কিছুটা কমল। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা,  হুগলি, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া।

রাজ্যে করোনা আক্রান্ত প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছে। আজ রাজ্যে গত ২৪ ঘন্টায় ৮৭৭ জন করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৮৩৩  জন।  মাঝে দুদিন করোনা আক্রান্ত থেকে করোনা মুক্ত হওয়া সংখ্যা বেশি থাকলেও আজ সেটা আবার উল্টোটাই হলো। গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৪৪,৩২২ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭৭ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের থেকে সামান্য বেড়ে ১.৯৮% হল।

আরও পড়ুন: রাজ্যে একদিনে করোনায় মৃত বেড়ে ১৪, কলকাতায় দৈনিক সংক্রমণ ২০০ পার!

রাজ্যের মধ্যে যথারীতি সবাইকে ছাপিয়ে মহানগর কলকাতার রেকর্ডকে কেউ টপকাতে পারছে না। কলকাতা আক্রান্তের ক্ষেত্রে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২৪২ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ২ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় বেশ কিছুটা বেড়ে ১৫৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। নতুন করে কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৭৩ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৭৬ জন । অন্যদিকে, হুগলি  জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৭৪ জন,মৃত্যু হয়েছে ২ জনের। নদিয়া জেলায় আক্রান্তের সংখ্যা কমে হল ৩৬ জন, মৃত্যু একজনের।  গতকাল বাঁকুড়া জেলায় হঠাৎ করে আবার করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছিল, গতকালের একধাক্কায় ৩৭ জন আক্রান্ত হওয়ার পর আজ কিছুটা কমে ১৮ জন আক্রান্ত। তবে বীরভূম জেলায় আবার আক্রান্ত সংখ্যা বাড়তে শুরু করলো,এদিন 19 জন আক্রান্ত হয়েছে।

আরও পড়ুন: BSF-এর ক্ষমতা নিয়ে মন্তব্যের জের, অপর্ণা সেনকে মামলার হুঁশিয়ারি চিঠি বিজেপি নেতার

অন্যদিকে, যে মুর্শিদাবাদ জেলায় আক্রান্ত সংখ্যা প্রতিদিন অনেকটাই কম ছিল, সেখানেও এদিন আক্রান্ত হয়েছে ১৪ জন, মৃত্যু হয়েছে একজনের। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে আবার দক্ষিণ দিনাজপুর জেলায় এদিন করণা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। সেখানে গত ২৪ ঘণ্টায় ২৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এর পরেই দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত ২৩ জন। জলপাইগুড়ি জেলায় ১৭ জন আক্রান্ত,একজনের মৃত্যু হয়েছে এবং কোচবিহার জেলায় ১০ জন আক্রান্ত।

রাজ্যের মধ্যে করণা আক্রান্তের সংখ্যা সবথেকে কম উত্তরবঙ্গের কালিম্পং জেলায়, সেখানে মাত্র একজন আক্রান্ত হয়েছে এরপরে উত্তরবঙ্গেরই আলিপুরদুয়ার জেলায় দুজন আক্রান্ত হয়েছে। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়া জেলা,গত বেশ কিছুদিন ধরেই সেখানে আক্রান্ত একজন থেকে দুজনের মধ্যে ঘোরাঘুরি করছিল, সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ৪ জন। এমনকি ঝাড়গ্রাম জেলাতে আক্রান্তের সংখ্যা গত বেশ কিছুদিন ধরেই ৫ এর নিচে ছিল, সেখানে আজ আক্রান্ত হয়েছে আট।

Published by:Raima Chakraborty
First published: