West Bengal Coronavirus : কড়া বিধিনিষেধের জের! রাজ্যে আরও নিম্নমুখী করোনা সংক্রমণ, মৃত্যু ৬৮

কড়া বিধিনিষেধের জের

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩০১৮ জন। একদিনে করোনার বলি ৬৪ জন। বুধবারও এই পরিসংখ্যান ছিল একটু বেশি। বৃহস্পতিবার তা নামল বেশ খানিকটা।

  • Share this:

    #কলকাতা : আরও নিম্নমুখী হল রাজ্যের কোভিড গ্রাফ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩০১৮ জন। একদিনে করোনার বলি ৬৪ জন। বুধবারও এই পরিসংখ্যান ছিল একটু বেশি। বৃহস্পতিবার তা নামল বেশ খানিকটা। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২০৩৩ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ। গত প্রায় দেড়মাস ধরে কঠোর করোনাবিধি জারি, সম্প্রতি কিছু ছাড় দিয়েও হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন ঘোষণা-সহ প্রশাসনের বেঁধে দেওয়া একাধিক বিধির জোরেই করোনা যুদ্ধে ক্রমশ এগোচ্ছে বাংলা (West Bengal)।

    তবে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী অন্যান্য জেলায় করোনা সংক্রমণের ছবিটা কিছুটা আশাব্যঞ্জক হলেও চিন্তা এখনও জারি থাকছে উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতাকে নিয়ে। সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগনার পরই উঠে এসেছে পূর্ব মেদিনীপুর। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত ৪৩১ জন। আর পূর্ব মেদিনীপুরে ৪২৬। কলকাতায় সেই তুলনায় দৈনিক সংক্রমণ কিছুটা কম – ৩৬৬। মৃত্যুর নিরিখেও এগিয়ে উত্তর ২৪ পরগনাই। এখানে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে কোভিডের (COVID-19) কোপে। একদিনে রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৫,৬৭১টি, যার মধ্যে ৫.৪২ শতাংশ রিপোর্ট পজিটিভ।

    করোনা কড়া হাতে দমন করতে মরিয়া রাজ্য সরকার। কন্টেইনমেন্ট জোন করে কড়া বিধিনিষেধ জারি করা হচ্ছে। গতকালই রাজ্যের মুখ্য সচিব জেলা শাসক ও কলকাতা পুরসভাকে নির্দেশিকা পাঠিয়েছে। যেভাবেই হোক করোনা সংক্রণে নিয়ন্ত্রণে কন্টেইনমেন্ট জোন করে কড়া বিধিনিষেধ বহাল করতে হবে। তবেই করোনা নিয়ন্ত্রণে আনা যাবে।

    Published by:Sanjukta Sarkar
    First published: